বাংলা নিউজ > ময়দান > তোমার পজিশনে রান নয়, ইমপ্যাক্টটা গুরুত্বপূর্ণ: জিতেশ শর্মাকে কেন এমনটা বলেছিলেন কোচ রাহুল দ্রাবিড়?

তোমার পজিশনে রান নয়, ইমপ্যাক্টটা গুরুত্বপূর্ণ: জিতেশ শর্মাকে কেন এমনটা বলেছিলেন কোচ রাহুল দ্রাবিড়?

ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড় (ছবি-এপি)

গত আইপিএলে পঞ্জাব কিংসের হয়ে ভালো পারফরম্যান্স করার পরেও টি-২০ দলে জায়গা হয়নি তাঁর। সম্প্রতি সেই বিষয়ে মুখ খুলেছেন জিতেশ। পাশাপাশি জানিয়েছেন জাতীয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড় একবার তাঁকে বলেছিলেন তাঁর পজিশনে রানের থেকে গুরুত্বপূর্ণ হল ম্যাচে ইমপ্যাক্ট তৈরি করা অর্থাৎ ম্যাচে প্রভাব ফেলতে হবে।

শুভব্রত মুখার্জি: ভারতীয় সিনিয়র ক্রিকেট দলের পরবর্তী সফর ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে। সেখানে টি-২০ সিরিজ সহ সব সিরিজের দল বিসিসিআই ইতিমধ্যেই ঘোষণা করেছে। ভারতীয় সিনিয়র ক্রিকেট দলের নির্বাচকমণ্ডলীর প্রধান হিসেবে অজিত আগরকর দায়িত্ব নেওয়ার পরেই ঘোষণা হয়েছে দলের। এই সফরের সংক্ষিপ্ত ফর্ম্যাটে অভিজ্ঞ দুই ব্যাটার বিরাট কোহলি এবং রোহিত শর্মা খেলবেন না। তবে সদ্য শেষ হওয়া আইপিএলে ভালো খেলার সুবাদে যশস্বী জসওয়াল এবং তিলক বর্মা ইতিমধ্যেই দলে ডাক পেয়েছেন। তবে সমর্থকরা একটি নাম এই দলে না দেখে কিছুটা হলেও হতাশ হয়েছেন। তিনি হলেন জিতেশ শর্মা। গত আইপিএলে পঞ্জাব কিংসের হয়ে বেশ ভালো পারফরম্যান্স করার পরেও টি-২০ দলে জায়গা হয়নি তাঁর। সম্প্রতি সেই বিষয়ে মুখ খুলেছেন জিতেশ। পাশাপাশি জানিয়েছেন জাতীয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড় একবার তাঁকে বলেছিলেন তাঁর পজিশনে রানের থেকে গুরুত্বপূর্ণ হল ম্যাচে ইমপ্যাক্ট তৈরি করা অর্থাৎ ম্যাচে প্রভাব ফেলতে হবে।

গত জানুয়ারি মাসে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে ভারতের স্কোয়াডে ছিলেন জিতেশ শর্মা। তবে প্রথম একাদশে জায়গা হয়নি তাঁর। ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতীয় টি-২০ দলে সুযোগ পেয়েছেন ইশান কিশান এবং সঞ্জু স্যামসন। ক্রিকেট ডট কমকে দেওয়া এক সাক্ষাৎকারে ওয়েস্ট ইন্ডিজ সফরের দল থেকে বাদ পড়া নিয়ে জিতেশ শর্মা মুখ খুলেছেন। তিনি জানিয়েছেন, ‘একটাই কথা বলব, ভগবানের আমার জন্য নিশ্চয়ই বড় কিছু পরিকল্পনা রয়েছে।’ সহজ, সরল ভাবে একটি বাক্যে তিনি দলে নির্বাচিত না হওয়া প্রসঙ্গে নিজের মতামত জানিয়েছেন।

ঘরোয়া ক্রিকেটে বিদর্ভের হয়ে খেলেন এই উইকেটরক্ষক-ব্যাটার। তিনি লাইমলাইটে এসেছিলেন ২০২২ সালে আইপিএলে পঞ্জাব কিংসের হয়ে দুরন্ত পারফরম্যান্স করে। ভারতীয় দল এবং দলের হেড কোচ রাহুল দ্রাবিড় সম্বন্ধে বলতে গিয়ে জিতেশ জানিয়েছেন, ‘আমাকে দলে খুব ভালোভাবে স্বাগত জানানো হয়েছিল (নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে)। রাহুল (দ্রাবিড়) স্যার আমাকে বলেন তুমি খুব ভালো পারফরম্যান্স করেছ। এই রকম পারফরম্যান্স করা ক্রিকেটারদের আমরা খুঁজছি। আমি স্যারকে বলেছিলাম আমি বড় রান করতে চাই। উনি আমাকে বলেছিলেন তোমার পজিশনে বড় রানটা গুরুত্বপূর্ণ নয়, ইমপ্যাক্ট রান করাটা গুরুত্বপূর্ণ। দলের জয়ে যতটা ভূমিকা তুমি নেবে ততটাই দলের জন্য গুরুত্বপূর্ণ হবে তুমি। যখন ব্যাটিং ধ্বস নামবে তখন তোমাকে ৭-৮ ওভারেই ব্যাট করতে নামতে হবে। ততক্ষণে দলের ৪-৫ উইকেট পড়ে গিয়েছে। সেই সময়ে তুমি বেশি কিছু করতে পারবে না। নিজের খেলাতে তোমাকে বিশ্বাস রাখতে হবে। দলের স্কোর এমন একটা জায়গায় নিয়ে যেতে হবে যেখান থেকে দাঁড়িয়ে দল লড়াই করতে পারবে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Texas Super Kings বনাম Seattle Orcas ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল পালটা গালি দেবে তোমরাও… অন্য মেজাজের দ্রাবিড়কে প্রকাশ্যে আনলেন অভিষেক শর্মা এই সুন্দরীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন যিশু? বাবার পরকীয়া চর্চা, মা-কে আগলে সারা সীমান্তে ‘অপারেশন অ্যালার্ট’ জারি, কোটা নিয়ে বাংলাদেশে হিংসায় বাড়তি সতর্ক BSF তিন-চার ওভারের পর… অক্ষরকে নিয়ে সূর্যের পরিকল্পনা ফাঁস হয়ে গেল ক্যামেরায়- ভিডিয়ো সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.