বাংলা নিউজ > ময়দান > IND vs BAN: ১০০ শুধু একটা নম্বর- শতরান হাতছাড়া নিয়ে হতাশ নন ঋষভ পন্ত

IND vs BAN: ১০০ শুধু একটা নম্বর- শতরান হাতছাড়া নিয়ে হতাশ নন ঋষভ পন্ত

বাংলাদেশের বিরুদ্ধে ব্যাট হাতে ঋষভ পন্ত (ছবি-BCCI Twitter)

ভারতের প্রাক্তন মহিলা অধিনায়ক অঞ্জুম চোপড়া যখন পন্তের উপর 'নার্ভাস 90'-এর প্রভাব ফেলেছিল কিনা জানতে চান, তখন উইকেটরক্ষক-ব্যাটসম্যান দারুণ একটি উত্তর দিয়েছিলেন। পন্ত বলেছিলেন তিনি ‘ল্যান্ডমার্ক’ সম্পর্কে খুব বেশি চিন্তা করেন না।

দ্বিতীয় টেস্টে চাপে রয়েছে টিম ইন্ডিয়া। বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনটা ছিল ভারতের নামেই। এদিন দুর্দান্ত পারফর্ম করে ছিল টিম ইন্ডিয়ার তারকা উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পন্ত। ভারতের উইকেটরক্ষক-ব্যাটার বাংলাদেশের বোলারদের পরীক্ষা নিয়েচিলেন এবং বেশ প্রহার করেছিলেন। দল যখন সমস্যায় ছিল তখন ঋষভ পন্ত খেলেন ৯৩ রানের দুর্দান্ত ইনিংস। পন্ত যখন ক্রিজে পৌঁছান, তখন ভারতের স্কোর ছিল ৭২/৩ রান।

আরও পড়ুন… ঢাকা টেস্টে চাপে টিম ইন্ডিয়া, তবুও টেনশনে নেই ভারত, কারণটা জানালেন মহম্মদ সিরাজ

২৪ রান করে আউট হন বিরাট কোহলি। এর পরে, শ্রেয়স আইয়ারের (৮৭) সঙ্গে আক্রমণ করে ভারতের স্কোর ৩১৪ তে নিয়ে যান। তবে ৯৩ রানে আউট হন ঋষভ পন্ত। টেস্ট ক্রিকেটে এই নিয়ে ষষ্ঠবার নার্ভাস নাইন্টিনের শিকার হলেন ঋষভ পন্ত। টেস্টে দুরন্ত পারফর্ম করেছেন।

আরও পড়ুন… BAN vs IND 2nd Test: ওর বয়স কত? চোখ খারাপ হয়েছে- বাজে শট খেলে আউট হওয়ায় শাকিবকে ধুইয়ে দিলেন গাভাসকর

এই বছরের শুরুর দিকে, পন্ত নব্বইয়ের দশকে মার্চে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৯৬ রানে আউট হয়ে আরেকটি স্কোর রেকর্ড করেছিলেন। যদিও এ নিয়ে পন্তের কোনও মাথাব্যথা নেই। ভারতের প্রাক্তন মহিলা অধিনায়ক অঞ্জুম চোপড়া যখন পন্তের উপর 'নার্ভাস 90'-এর প্রভাব ফেলেছিল কিনা জানতে চান, তখন উইকেটরক্ষক-ব্যাটসম্যান দারুণ একটি উত্তর দিয়েছিলেন। পন্ত বলেছিলেন তিনি ‘ল্যান্ডমার্ক’ সম্পর্কে খুব বেশি চিন্তা করেন না।

আরও পড়ুন… কেন রেগে গিয়েছিলেন বিরাট কোহলি? কী বললেন সিরাজ ও লিটন?

ঋষভ পন্ত বলেন, ‘একজন ব্যক্তি হিসাবে, আমি ল্যান্ডমার্ক নিয়ে এতটা ভাবি না। আমার কাছে তিন অঙ্ক শুধু মাত্র একটি সংখ্যা, আমি বেশিরভাগ সময় পরিস্থিতি বোঝার চেষ্টা করি। যদি হয় তাহলে ভালো। যদি এটি না ঘটে তবে এটি নিয়ন্ত্রণ করা যাবে না।’ এর আগে, রবিচন্দ্রন অশ্বিন এবং উমেশ যাদবের চারটি উইকেট নিয়ে প্রথম ইনিংসে বাংলাদেশকে ২২৭ রানে গুটিয়ে দিয়েছিল ভারত। দুই উইকেট নেন জয়দেব উনাদকাট। তৃতীয় দিনের শেষে ভারত ৪৫ রানে চার উইকেট হারিয়েছে। ম্যাচ ও সিরিজ জিততে হলে ভারতকে এখনও ১০০ রান করতে হবে। তাদের হাতে রয়েছে ৬টি উইকেট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

Garlic Benefits: রসুন খান? নিয়মিত খেলে কী কী উপকার পাবেন, ধারণা আছো তো? কংগ্রেসের সঙ্গে কোনও সমঝোতা নয়, উত্তর–পূর্ব রাজ্যে একক হাঁটতে চায় তৃণমূল আসছে আইপিএলের মরশুম, তার আগেই ধোনির সঙ্গে খোশমেজাজে আরিয়ান, করলেন কী আলোচনা? ট্রাম্পের বিজয়রথ থামিয়ে ওয়াশিংটন ডিসির রিপাবলিকান প্রাইমারিতে জয় নিকির ফোনের আসক্তির জন্য বিপদে পড়েন, তবুও সর্বক্ষণের সঙ্গীকে কাছছাড়া করতে নারাজ মমতা ‘‌যেখানে দাঁড়াবে সেখানে হারাব’‌, অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে চ্যালেঞ্জ ছুঁড়লেন কল্যাণ যাবতীয় নির্দেশ পালন করার বার্তা কমিশনের ফুলবেঞ্চের, আজ দলগুলির সঙ্গে বৈঠক আজ স্বামী-স্ত্রীর সম্পর্কের মধ্যে প্রেম বাড়বে, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল ‘আমার আগের মন্তব্য হয়তো মোদীকে খুশি করতে পারেনি’, মুখ খুললেন সাধ্বী প্রজ্ঞা ইশা, আকাশ নাকি অনন্ত, কার শ্বশুরবাড়ি সব থেকে বড়লোক?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.