বাংলা নিউজ > ময়দান > অভিনব উপায়ে চিপকের পিচ নিয়ে সমালোচনাকারীদের বিদ্রুপ করলেন অশ্বিন ঘরণী
অশ্বিন ও প্রীতি। ছবি- টুইটার।
অশ্বিন ও প্রীতি। ছবি- টুইটার।

অভিনব উপায়ে চিপকের পিচ নিয়ে সমালোচনাকারীদের বিদ্রুপ করলেন অশ্বিন ঘরণী

  • বাইশগজ নিয়ে যাঁরা প্রশ্ন তুলছেন, অশ্বিনের শতরানই তাঁদের জবাব, ঘুরিয়ে দাবি প্রীতির।

'স্বামী সকলকে বিদ্রুপ করছেন'- ছোট্ট একটা বাক্যের টুইটে প্রীতি অশ্বিন বোঝাতে চাইলেন যে, রবিচন্দ্রন ব্যাট হাতে সমালোচকদের জবাব দিচ্ছেন। যদিও সোশ্যাল মিডিয়ায় এমন ব্যঙ্গাত্মক পোস্ট করে অশ্বিন ঘরণী বরং বেশি ট্রোল করলেন তাঁদের, যাঁরা পিচের দোহাই দিয়ে অশ্বিনের কৃতিত্বকে খাটো করে দেখাতে চাইছেন।

পরিস্থিতি বিশেষে অশ্বিনের স্ত্রী'র এমন টুইট অত্যন্ত ইঙ্গিতবহ। চেন্নাইয়ের ঘূর্ণি পিচ নিয়ে যে রকম আলোচনা চলছে, তাতে এই যুক্তিটাই প্রতিষ্ঠিত হয় যে, এই পিচ টেস্টের উপযোগী নয়। স্পিনারদের জন্য চিপকের বাইশগজ স্বার্গরাজ্য। এখানে ব্যাট করা শুধু কঠিনই নয়, কার্যত অসম্ভব।

যদিও এই মতের বিপক্ষেও যুক্তি পেশ করার মতো লোকের অভাব হয়নি। 'নাচতে না জানলে উঠোন বাঁকা'র মতো যুক্তি মেনে নিতে চাননি অনেকেই। প্রীতির টুইটেই স্পষ্ট যে, অশ্বিন পিচ নিয়ে সমালোচনাকারীদের দেখিয়ে দিলেন, এখানেও ব্যাট করা যায়। তাঁর সেঞ্চুরি বরং বেশি করে দেখিয়ে দিল যে, এই পিচে কীভাবে রান করতে হয়।

নেটিজেনরা অবশ্য আগেই অশ্বিনের ব্যাটিংকে কুর্নিশ জানিয়ে ট্রোল করতে শুরু করেছেন বাকিদের। ব্রিটিশ ব্যাটসম্যানদের কথা না হয় বাদই দেওয়া গেল, বিরাট কোহলির মতো ব্যাটসম্যানকে যেখানে সতর্ক হয়ে রান তুলতে হয়েছে, রোহিত-পন্তের মতো আগ্রাসী ব্যাটসম্যানরা যেখানে ব্যর্থ, পূজারা-রাহানের মতো নির্ভরযোগ্যরাও যেখানে নিজেদের উইকেট বাঁচাতে পারেননি, অশ্বিন সেখানে সাবলীলভাবে সেঞ্চুরি করেন। সুতরাং প্রীতি অশ্বিনের টুইট এক্ষেত্রে যথার্থ বলেই ধরে নেওয়া যায়।

বন্ধ করুন