বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: নয়া রেকর্ডের দিন- ৩৫০ প্লাস লক্ষ্য দিয়ে ভারত হারেনি,ইংল্যান্ড ৩৫৯-র বেশি রান তাড়া করে জেতেনি

IND vs ENG: নয়া রেকর্ডের দিন- ৩৫০ প্লাস লক্ষ্য দিয়ে ভারত হারেনি,ইংল্যান্ড ৩৫৯-র বেশি রান তাড়া করে জেতেনি

আজ কি ভারতীয় বোলাররা পারবে ইংল্যান্ডের ৭ উইকেট ফেলতে?

ইংল্যান্ডের দুই ওপেনার অ্যালেক্স লিস (৫৬) এবং জ্যাক ক্রাউলি (৪৬) ঝড়ের গতিতে রান তোলেন। পরে রুট (৭৬) ও বেয়ারস্টো (৭২) ব্যাট করেন ওয়ান ডে-র মতোই। চতুর্থ দিনের শেষে ৩ উইকেটে ২৫৯ রান ইংল্যান্ডের। জিততে দরকার আর মাত্র ১১৯ রান। হাতে রয়েছে আর ৭ উইকেট।

এজবাস্টন টেস্টে আত্মতুষ্টির মাশুল দিতে হতে পারে ভারতকে। প্রথম তিন দিনে ম্যাচের রাশ নিজেদের হাতে রাখার পরে চতুর্থ দিনে নিজেদের দোষেই ব্যাকফুটে চলে যায় টিম ইন্ডিয়া। চতুর্থ দিনের শেষে পরিস্থিতি এমন জায়গায় দাঁড়িয়েছে, যেখান থেকে ইংল্যান্ডের জয়ের সম্ভাবনা উজ্জ্বল দেখাচ্ছে। শেষ দিনে জসপ্রীত বুমরাহরা অভাবনীয় কিছু করে না দেখালে প্রথম সেশনেই এজবাস্টন টেস্ট জিতে সিরিজে সমতা ফেরাতে পারে ইংল্যান্ড।

তবে পরিসংখ্যান কিন্তু অন্য কথা বলছে। এর আগে ভারতীয় দল কখনও ৩৫০-এর উপর রানের লক্ষ্য দিয়ে হারেনি। আর ইংল্যান্ড ৩৫৯-এর বেশি রান তাড়া করে কখনও জেতেনি। তারা সবচেয়ে বেশি ৩৫৯ রান তাড়া করে জিতেছে। তবে আজ মঙ্গলবার কি সব হিসেব বদলে যাওয়ার দিন? তৈরি হবে নয়া রেকর্ড? সময়ই এর উত্তর দেবে। তবে এই টেস্টে পাল্লা ভারী ইংল্যান্ডেরই।

আরও পড়ুন: ‘ভারত যাই রান করুক, সেটা তাড়া করে জিতবই’,সোজাসাপ্টা দাবি বেয়ারস্টোর

তৃতীয় দিনের শেষে ভারত তাদের দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটের বিনিময়ে ১২৫ রান সংগ্রহ করেছিল। হাতে ছিল ৭টি উইকেট। সেখান থেকে চতুর্থ দিনে ভারতীয় দল অল-আউট হয়ে যায় ২৪৫ রানে। অর্থাৎ ১২০ রানে বাকি ৭ উইকেট হারিয়ে বসে টিম ইন্ডিয়া।

আরও পড়ুন: দু'জন বিশ্বমানের সিমার রয়েছে, ম্যাচে ফিরতে পারে ভারত- আশা মঞ্জরেকরের

একটা সময়ে চেতেশ্বর পূজারা- ঋষভ পন্তরাও অনাসায়ে বল বাউন্ডারিতে পাঠাচ্ছিলেন, তবে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি টপকে যাওয়া দুই তারকার মধ্যেই নিজেদের ইনিংসকে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা চোখে পড়েনি। উল্লেখযোগ্য বিষয় হল, চতুর্থ দিনে ভারতের ৭ জন ব্যাটসম্যান অযথা ব্যাট চালিয়ে উইকেট দেন। পন্ত-শ্রেয়স আইয়াররা তো বটেই, ভুল শটে আউট হন টেল এন্ডাররাও।

চতুর্থ দিনের পিচে ব্যাট করা যে মোটেও কঠিন ছিল না, সেটা বোঝা যাচ্ছিল শুরু থেকেই। আরও বেশি করে সেটা বোঝা যায় দিনের শেষে। যখন ইংল্যান্ডের দুই ওপেনার অ্যালেক্স লিস (৫৬) এবং জ্যাক ক্রাউলি (৪৬) ঝড়ের গতিতে রান তোলেন। পরে জো রুট (৭৬) ও জনি বেয়ারস্টো (৭২) ব্যাট করেন ওয়ান ডে-র মতোই। চতুর্থ দিনের শেষে ৩ উইকেটে ২৫৯ রান ইংল্যান্ডের। জিততে দরকার আর মাত্র ১১৯ রান। হাতে রয়েছে আর ৭ উইকেট।

একটা সময় মনে হচ্ছিল বুঝি, ভারত ধরেই নিয়েছে তাদের হাতে জেতার মতো রান চলে এসেছে। তাই নিতান্ত হাল্কা চালে নিজেদের উইকেট ছুঁড়ে গিয়ে আসেন পন্তরা। তবে ৩৭৮ রানের টার্গেটও যে ইংল্যান্ডের নাগালের মধ্যেই রয়েছে, টিম ইন্ডিয়া সেটা উপলব্ধি করে দিনের শেষে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

অশ্বিনের বলে এক হাতে জিমির দুর্দান্ত ক্যাচ লুফে নিলেন জুরেল-ভাইরাল ভিডিয়ো অবশেষে পুতিনের কট্টর সমালোচক নাভালনির নিথর দেহ হাতে পেলেন মা নিঃশব্দে চলে গেলেন হেমা মালিনীর কাছের মানুষ, প্রয়াত ‘ড্রিম গার্ল’ প্রযোজক বৃদ্ধা শাশুড়িকে বাড়িছাড়া করল মহিলা আইনজীবী, পুলিশের ভূমিকায় অসন্তুষ্ট আদালত জনগর্জনে ডিগবাজি তৃণমূলের, অজিত মাইতিকে নিয়োগের ২৪ ঘণ্টার মধ্যে পদ থেকে সরাল দল কেবল পরিবর্তনের জন্য মঙ্গলবার বন্ধ থাকছে দ্বিতীয় হুগলি সেতু, বিজ্ঞপ্তি পুলিশের সাগরে ডুব দিয়ে জলের গভীরে পুজো মোদীর!পরিদর্শন সমুদ্রগর্ভের প্রাচীন দ্বারকার বিয়ের পর অভিনয় ছেড়ে গৃহবধূ হতে চান শ্রীময়ী? কী বলছেন কাঞ্চনের নতুন বউ… চিনকে ঠেকাতে বড় প্রকল্পে কাজ কেন্দ্রের, সেবক–রংপো রেল পথ তৈরিতে জোর এই দিনে হবে বছরের প্রথম সূর্যগ্রহণ, ভুল করেও করবেন না এই কাজ, হবে মারাত্মক ক্ষতি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.