বাংলা নিউজ > ময়দান > ছয় নম্বরে সঞ্জু নয়, রিঙ্কুকে খেলানো উচিত- পরামর্শ প্রাক্তন ভারতীয় অলরাউন্ডারের

ছয় নম্বরে সঞ্জু নয়, রিঙ্কুকে খেলানো উচিত- পরামর্শ প্রাক্তন ভারতীয় অলরাউন্ডারের

ওয়েস্ট ইন্ডিজ সফরে চূড়ান্ত ব্যর্থ সঞ্জু।

আইপিএলের শেষ মরশুমেই স্বপ্নের ফর্মে ছিলেন রিঙ্কু। গুজরাট টাইটান্সের বিরুদ্ধে শেষ ওভারে পরপর পাঁচটি ছয় মেরে কেকেআরকে অবিশ্বাস্য ম্যাচ জেতানোর পরেই আরও বেশি করে লাইমলাইটে চলে এসেছেন তিনি। এমন আবহে অভিষেক নায়ার মনে করেন, টি-টোয়েন্টিতে ভারতের হয়ে পাঁচ বা ছয় নম্বরে সঞ্জুকে নয়, খেলানো উচিত রিঙ্কুকে।

শুভব্রত মুখার্জি: ভারতীয় সিনিয়র ক্রিকেট দলের হয়ে বেশ কিছু সুযোগ পেয়েছেন কিপার ব্যাটার সঞ্জু স্যামসন। আইপিএলের মঞ্চে ভালো পারফরম্যান্স করলেও, জাতীয় দলের হয়ে সেই পারফরম্যান্সের পুনরাবৃত্তি তিনি করে উঠতে পারেন না। ঠিক কী কারণে সেটা হয় না, তা এখন ও বুঝে উঠতে পারেননি বিশেষজ্ঞরা। জাতীয় দলের জার্সি গায়ে যখন সুযোগ পেয়েছেন রাজস্থান রয়্যালসের অধিনায়ক, তিনি আশা জাগিয়েও তা পূরণ করতে পারেননি। সদ্য শেষ হয়েছে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের টি-২০ সিরিজ। ২০১৬ সালের পরে ফের একবার ভারতকে এই সিরিজেই ক্যারিবিয়ান বাহিনীর কাছে হারতে হয়েছে। এই সিরিজে সুযোগ পেয়েও, একটি ম্যাচেও বড় রান করতে পারেননি সঞ্জু স্যামসন। আর এই হারের পরেই তাই প্রশ্ন উঠে গিয়েছে দলে কি সঞ্জু আদৌও সুযোগ পাওয়ার যোগ্য? বিষয়টি নিয়ে নিজের মতামত জানিয়েছেন প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার অভিষেক নায়ার।

আরও পড়ুন: চোটের জেরেই ক্রিকেট থেকে সরে দাঁড়াতে বাধ্য হলেন, অবসর নিলেন তারকা ব্রিটিশ পেসার

কলকাতা নাইট রাইডার্সের সহকারী কোচ মনে করেন ভারতের হয়ে ছয় নম্বরে সঞ্জু স্যামসন নয় বরং খেলানো উচিত বাঁ-হাতি ব্যাটার রিঙ্কু সিং-কে। উল্লেখ্য আইপিএলের শেষ মরশুমেই স্বপ্নের ফর্মে ছিলেন রিঙ্কু। গুজরাট টাইটান্সের বিরুদ্ধে শেষ ওভারে পরপর পাঁচটি ছয় মেরে কেকেআরকে অবিশ্বাস্য ম্যাচ জেতানোর পরেই আরও বেশি করে লাইমলাইটে চলে এসেছেন তিনি। এমন আবহে অভিষেক নায়ার মনে করেন সংক্ষিপ্ত ফর্ম্যাটে জাতীয় দলের হয়ে পাঁচ বা ছয় নম্বরে সঞ্জু স্যামসনকে টিম ম্যানেজমেন্টের ব্যাট করতে পাঠানো উচিত নয়। বরং তাঁর বদলে খেলানো উচিত ফর্মে থাকা রিঙ্কুকে। তাঁর মতে, ‘পাঁচ বা ছয় নম্বরে যদি সঞ্জুর বদলে রিঙ্কুকে খেলানো হোক।’ তবে পাশাপাশি নায়ার এটাও জানিয়ে দিয়েছেন, সঞ্জু এখনই জতীয় দলে তাঁর জায়গা হারাচ্ছেন না। বরং আরও কয়েকটা সিরিজ খেলার সুযোগ পাবেন তিনি।

আরও পড়ুন: পুরোদমে নিজেদের ছন্দে ব্যাট করছেন রাহুল, শ্রেয়স- পন্ত ভিডিয়ো শেয়ার করতেই এশিয়া কাপে দুই তারকার দলে ফেরা নিয়ে গুঞ্জন শুরু

ক‌্যারিবায়ানদের বিরুদ্ধে টি-২০ সিরিজে ভারত ৩-২ ফলে হেরেছে। এই সিরিজের তিনটি ম্যাচে সুযোগ পান সঞ্জু স্যামসন। করেছেন মাত্র ৩২ রান। গড় ১০.৬২। কেরলের কিপার ব্যাটারের এই পারফরম্যান্স একেবারেই কাঙ্ক্ষিত মানের ছিল না। যার জন্য কড়া সমালোচনার মুখেও পড়তে হয়েছে তাঁকে। এখানেই অভিষেক নায়ার মনে করেন এই ব্যর্থতার পরেও সঞ্জু স্যামসন আরো সুযোগ পাবেন। কারণ তাঁর নামটার জন্য।

নায়ার যোগ করেছেন, ‘আমি নিশ্চিত নই যে, সঞ্জু ওর শেষ সুযোগটা হারিয়ে ফেলল কিনা। আমার মনে হয়, ও নিশ্চিত ভাবে সুযোগ পাবে। কারণ ওর নাম সঞ্জু স্যামসন। আপনি যদি সঞ্জুর জায়গায় থাকতেন, তা হলে নিজেকে অবশ্যই এই প্রশ্নটা করা উচিত যে, আমি কি সত্যিই ছয় নম্বরের ব্যাট করার যোগ্য? আমি কি ছয়ে আগে খেলেছি? কি আমার পারফরম্যান্স? আমি নিশ্চিত এটা সঞ্জু করেনি। আমার মনে হয়, এটা সঞ্জুর কাছে নয়া একটা রোল ছিল। সেটা এই তিন ইনিংসে ও করেছে। তবে পারফরম্যান্সের মধ্যে দিয়ে নিজের ছাপ রাখতে পারেনি। পঞ্চম টি-২০০তে ওকে আবার পাঁচ নম্বরে ব্যাট করানো হয়েছে। আমার মতে সঞ্জুকে যদি সঠিক ভাবে ব্যবহার করতেই হয়, তা হলে ওকে খেলাতে হবে তিন নম্বরে। আর পাঁচ বা ছয় নম্বরে সঞ্জুর বদলে অবশ্যই খেলানো উচিত রিঙ্কু সিংকে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রবিতে ঝড় হবে ৪০ কিমিতে, সোমে বাড়বে বেগ, বুধ পর্যন্ত কোথায় কোথায় বৃষ্টি চলবে? সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.