বাংলা নিউজ > ময়দান > তোমার পজিশনে রান নয়, ইমপ্যাক্টটা গুরুত্বপূর্ণ: জিতেশ শর্মাকে কেন এমনটা বলেছিলেন কোচ রাহুল দ্রাবিড়?

তোমার পজিশনে রান নয়, ইমপ্যাক্টটা গুরুত্বপূর্ণ: জিতেশ শর্মাকে কেন এমনটা বলেছিলেন কোচ রাহুল দ্রাবিড়?

ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড় (ছবি-এপি)

গত আইপিএলে পঞ্জাব কিংসের হয়ে ভালো পারফরম্যান্স করার পরেও টি-২০ দলে জায়গা হয়নি তাঁর। সম্প্রতি সেই বিষয়ে মুখ খুলেছেন জিতেশ। পাশাপাশি জানিয়েছেন জাতীয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড় একবার তাঁকে বলেছিলেন তাঁর পজিশনে রানের থেকে গুরুত্বপূর্ণ হল ম্যাচে ইমপ্যাক্ট তৈরি করা অর্থাৎ ম্যাচে প্রভাব ফেলতে হবে।

শুভব্রত মুখার্জি: ভারতীয় সিনিয়র ক্রিকেট দলের পরবর্তী সফর ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে। সেখানে টি-২০ সিরিজ সহ সব সিরিজের দল বিসিসিআই ইতিমধ্যেই ঘোষণা করেছে। ভারতীয় সিনিয়র ক্রিকেট দলের নির্বাচকমণ্ডলীর প্রধান হিসেবে অজিত আগরকর দায়িত্ব নেওয়ার পরেই ঘোষণা হয়েছে দলের। এই সফরের সংক্ষিপ্ত ফর্ম্যাটে অভিজ্ঞ দুই ব্যাটার বিরাট কোহলি এবং রোহিত শর্মা খেলবেন না। তবে সদ্য শেষ হওয়া আইপিএলে ভালো খেলার সুবাদে যশস্বী জসওয়াল এবং তিলক বর্মা ইতিমধ্যেই দলে ডাক পেয়েছেন। তবে সমর্থকরা একটি নাম এই দলে না দেখে কিছুটা হলেও হতাশ হয়েছেন। তিনি হলেন জিতেশ শর্মা। গত আইপিএলে পঞ্জাব কিংসের হয়ে বেশ ভালো পারফরম্যান্স করার পরেও টি-২০ দলে জায়গা হয়নি তাঁর। সম্প্রতি সেই বিষয়ে মুখ খুলেছেন জিতেশ। পাশাপাশি জানিয়েছেন জাতীয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড় একবার তাঁকে বলেছিলেন তাঁর পজিশনে রানের থেকে গুরুত্বপূর্ণ হল ম্যাচে ইমপ্যাক্ট তৈরি করা অর্থাৎ ম্যাচে প্রভাব ফেলতে হবে।

গত জানুয়ারি মাসে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে ভারতের স্কোয়াডে ছিলেন জিতেশ শর্মা। তবে প্রথম একাদশে জায়গা হয়নি তাঁর। ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতীয় টি-২০ দলে সুযোগ পেয়েছেন ইশান কিশান এবং সঞ্জু স্যামসন। ক্রিকেট ডট কমকে দেওয়া এক সাক্ষাৎকারে ওয়েস্ট ইন্ডিজ সফরের দল থেকে বাদ পড়া নিয়ে জিতেশ শর্মা মুখ খুলেছেন। তিনি জানিয়েছেন, ‘একটাই কথা বলব, ভগবানের আমার জন্য নিশ্চয়ই বড় কিছু পরিকল্পনা রয়েছে।’ সহজ, সরল ভাবে একটি বাক্যে তিনি দলে নির্বাচিত না হওয়া প্রসঙ্গে নিজের মতামত জানিয়েছেন।

ঘরোয়া ক্রিকেটে বিদর্ভের হয়ে খেলেন এই উইকেটরক্ষক-ব্যাটার। তিনি লাইমলাইটে এসেছিলেন ২০২২ সালে আইপিএলে পঞ্জাব কিংসের হয়ে দুরন্ত পারফরম্যান্স করে। ভারতীয় দল এবং দলের হেড কোচ রাহুল দ্রাবিড় সম্বন্ধে বলতে গিয়ে জিতেশ জানিয়েছেন, ‘আমাকে দলে খুব ভালোভাবে স্বাগত জানানো হয়েছিল (নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে)। রাহুল (দ্রাবিড়) স্যার আমাকে বলেন তুমি খুব ভালো পারফরম্যান্স করেছ। এই রকম পারফরম্যান্স করা ক্রিকেটারদের আমরা খুঁজছি। আমি স্যারকে বলেছিলাম আমি বড় রান করতে চাই। উনি আমাকে বলেছিলেন তোমার পজিশনে বড় রানটা গুরুত্বপূর্ণ নয়, ইমপ্যাক্ট রান করাটা গুরুত্বপূর্ণ। দলের জয়ে যতটা ভূমিকা তুমি নেবে ততটাই দলের জন্য গুরুত্বপূর্ণ হবে তুমি। যখন ব্যাটিং ধ্বস নামবে তখন তোমাকে ৭-৮ ওভারেই ব্যাট করতে নামতে হবে। ততক্ষণে দলের ৪-৫ উইকেট পড়ে গিয়েছে। সেই সময়ে তুমি বেশি কিছু করতে পারবে না। নিজের খেলাতে তোমাকে বিশ্বাস রাখতে হবে। দলের স্কোর এমন একটা জায়গায় নিয়ে যেতে হবে যেখান থেকে দাঁড়িয়ে দল লড়াই করতে পারবে।’

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

কলকাতা লিগ, IFA শিল্ডকে 'স্পেশাল উইন্ডো', ঝুলিয়ে রাখল ফেডারেশন, লাভ হল না বৈঠকে সিংহের নাম সম্রাট অশোক রাখবেন? সীতা-আকবর নিয়ে রাজ্যকে তুলোধোনা হাইকোর্টের নদীর পাড়ে হাঁটু গেড়ে বসে নন্দিনী দিদিকে প্রেম নিবেদন! ভাইরাল হল ভিডিয়ো… প্রথমেই ধোনি বনাম বিরাট, তারপর সামনে GT, IPL-এ কবে কার বিরুদ্ধে নামবে CSK? কাদের জন্য আগামী ২৫ দিন হবে খুব কঠিন, সূর্য-শনি সংযোগের কারণে থাকতে হবে সাবধান অবিবাহিত জীবন সহ্য হচ্ছে না, এক ব্যক্তির কাণ্ড দেখে অবাক শার্ক ট্যাঙ্কের অনুপম JFC vs EB Live: জামশেদপুরের বিরুদ্ধে মাঠে নামছে EB, কতটা প্রস্তুত সৌভিকরা? মায়ের হাতে খুন মেয়ে! শিনা বোরা হত্যামামলা পর্দায়,ডকু-সিরিজ আগে দেখাতে হবে CBI-কে ফের বাংলা জুড়ে বন্ধ থাকবে রেশন দোকান, কারণটা জেনে নিন কিডনিতে অস্ত্রোপচারের পরে স্বাভাবিক জীবন পাবেন রোগী, বড় আবিষ্কার বিজ্ঞানীদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.