বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজেই মাঠে দর্শক নিয়ে আসার তোড়জোড় BCCI-এর
কোহলি ও রুট। ছবি- আইসিসি।
কোহলি ও রুট। ছবি- আইসিসি।

IND vs ENG: ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজেই মাঠে দর্শক নিয়ে আসার তোড়জোড় BCCI-এর

  • অর্ধেক দর্শকাসন ভরানোর চেষ্টায় ভারতীয় ক্রিকেট বোর্ড।

করোনা মহামারির মাঝেই সবরকম সতর্কতা অবলম্বন করে মাঠে ফিরেছে ক্রিকেট। গ্যালারিতে ফিরেছে দর্শক। ভারতে সৈয়দ মুস্তাক আলি টি-২০ দিয়ে লকডাউন পরবর্তী সময়ে ঘরোয়া ক্রিকেট শুরু হয়েছে। যদিও দর্শকদের দূরে রাখা হয়েছে স্টেডিয়াম থেকে।

ফেব্রুয়ারিতে ইংল্যান্ডের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার টেস্ট সিরিজ দিয়ে ভারতের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফিরতে চলেছে। বিসিসিআই চাইছে অস্ট্রেলিয়ার মডেলেই স্টেডিয়ামের আংশিক দর্শকাসন ভরাতে। চেন্নাই ও আমদাবাদে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচগুলিতে কিছু সংখ্যক দর্শকদের মাঠে নিয়ে আসার কথা বিবেচনা করছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

বুধবার নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিসিআই কর্তা সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন যে, ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে চিপক ও মোতেরায় ৫০ শতাংশ দর্শককে মাঠে নিয়ে আসতে চায় বোর্ড। সেই লক্ষ্যে সংশ্লিষ্ট রাজ্য ক্রিকেট সংস্থা ও স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে আলোচনাও শুরু করেছে বিসিসিআই।

তাঁর কথায়, ‘এখনও পর্যন্ত যা ঠিক হয়েছে, তাতে চারটি টেস্ট ম্যাচে আমরা ৫০ শতাংশ দর্শকদের মাঠে ঢোকার অনুমতি দিতে পারি। বিসিসিআই তামিলনাড়ু ও গুজরাত ক্রিকেট সংস্থা এবং দুই রাজ্যের স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে আলোচনা চালাচ্ছে। যদি টেস্ট সিরিজে ৫০ শতাংশ দর্শক মাঠে নিয়ে আসা যায়, তবে ঘরের মাঠে আইপিএলের সময়ও গ্যালারিতে দর্শকদের উপস্থিতি চোখে পড়তে পারে।’

উল্লেখ্য, ৫ ও ১৩ ফেব্রুয়ারি থেকে ভারত-ইংল্যান্ড সিরিজের প্রথম দু'টি টেস্ট খেলা হবে চেন্নাইয়ের চিপকে। ২৪ ফেব্রুয়ারি ও ৪ মার্চ থেকে সিরিজের শেষ দু'টি টেস্ট ম্যাচ খেলা হবে আমদাবাদের মোতেরায়।

বন্ধ করুন