বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: দলে একগুচ্ছ ওপেনার, নির্বাচকদের দল বাছাইয়ের দিকে আঙুল তুললেন সাবা করিম
ইশান কিষাণ ও লোকেশ রাহুল। ছবি- রয়টার্স। (REUTERS)
ইশান কিষাণ ও লোকেশ রাহুল। ছবি- রয়টার্স। (REUTERS)

IND vs NZ: দলে একগুচ্ছ ওপেনার, নির্বাচকদের দল বাছাইয়ের দিকে আঙুল তুললেন সাবা করিম

  • রোহিত শর্মা, লোকেশ রাহুল তো বটেই, কিউয়িদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে মোট পাঁচ ওপেনার রয়েছে ভারতীয় দলে।

বিশ্বকাপের ভরাডুবির পর ভারতীয় দলের কাছে সেই নিয়ে খুব বেশি বিচার বিবেচনা করার সময় নেই। ১৭ নভেম্বর থেকেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে ফের টি-টোয়েন্টি সিরিজ খেলতে নেমে পড়বে টিম ইন্ডিয়া। ইতিমধ্যেই তার জন্য দল নির্বাচন হওয়ার পাশাপাশি ভারতীয় দলের একাংশ প্রথম ম্যাচের আগে জয়পুরে পৌঁছেও গিয়েছেন।

তবে দল নির্বাচন নিয়ে একবারেই খুশি নন প্রাক্তন জাতীয় নির্বাচক সাবা করিম। রোহিত শর্মা, লোকেশ রাহুল তো বটেই, বিশ্বকাপের দলে থাকা ইশান কিষাণের পাশাপাশি রুতুরাজ গায়কোয়াড় এবং বেঙ্কটেশ আইয়ার- একগুচ্ছ ওপেনারকে দলে সুযোগ দেওয়া হয়েছে এই সিরিজে। এত ওপেনার একসঙ্গে দলে দেখে সাবা করিম মনে করছেন বিচার বিবেচনা না হড়বড়িতে নির্বাচকরা এই দল বাছাই করেছেন। Khelneeti podcast-এ তিনি বলেন, ‘দল নির্বাচন দেখে মনে হচ্ছে ভারতীয় খুব তাড়াতাড়ি প্যানিক করে এই দল নির্বাচিত করেছেন। রাহুল, কিষাণ, বেঙ্কটেশ আইয়ার, রুতুরাজ, রোহিত, দলে একগুচ্ছ ওপেনার রয়েছে। এতজন টপ অর্ডার ব্যাটার একসঙ্গে কোথায় খেলবে?’

অন্য পজিশনের জন্য বাকিদের গ্রুম করা পরিকল্পনা স্পষ্টভাবে তাদেরকে জানিয়েই দেওয়াই একমাত্র পথ দেখছেন সাবা। ‘রুতুরাজ তো ওপেনিংয়েই চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএলে ভাল পারফর্ম করেছে। ইশান কিষাণকে দিয়েও বিশ্বকাপে ওপেনিং করানো হয়েছে। বেঙ্কটেশ আইয়ার প্রথম এগারোয় কোথায় ফিট হবে তাহলে। একটাই পথ এর পরিবর্তে ওরা ভিন্ন পজিশনে যাতে খেলতে পারে, সেইমতো গ্রুমিং দরকার। স্পষ্টভাবে খেলোয়াড়দের সঙ্গে এই বিষয়ে আলোচনা করে তাদের নিজেদের ভূমিকা বুঝিয়ে দেওয়ার দরকার।’ বলে মত প্রাক্তন নির্বাচকের।

বন্ধ করুন