বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: ‘ভারত যাই রান করুক, সেটা তাড়া করে জিতবই’,সোজাসাপ্টা দাবি বেয়ারস্টোর

IND vs ENG: ‘ভারত যাই রান করুক, সেটা তাড়া করে জিতবই’,সোজাসাপ্টা দাবি বেয়ারস্টোর

জনি বেয়ারস্টো।

মহম্মদ সিরাজ এবং জসপ্রীত বুমরাহের দুরন্ত বোলিংয়ে এজবাস্টনে তৃতীয় দিনে ইংল্যান্ড ২৮৪ রানে অলআউট হয়ে যায়। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অবশ্য ১২৫ রানে ৩ উইকেট চাপে পড়ে গিয়েছে ভারত। চতুর্থ দিন যদি ভারত উইকেট হারাতে থাকে, তবে চালকে আসনে বসে পড়বে ইংল্যান্ড।

রবিবার জনি বেয়ারস্টো টেস্টে টানা তৃতীয় সেঞ্চুরি করেছেন। তবে ভারতের বিরুদ্ধে ১০৬ রানের দুরন্ত ইনিংস খেলার পরেও ইংল্যান্ড ১৩২ রানে প্রথম ইনিংসে পিছিয়ে ছিল। আর তৃতীয় দিনের শেষে ভারত ১২৫ রানে ৩ উইকেট হারিয়ে ফেলার পরেও ইংল্যান্ডের থেকে এখন ২৫৭ রানে এগিয়ে রয়েছে। আর সিরিজ-নির্ধারক পঞ্চম টেস্টের নিয়ন্ত্রণ আপাতত নিজেদের হাতে রেখেছেন জসপ্রীত বুমরাহরা।

তবে তৃতীয় দিনের শেষে বেয়ারস্টো বলেছেন, ‘ভারত যাই লক্ষ্য দিক না কেন, আমরা রান তাড়া করে ম্যাচ জিতবই।’

আরও পড়ুন: ‘পন্তকে ঠাণ্ডা রাখলে কী করে?’-শাস্ত্রীর প্রশ্নে রহস্য উন্মোচন জাড্ডুর

মহম্মদ সিরাজ এবং জসপ্রীত বুমরাহের দুরন্ত বোলিংয়ে এজবাস্টনে তৃতীয় দিনে ইংল্যান্ড ২৮৪ রানে অলআউট হয়ে যায়। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অবশ্য ১২৫ রানে ৩ উইকেট চাপে পড়ে গিয়েছে ভারত। চতুর্থ দিন যদি ভারত উইকেট হারাতে থাকে, তবে চালকে আসনে বসে পড়বে ইংল্যান্ড। কিন্তু চেতেশ্বর পূজারারা ক্রিজে টিকে থাকতে পারলে, ভারত কিন্তু বড় রানের লক্ষ্য ইংল্যান্ডকে দিতে পারে। এই ম্যাচটি ড্র হয়ে গেলে ভারত সিরিজ জিতে যাবে। তবে ইংল্যান্ড চাইবে, ভারতকে হারিয়ে সিরিজে সমতা ফেরাতে।

আরও পড়ুন: বিরাটের সঙ্গে ঝামেলা নেই, মাঠের লড়াই আমাদের সেরাটা বার করে আনে- বেয়ারস্টো

এখনও পর্যন্ত দ্বিতীয় ইনিংসে চেতেশ্বর পূজারা ক্রিজে রয়েছেন এবং তিনি ৫০ করে অপরাজিত রয়েছেন। আর ঋষভ পন্ত ৩০ রানে অপরাজিত ছিলেন।

মহম্মদ সিরাজ ৬৬ রানে ৪ উইকেট তুলে নেন। এ দিকে প্রথম ইনিংসে বেয়ারস্টো ১৪০ বলে ১০৬ রান করে ইংল্যান্ডের মুখ রক্ষা করেন। আর অধিনায়ক হিসেবে অভিষেক টেস্ট ম্যাচে বুমরাহ ১৬ বলে অপরাজিত ৩১ করেন। সঙ্গে ৩ উইকেট নেন।

বন্ধ করুন