বাংলা নিউজ > ময়দান > স্টোকস ফের মেসেজ করলে, সেটা ডিলিট করে দেব- আর প্রত্যাবর্তন করবেন না, দ্বিতীয় বার টেস্ট থেকে অবসর নিলেন মইন

স্টোকস ফের মেসেজ করলে, সেটা ডিলিট করে দেব- আর প্রত্যাবর্তন করবেন না, দ্বিতীয় বার টেস্ট থেকে অবসর নিলেন মইন

মইন আলি।

ওভালে অ্য়াশেজের পঞ্চম টেস্টে অস্ট্রেলিয়াকে হারানোর পর, দ্বিতীয় বার নিজের অবসর ঘোষণা করলেন মইন আলি। সেই সঙ্গে তিনি সাফ জানিয়ে দিয়েছেন,  ফের যদি স্টোকসের কাছ থেকে ইংল্যান্ড দলে ফেরার জন্য আরও কোনও বার্তা তিনি পান, তবে সেটা ডিলিট করে দেবেন। অর্থাৎ তিনি আর অবসর ভেঙে টেস্ট খেলবেন না।

বেন স্টোকসের অনুরোধ ফেলতে না পেরে ইংল্যান্ডের অলরাউন্ডার মইন আলি এই মরশুমে তাঁর অবসর ভেঙে অ্যাশেজ খেলেছেন। আর ওভাল টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে চূড়ান্ত তথা শেষ ইনিংসে ৩টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়ে দলের জয়ে বড় অবদান রেখেছেন মইন আলি। তবে তিনি ম্যাচের পর পরিষ্কার বলে দিয়েছেন, ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে এটাই তাঁর শেষ ম্যাচ। এই নিয়ে টেস্ট ক্রিকেট থেকে দ্বিতীয় বার অবসর নিলেন তারকা ব্রিটিশ অলরাউন্ডার।

এর পাশাপাশি তারকা অলরাউন্ডার রসিকতা করে বলে দিয়েছেন যে, ফের যদি স্টোকসের কাছ থেকে ইংল্যান্ড দলে ফেরার জন্য আরও কোনও বার্তা তিনি পান, তবে সেটা ডিলিট করে দেবেন। অর্থাৎ তিনি যে আর অবসর ভেঙে টেস্ট খেলবেন না, সেটাই সাফ জানিয়ে দিয়েছেন মইন।

আরও পড়ুন: WTC Standings 2023-25: অজিরা হারায় স্বস্তি পেল ভারত-পাক, ইংল্যান্ড ঘাড়ে উঠল অস্ট্রেলিয়ার

ওভাল টেস্ট ম্যাচে ইংল্যান্ডের জয়ের পর মইন বিবিসিকে বলেন, ‘যদি আমি আবার স্টোকসির কাছ থেকে কোনও বার্তা পাই, তবে সেটা ডিলিট করে দেব।’ তিনি যোগ করেছেন, ‘এটা আশ্চর্যজনক মনে হচ্ছে। ফিরে আসাটা অবশ্যই কিছুটা দুঃসাহসিক সিদ্ধান্ত ছিল। কারণ আমি অস্ট্রেলিয়ার বিপক্ষে কখনও-ই এতটা ভালো খেলিনি এবং স্টোকসি যখন আমাকে জিজ্ঞেস করেছিল, তখন আমি ভেবেছিলাম। কারণ তবে এই দুরন্ত দলের অংশ হতে পারাটা খুবই ভালো বিষয়।’

অভিজ্ঞ অলরাউন্ডার প্রাথমে ২০২১ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন। তবে এই মরশুমে বাঁ-হাতি স্পিনার জ্যাক লিচ দুর্ভাগ্যজনক ভাবে চোট পেয়ে ছিটকে যাওয়ার পর অপ্রত্যাশিত ভাবেই মইনের দ্বারস্থ হন স্টোকস। ইংল্যান্ডের অধিনায়ক এবং প্রধান কোচ ব্রেন্ডন ম্যাকালামের আলোচনা করে সিদ্ধান্ত নেন, মইনকে ফেরানোর। এবং এর পর স্টোকস অবসর ভেঙে দলে ফিরতে বলেন মইনকে। বেন স্টোকসের অনুরোধ ফেলতে পারেননি তারকা অলরাউন্ডার।

আরও পড়ুন: লঙ্কা কাণ্ড LPL-এ, গল-ডাম্বুলা ম্যাচে হেলেদুলে মাঠে ঢুকে পড়ে একটি সাপ, সাময়িক বন্ধ হয়ে যায় খেলা- ভিডিয়ো

মইন বিবিসিকে তাঁর অভিজ্ঞতার কথা শেয়ার করতে গিয়ে বলেছেন, ‘আমি দলে ফিরে খুব খুশি। প্রথম দিন আমি বাজ এবং স্টোকসির সঙ্গে ড্রেসিংরুমে ঢুকি। এবং ব্রড, জিমি, উডির সঙ্গে আবার খেলার সুযোগ পাই। আর আমি খুব খুশি হয়েছি যে, অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় দিয়ে শেষ করার পিছনে আমারও কিছুটা অবদান থাকায়।’

মইন আলির অবসর প্রত্যাহার করে ইংল্যান্ড দলে যোগ দেওয়ার সিদ্ধান্তকে হাল্কা ভাবে নেওয়া হয়নি। ২০২৩ অ্যাশেজে মইন আলিকে শুধুমাত্র ইংল্যান্ডের প্রধান স্পিনার হিসেবেই নয়, তাদের ৩ নম্বর ব্যাটার হিসেবেও ব্যবহার করা হয়েছে। একটি অনন্য অলরাউন্ড ভূমিকা, যা তাঁর বহুমুখিতা এবং দক্ষতা প্রদর্শন করেছে। তাঁর প্রাথমিক অনিচ্ছা সত্ত্বেও, মইন আলি ফের ইংল্যান্ড টেস্ট টিমে প্রত্যাবর্তন করে ব্যাটসম্যান এবং বোলার হিসেবে তাঁর দক্ষতা প্রদর্শন করেছিলেন। তিনি দলের হয়ে তাঁর ২০০তম লাল-বল উইকেটের মাইলস্টোনও স্পর্শ করেছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল 2 ওভার শেষে West Indies-র স্কোর 24/0 ১ কিলো চায়ের দাম ১ লাখ! দার্জিলিং-এ মেলে, পূর্ণিমার রাতের সঙ্গে রয়েছে বিশেষ যোগ চুক্তিভঙ্গ করেছিল পাকিস্তান, নওয়াজ শরিফ স্বীকার করতেই মুখ খুলল ভারত পায়ুপথে সোনা পাচারের চেষ্টা, ধরা পড়ে গেলেন কলকাতার বিমান সেবিকা পিরিয়ডসের দিনগুলিতে অফিস আসতে হবে না, ছুটি চালু সিকিম হাইকোর্টে, বাংলায় কবে হবে? ধাওয়ানের চোট, ঘরের মাঠে ব্যর্থতা, PBKS কে আশার আলো দেখালেন হার্ষাল-শশাঙ্করা বিয়ের আগে অন্তঃসত্ত্বা মেয়ে, দু-বছর পর হার্দিক ও নাতির মুখ দেখেন নাতাশার বাবা-মা ২৫,০০০ টাকা ফাইন, LPG গ্যাসের দাম, আধার- জুন থেকে কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? পৈত্রিক জমির ধান বিক্রি করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী, কত টাকা হল?

Latest IPL News

টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.