বাংলা নিউজ > ময়দান > যুবরাজের সঙ্গে ভনও একমত, রান-আউট ছিলেন স্টোকস, দেখুন ভিডিও
এটিকেই তৃতীয় আম্পায়ার নট-আউট ঘোষণা করেন। ছবি- টুইটার।
এটিকেই তৃতীয় আম্পায়ার নট-আউট ঘোষণা করেন। ছবি- টুইটার।

যুবরাজের সঙ্গে ভনও একমত, রান-আউট ছিলেন স্টোকস, দেখুন ভিডিও

  • তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে বিতর্ক।

নিশ্চিত রান-আউট ছিলেন বেন স্টোকস, দাবি বিশেষজ্ঞদের। যুবরাজের মতো ভারতীয় তারকাই শুধু নন, এমনকি প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভনও দাবি করেন যে, তৃতীয় আম্পায়ারের বদান্যতায় আউট হওয়া সত্ত্বেও বেঁচে যান স্টোকস।

যার ফল ভুগতে হয় ভারতকে। ব্যক্তিগত ৩২ রানের মাথায় সাজঘরে ফিরতে পারতেন ব্রিটিশ অল-রাউন্ডার। পরিবর্তে ৫২ বলে ৯৯ রানের ঝোড়ো ইনিংস খেলে ইংল্যান্ডকে জয়ের দোরগোড়ায় পৌঁছে দেন স্টোকস।

ইনিংসের ২৬তম ওভারে স্টোকসের বিরুদ্ধে রান-আউটের জোরালো আবেদন জানায় ভারত। ফিল্ড আম্পায়াররা বল তৃতীয় আম্পায়ারের কোর্টে ঠেলে দেন। টেলিভশন রিপ্লেতে স্পষ্ট দেখা যায় স্টোকসের ব্যাট ক্রিজের ভিতরে পৌঁছয়নি। তবে টেলিভিশন আম্পায়ার নিঃসন্দেহ হতে না পেরে ব্যাটসম্যানের অনুকূলেই রায় দেন।

যুবরাজ সিং সোস্যাল মিডিয়ায় দাবি করেন, এটা স্পষ্ট আউট ছিল। কেননা ব্যাটের কোনও অংশ ক্রিজের ভিতরে ছিল না। মাইকেল ভনও টুইটারে লেখেন যে, তিনি হলে বেন স্টোকসে আউট দিতেন।

স্টোকস সেই সময় আউট হলে ভারত ম্যাচে ফেরার সুযোগ পেত সন্দেহ নেই। নিশ্চিত শতরানের দোরগোড়া থেকে স্টোকস সাজঘরে ফেরার পর ভারত ইংল্যান্ড শিবিরে ধাক্কা দেয় বটে, তবে তা ইংল্যান্ডকে জয় থেকে দূরে সরিয়ে রাখার পক্ষে যথেষ্ট ছিল না।

বন্ধ করুন