বাড়ি > ময়দান > ICC U-19 World Cup- কিউয়িদের বিরুদ্ধে অনবদ্য জয় টাইগারদের, ভারত-বাংলাদেশ ফাইনাল
দারুন জয় বাংলাদেশের
দারুন জয় বাংলাদেশের

ICC U-19 World Cup- কিউয়িদের বিরুদ্ধে অনবদ্য জয় টাইগারদের, ভারত-বাংলাদেশ ফাইনাল

ছয় উইকেটে জিতল বাংলাদেশ।

বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিনগুলির মধ্যে থাকবে ৬ ফেব্রুয়ারি ২০২০। এগারোজন বাঙালির দাপটে অনুর্ধ্ব উনিশ বিশ্বকাপের সেমিফাইনালে ব্ল্যাক ক্যাপসরা কার্যত আত্মসমর্পণ করল পচেস্ট্রুমে। ছয় উইকেটে ম্যাচ জিতল বাংলাদেশ। ফাইনালে যদিও বড় পরীক্ষা টাইগারদের কাছে।

গত বারের চ্যাম্পিয়ন ভারতের বিরুদ্ধে খেলবে বাংলাদেশ।এদিন টসে জিতে নিউ জিল্যান্ডকে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ। শরিফুল তিন, শামিম ও হাসান দুটি করে উইকেট নেন। ৫০ ওভারে আট উইকেটে ২১১ রান করে নিউ জিল্যান্ড। সাত নম্বরে নেমে গ্রিনাল অপরাজিত ৭৫ না করলে ওই রানেও পৌঁছাতে পারত না কিউয়িরা। ৪৪ করেন লিডস্টোন।

জবাবে প্রথম থেকেই চালকের আসনে ছিল বাংলাদেশ। কখনো মনে হয়নি যে এই ম্যাচে তারা আন্ডারডগ। অনুর্ধ্ব উনিশের সবচেয়ে বড় মঞ্চে নিজেদের জাত চেনালেন এই তরুণ ক্রিকেটাররা। সাধ্যমতো চেষ্টা করেন কিউয়িরা।

নিশ্চিত ভাবেই ম্যাচের সেরা জয়। ১০০ করে দলকে জয়ের দিকে নিয়ে যান তিনি। যোগ্য সঙ্গত দেন হৃদয় (৪০)। শেষে কোনও সমস্যা না হয়, সেটা নিশ্চিত করেন শাহাদাত ( অপরাজিত ৪০)। ৩৫ বল বাকি থাকতেই ছয় উইকেটে জিতল বাংলাদেশ।

প্রথমে যদিও অল্প রানে দুটি উইকেট পড়ে গিয়েছিল। কিন্তু জয়ের হাত ধরেই জয় এল টাইগারদের। বাংলাদেশ ক্রিকেটের স্বর্ণাক্ষরে লেখা থাকবে এই দিন। রবিবার যাই ফল হোক না কেন, বাংলাদেশের ক্রিকেট যে আগামী দিনে নিরাপদ হাতে, সেটি বুঝিয়ে দিল এদিনের ফলাফল।




বন্ধ করুন