বাংলা নিউজ > ময়দান > WTC Standings 2023-25: অজিরা হারায় স্বস্তি পেল ভারত-পাক, ইংল্যান্ড ঘাড়ে উঠল অস্ট্রেলিয়ার

WTC Standings 2023-25: অজিরা হারায় স্বস্তি পেল ভারত-পাক, ইংল্যান্ড ঘাড়ে উঠল অস্ট্রেলিয়ার

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবলে অজিদের ঘাড়ে চড়ল ইংল্যান্ড।

অস্ট্রেলিয়া ওভাল টেস্ট হারায় সুবিধে পেয়েছে ভারত, পাকিস্তান, ইংল্যান্ডের মতো দলগুলি। কারণ অস্ট্রেলিয়া ৩-১ বা ২-১ অ্যাশেজ জিতলে বড় ধাক্কা হত বাকি দলের জন্য়। তবে অজিরা হারার ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৩-২৫ চক্রে প্রথম দুই স্থান ধরে রাখল যথাক্রমে পাকিস্তান এবং ভারত।

ইংল্যান্ডের বিপক্ষে ২০২৩ অ্যাশেজের পঞ্চম টেস্ট হারলেও, অস্ট্রেলিয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৩-২৫ চক্রে তৃতীয় স্থান ধরে রেখেছে। ৫৪.১৭ শতাংশ পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়া তৃতীয় স্থানে রয়েছে। এই জয় ইংল্যান্ডকে মূল্যবান পয়েন্টের শতকরা হার বাড়াতে সাহায্য করেছে। এবং অস্ট্রেলিয়ার কাছে সিরিজ না হেরে তারা ২-২ সমতা ফেরাতে পেরেছে।

অস্ট্রেলিয়া ওভাল টেস্ট হারায় সুবিধে পেয়েছে ভারত, পাকিস্তান, ইংল্যান্ডের মতো দলগুলি। কারণ অস্ট্রেলিয়া ৩-১ বা ২-১ অ্যাশেজ জিতলে বড় ধাক্কা হত বাকি দলের জন্য়। তবে অজিরা হারার ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৩-২৫ চক্রে প্রথম দুই স্থান ধরে রাখল যথাক্রমে পাকিস্তান এবং ভারত। তিনে রয়েছে অস্ট্রেলিয়া। আর অজিদের ঘাড়ে চড়ে বসেছে ইংল্যান্ড।। অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের পয়েন্ট সমান।

দ্বিতীয় টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে ইনিংস এবং ২২২ রানের জয়ের ফলে শীর্ষ স্থান ধরে রেখেছে পাকিস্তান। ১০০% শতাংশ পয়েন্ট নিয়ে, পাকিস্তান পিছনে ফেলেছে ভারতকে। ভারত আবার ৬৬.৬৭ শতাংশ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে।

আরও পড়ুন: লঙ্কা কাণ্ড LPL-এ, গল-ডাম্বুলা ম্যাচে হেলেদুলে মাঠে ঢুকে পড়ে একটি সাপ, সাময়িক বন্ধ হয়ে যায় খেলা- ভিডিয়ো

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজ: দুই ম্যাচের টেস্ট সিরিজে ভারত প্রথম খেলায় জিতেছে এবং দ্বিতীয় খেলাটি বৃষ্টির কারণে ড্র হয়ে যায়। দ্বিতীয় খেলায় ড্র হওয়া সত্ত্বেও ভারত সিরিজ জয় দিয়ে নতুন ডব্লিইটিসি চক্র শুরু করতে পেরে স্বস্তি পেয়েছে। ভারত ডিসেম্বর-জানুয়ারিতে তাদের পরবর্তী সিরিজে অ্যাওয়ে ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে।

ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়া, অ্যাশেজ ২০২৩: অ্যাশেজে অস্ট্রেলিয়া প্রথম দুই টেস্টে দাপটের সঙ্গে জিতলেও, তৃতীয় টেস্ট থেকে তারা মুখ থুবড়ে পড়ে। তৃতীয় টেস্ট হারে। বৃষ্টি না হলে চতুর্থ টেস্টে অজিদের হার বাঁচানো মুশকিল ছিল। তবে পঞ্চম টেস্টে তারা হেরে বসে থাকে। চতুর্থ টেস্টে বৃষ্টি না হলে হয়তো অ্যাশেজ সিরিজে জয় ছিনিয়ে নিতে পারত ইংল্যান্ড। তবে অস্ট্রেলিয়া ২-২ ব্যবধানে ড্র করে অ্যাশেজ ধরে রাখল। অ্যাশেজের পর ডিসেম্বর-জানুয়ারিতে ঘরের মাঠে পাকিস্তানের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া।

