বাড়ি > ময়দান > ICC Women's T20 World Cup- শেফালি-পুনমের দাপটে টাইগার বধ ভারতের, ১৮ রানে জয়

টি২০ বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে পার্থে বাংলাদেশকে হারিয়ে জয় তুলে নিল ভারতীয় মহিলা দল। চেষ্টার কসুর করেনি টাইগাররা, কিন্তু ম্যাচের গুরুত্বপূর্ণ মুহূর্তগুলি জিতে লড়াইয়ে এগিয়ে যায় হারমনপ্রীতের দল। এই ম্যাচ জেতার পর গ্রুপ থেকে কোয়ালিফাই করা কার্যত পাকা ভারতের। ১৪৩ তাড়া করতে গিয়ে কুড়ি ওভারে আট উইকেট হারিয়ে ১২৪ রান করে বাংলাদেশ। ১৮ রানে ম্যাচ জিতল ভারত। ৩৯ রান করে ম্যাচের সেরা হলেন শেফালি ভার্মা।

এদিন বাংলাদেশকে আশা দেন ওপেনার নিগার খাতুন (৩০) ও সেকেন্ড ডাউনে নামা নিগার সুলতানা (৩৫)। যতক্ষণ ফাতিমা খাতুন (১৭) ছিলেন, ততক্ষণ খেলায় ছিল বাংলাদেশ। কিন্তু তারপরেই ম্যাচের ওপর চেপে বসে ভারত। ভারতের হয়ে এদিন গত ম্যাচের তারকা পুনম যাদব ফের জাত চেনালেন। ১৮ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি। মাত্র ১৪ রান দিয়ে দুই উইকেট নেন শিখা পাণ্ডে। একটু বেশি রান খেলেও গুরুত্বপূর্ণ দুটি উইকেট নেন অরুন্ধতি রেড্ডি।

আগের ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে হারিয়েছিল ভারত। তাই বাংলাদেশের বিরুদ্ধে প্রথম থেকেই আধিপত্য দেখাবে ভারতীয় মহিলা ক্রিকেট দল, এমনটাই ছিল প্রত্যাশা। ভালো শুরু করেও মিডল অর্ডারের ব্যর্থতার জন্য ২০ ওভারের শেষে ৬ উইকেটে ১৪২ রান করে ভারত।

অসুস্থতার জন্য খেলতে পারেননি স্মৃতি মন্ধনা। তাঁর জায়গায় ওপেন করতে নেমে রান পাননি উইকেটরক্ষক তানিয়া ভাটিয়া। কিন্তু টিনএজার শেফালি ভার্মার ঝোড়া ৩৯ রানের দৌলতে ভালো শুরু করে ভারত। আরেক টিনএজার জেমাইমা করেন ৩৪। এদিনও ব্যর্থ অধিনায়ক হারমনপ্রীত। অসংখ্য ভারতীয় প্লেয়ার চালাতে গিয়ে আউট হন। রান আউট হন জেমাইমা ও দীপ্তি। দীপ্তির আউটটি তো রীতিমত কমিক্যাল।

বেদা কৃষ্ণামূর্তি শেষে ১১ বলে ২০ নট আউট না করলে ১৪০-এর কোঠায় পৌঁছাত না ভারত। বঙ্গতনয়া রিচা ঘোষ করেন ১৪ বলে ১৪। বাংলাদেশের জন্য সালমা খাতুন নেন দুই উইকেট। গুরুত্বপূর্ণ দুটি উইকেট নেন পান্না ঘোষ।




বন্ধ করুন