বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: ওভালের ছোটখাটো ইনিংসেই আন্তর্জাতিক ক্রিকেটে বড় এক নজির গড়লেন রোহিত শর্মা

IND vs ENG: ওভালের ছোটখাটো ইনিংসেই আন্তর্জাতিক ক্রিকেটে বড় এক নজির গড়লেন রোহিত শর্মা

রোহিত শর্মা। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

সচিন-কোহলিদের সঙ্গে এলিট লিস্টে হিটম্যান।

ওভাল টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে অনবদ্য নজির গড়লেন রোহিত শর্মা। অষ্টম ভারতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটের এলিট লিস্টে জায়গা করে নিলেন হিটম্যান।

রোহিত ওভালের দ্বিতীয় ইনিংসে ১১ রানে পৌঁছনো মাত্রই তিন ফর্ম্যাট মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ হাজার রানের মাইলস্টোন ছুঁয়ে ফেলেন। হেডিংলে টেস্টের পর রোহিতের সার্বিক সংগ্রহ ছিল ১৪৯৭৮ রান। সুতরাং মাইলস্টোনে পৌঁছতে ওভাল টেস্টে ২২ রান করতে হতো ভারতীয় ওপেনারকে।

ওভালের প্রথম ইনিংসে রোহিত ১১ রান করে আউট হন। সুতরাং, দ্বিতীয় ইনিংসে নজির গড়ার জন্য তাঁর দরকার ছিল আরও ১১। আপাতত দ্বিতীয় দিনের শেষে তিনি অপরাজিত রয়েছেন ব্যক্তিগত ২০ রানে। সুতরাং টেস্ট, ওয়ান ডে ও টি-২০ মিলিয়ে তাঁর আন্তর্জাতিক রান এই মুহূর্তে ১৫০০৯।

রোহিতের আগে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে এই মাইলস্টোন টপকেছেন সচিন তেন্ডুলকর (৩৪৩৫৭), রাহুল দ্রাবিড় (২৪০৬৪), বিরাট কোহলি (২৩০৪৯), সৌরভ গঙ্গোপাধ্যায় (১৮৪৩৩), মহেন্দ্র সিং ধোনি (১৭০৯২), বীরেন্দ্র সেহওয়াগ (১৬৮৯২) ও মহম্মদ আজহারউদ্দিন (১৫৫৯৩)।

সবথেকে বেশি আন্তর্জাতিক রান করা ভারতীয় ক্রিকেটাররা।
সবথেকে বেশি আন্তর্জাতিক রান করা ভারতীয় ক্রিকেটাররা।

উল্লেখ্য, ওভাল টেস্টের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে তিন ফর্ম্যাট মিলিয়ে ২৩ হাজার রানের মাইলস্টোন টপকে গিয়েছেন কোহলি। সবথেকে কম ৪৯০টি ইনিংসে আন্তর্জাতিক ক্রিকেটে ২৩ হাজার রান পূর্ণ করার রেকর্ড গড়েন বিরাট। আগে এই নজির ছিল সচিন তেন্ডুলকরের নামে। তিনি ৫২২টি ইনিংসে ২৩ হাজার রান পূর্ণ করেছিলেন। সুতরাং সচিনের থেকে ৩২টি ইনিংস কম খেলেই মাইলস্টোন টপকে যান বিরাট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মাত্র ৭ মাসের ব্য়াবধানে ২ সন্তান প্রসব, জরায়ুর কঠিন সমস্যায় ভুগছেন বাঙালি নায়িকা ইতিহাস আফগানিস্তানের,শেষ ল্যাপে নবীনের জোড়া ধাক্কা,অজিদের কাঁদিয়ে সেমিতে রশিদরা অজিদের ছিটকে দিয়ে সেমিতে দক্ষিণ আফ্রিকার মুখে আফগানিস্তান, দেখুন শেষ চারের সূচি ‘অনেক ভদ্রতা দেখিয়েছি’,পুর‘পারফরম্যান্স রিভিউ’-এ কড়া বার্তা মমতার,কার কত নম্বর? উপহারে আইফোন-দামি চকলেট, তাও ফিকে র‍্যাপিড ফায়ার, আর কি আসবে না কফি উইথ করণ ৯? নার্ভের সমস্যা এড়াতে চান? তাহলে এই ৫টি নিয়ম মেনে চলতেই হবে T20 বিশ্বকাপের হতাশাজনক নজিরে নেহরার পাশে কোহলি, ১৪ বছর পরে শাপমুক্তি আশিসের T20 WC চলাকালীন বড় দুর্ঘটনা, সুইমিংপুলে ডুবে অকালমৃত্যু ইরফানের মেকআপ শিল্পীর পাহাড় নাকি সমুদ্র, কোথায় গেলে মন বেশি ভালো হয়? বেড়াতে যাওয়ার আগে জানুন DLS-এ এগিয়ে, মাঠের বাইরে থেকে ‘সিগন্যাল’ আসতেই পড়ে গেলেন গুলবদিন, ‘অস্কার জয়….’

T20 WC 2024

T20 WC চলাকালীন বড় দুর্ঘটনা, সুইমিংপুলে ডুবে অকালমৃত্যু ইরফানের মেকআপ শিল্পীর DLS-এ এগিয়ে, মাঠের বাইরে থেকে ‘সিগন্যাল’ আসতেই পড়ে গেলেন গুলবদিন, ‘অস্কার জয়….’ কামিন্স-জাম্পা-স্টইনিসের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী রেকর্ড হেজেলউডের অজিদের হারিয়ে T20 WC-এ সর্বাধিক জয়ের নজির গড়ল ভারত, ছাপিয়ে গেল শ্রীলঙ্কাকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.