আরও পড়ুন: টিমের সঙ্গে ত্রিনিদাদ গেলেন না কোহলি, তৃতীয় ম্যাচে অনিশ্চিত বিরাট- রিপোর্ট

শ্রীলঙ্কা বনাম পাকিস্তান সিরিজ: পাকিস্তান শ্রীলঙ্কাকে পরপর দু'টি টেস্টে কার্যত উড়িয়ে দিয়েছে। প্রথম ম্যাচে ৪ উইকেটে পাকিস্তান জিতেছিল। দ্বিতীয় ম্যাচে ইনিংস এবং ২২২ রানে শ্রীলঙ্কাকে হারিয়ে ২-০ সিরিজ জিতে নেয়। গত মরশুমে ডব্লিউটিসি তালিকায় সপ্তম স্থানে থাকা পাকিস্তান এখন ১০০ শতাংশ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। শ্রীলঙ্কার পর পাকিস্তানের বড় পরীক্ষা হবে ডিসেম্বর-জানুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৩-২৫'এর পয়েন্ট টেবিল:-

১) পাকিস্তান: ম্যাচ- ২, জয়- ২, হার- ০, ড্র- ০, পয়েন্ট- ২৪, পয়েন্টের শতকরা হার- ১০০।

২) ভারত: ম্যাচ- ২, জয়- ১, হার- ০, ড্র- ১, পয়েন্ট-১৬, পয়েন্টের শতকরা হার- ৬৬.৬৭।

৩) অস্ট্রেলিয়া: ম্যাচ- ৫, জয়- ২, হার- ২, ড্র- ১, পয়েন্ট-২৬, পয়েন্টের শতকরা হার- ৪৩.৩৩।

৪) ইংল্যান্ড: ম্যাচ- ৫, জয়- ২, হার- ২, ড্র- ১, পয়েন্ট- ২৬, পয়েন্টের শতকরা হার- ৪৩.৩৩।

৫) ওয়েস্ট ইন্ডিজ: ম্যাচ- ২, জয়- ০, হার- ১, ড্র- ১, পয়েন্ট- ৪, পয়েন্টের শতকরা হার- ১৬.৬৭।

৬) শ্রীলঙ্কা: ম্যাচ- ২, জয়-০, হার- ২, ড্র- ০, পয়েন্ট- ০, পয়েন্টের শতকরা হার- ০।

৭) বাংলাদেশ: ম্যাচ- ০, জয়-০, হার- ০, ড্র- ০, পয়েন্ট- ০, পয়েন্টের শতকরা হার- ০।

৮) নিউজিল্যান্ড: ম্যাচ- ০, জয়-০, হার- ০, ড্র- ০, পয়েন্ট- ০, পয়েন্টের শতকরা হার- ০।

৯) দক্ষিণ আফ্রিকা: ম্যাচ- ০, জয়-০, হার- ০, ড্র- ০, পয়েন্ট- ০, পয়েন্টের শতকরা হার- ০।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভারত যদি Champions Trophy 2025 খেলতে পাকিস্তানে না যায় তাহলে… হুমকি দিচ্ছে PCB সোনায় মোড়া সাজে রিসেপশনে আম্বানিদের বউমা, রাধিকার লুকে মিলল প্রাচ্য-পাশ্চাত্য রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ Most Runs In WCL 2024: লেজেন্ডস লিগে সব থেকে বেশি রান, সেরা ৫-এ দুই ভারতীয় অনন্ত-রাধিকার রিসেপশনে ভেন্যুর অন্দরের রাজকীয় সাজ চোখ ধাঁধিয়ে দেবে, দেখুন ছবিতে অনাথ শিশুদের সঙ্গে ছবি এঁকে, কেক কেটে সময় কাটালেন বিক্রম-দর্শনা সাদার্নের বিরুদ্ধে চেনা ছন্দে মহমেডান, দাপুটে জয়ে লিগে অক্সিজেন পেল সাদা-কালোরা আম্বানিদের বিয়ে, ধুতি-পাঞ্জাবিতে খাঁটি বাঙালি শাশ্বত, মায়ের শাড়িতে সাজলেন রাইমা কখন, কোথায় হবে Argentina vs Colombia Match? কীভাবে দেখবেন মেসির খেলা? খড়দায় লেভেল ক্রসিংয়ে ট্রেন ও গাড়ির মধ্যে সংঘর্ষ, ছিটকে গেল টাটা সুমো

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.