বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের কাছ থেকে কী শিখবে টিম ইন্ডিয়া? জবাব দিলেন বীরু
বিরাট কোহলি ও রোহিত শর্মাদের জন্য বীরুর পরামর্শ (ছবি:বিসিসিআই)
বিরাট কোহলি ও রোহিত শর্মাদের জন্য বীরুর পরামর্শ (ছবি:বিসিসিআই)

ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের কাছ থেকে কী শিখবে টিম ইন্ডিয়া? জবাব দিলেন বীরু

  • ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের কাছ থেকে টিম ইন্ডিয়া কী শিখবে? নিজের ফেসবুক চ্যানেলে তারই উত্তর দিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র সেহওয়াগ। 

ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের কাছ থেকে টিম ইন্ডিয়া কী শিখবে? তারই উত্তর দিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র সেহওয়াগ। বৃহস্পতিবার আবুধাবিতে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ড। সেই ম্যাচে কিউয়িদের কাছে পরাস্ত হয়েছিল ইংল্যান্ড। কিন্তু সেই ম্যাচ থেকে ভারতীয় দল কী শিখতে পারে তা বর্ণনা করেছেন বীরু। কেন উইলিয়ামসনের ছেলেরারা ইংল্যান্ডকে পাঁচ উইকেটে হারিয়ে পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপে তাদের প্রথম ফাইনালে উঠেছে।

এরপরে নিজের ফেসবুক চ্যানেলে বীরেন্দ্র সেহওয়াগ জানান, ‘ভারতকে তাদের কাছ থেকে কিছু শেখার দরকার নেই। ভারত একটি ভালো দল এবং যে কোনও দিন ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডকে হারাতে পারে, তবে একটি জিনিস তারা অবশ্যই শিখতে পারে তা হল ইতিবাচক হওয়া এবং ইতিবাচকভাবে খেলা। কারণ টি-টোয়েন্টি ফর্ম্যাট বা সাদা বলের ক্রিকেট। এটি সাহসী খেলোয়াড়দের বিন্যাস এবং আপনাকে ঝুঁকি নিতে হবে, আপনাকে নিজেকে প্রকাশ করতে হবে।’

বীরু আরও জানান, ‘ভারত অতীতে এটি ভালো করছে, এখন আবার এটি পুনরাবৃত্তি করার সময় এসেছে। আমি বলতে চাই যে নিউজিল্যান্ড যখন ভারতে আসবে, তখন একটি সাহসী এবং অভিব্যক্তিপূর্ণ ব্র্যান্ডের ক্রিকেট খেলুন এবং ফলাফল নিয়ে চিন্তা করবেন না কারণ আপনি যদি সাহসী হয়ে খেলেন তবে ফলাফল আপনার পক্ষেই থাকবে।’ ১৭ নভেম্বর থেকে শুরু হবে ভারত বনাম নিউজিল্যান্ডের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সেই ম্যাচে রোহিতদের উপর সম্পূর্ণ আস্থা রাখছেন বীরু।

বন্ধ করুন