বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: রবিবাসরীয় ইডেনে ভারতীয় দলে একটি পরিবর্তনের পরামর্শ গৌতম গম্ভীরের
ভারতীয় ক্রিকেট দল। ছবি- পিটিআই। (PTI)
ভারতীয় ক্রিকেট দল। ছবি- পিটিআই। (PTI)

IND vs NZ: রবিবাসরীয় ইডেনে ভারতীয় দলে একটি পরিবর্তনের পরামর্শ গৌতম গম্ভীরের

  • সিরিজ জিতে গেলেও তৃতীয় টি-টোয়েন্টিতে দলে যে খুব বেশি পরিবর্তন হবে না, তার আভাস আগেই দিয়েছেন অধিনায়ক রোহিত।

রবিবার (২১ নভেম্বর) ঐতিহাসিক ইডেনের দুুই বছর পর ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে নিয়ে ইতিমধ্য়েই সিরিজ পকেটে পুরেছে ভারতীয় দল। তবে রবিবাসরীয় ইডেনে দলে মাত্র একটিই পরিবর্তনের আশা করছেন প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর।

রাঁচিতে সিরিজ জয়ের পর শেষ টি-টোয়েন্টি ম্যাচে দলে যে খুব বেশি পরিবর্তন হবে না এবং বেঙ্কটেশ আইয়ারদের নিজের জায়গা পাকা করার জন্য তাদের দলে সুযোগ দেওয়া হবে, তার আভাস আগেই দিয়ে রেখেছেন অধিনায়ক রোহিত শর্মা। রোহিতের মতোই বেশি পরিবর্তনের পক্ষে নন গম্ভীর। তবে তিনি আবেশ খানকে ইডেনে জাতীয় দলের জার্সিতে অভিষেক ম্যাচ খেলানোর পক্ষে সওয়াল করেছেন। পেস সহায়ক ইডেন আবেশের অভিষেক ঘটানোর জন্য একদম উপযুক্ত বলেই মনে করছেন গৌতি।

দ্বিতীয় টি-টোয়েন্টির পর Star Sports-এ পর্যালোচনা সভায় গম্ভীর বলেন, ‘বোলিংয়ের দিক থেকে দেখতে ওরা (ভারতীয় ম্যানেজমেন্ট) ভুবনেশ্বর কুমারকে বিশ্রাম দিয়ে আবেশ খানের দিকে দেখতে পারে। কলকাতার উইকেটে গতি এবং বাউন্স আছে যা ওর জন্য একেবারে উপযুক্ত। সুতরাং, ওই ম্যাচে নিঃসন্দেহে আমি আবেশ খানকে দেখতে চাইব। ওর বলে গতি রয়েছে এবং যখন ইতিমধ্যেই সিরিজ জিতে গিয়েছি, সেইসময়ই আন্তর্জাতিক ক্রিকেটে ওকে পরীক্ষা করার সেরা সুযোগ। এই একটাই পরিবর্তন ভারতীয় দলের করা উচিত।’

ভারত ইতিমধ্যেই পর পর দুই ম্যাচে বেঙ্কটেশ আইয়ার এবং হার্ষাল প্যাটেলকে নিজেদের অভিষেক ঘটানোর সুযোগ দিয়েছে। সিরিজের তৃতীয় ম্যাচেও নতুন কেউ প্রথম ম্যাচ খেলার সুযোগ পায় কি না, সেটাই দেখার। তবে সিরিজ জিতে গেলেও থেমে না গিয়ে কিউয়িদের চুনকাম সম্পন্ন করারই পরামর্শ দিচ্ছেন গম্ভীর। ‘সিরিজের ফলাফল যাই হোক, তিন নম্বর ম্যাচও আগ্রাসী ভঙ্গিমায় জিতে নিয়ে ৩-০ সিরিজ জেতার লক্ষ্যে ভারতের মাঠে নামা উচিত। তবে তার জন্য নিজেদের ওপর বাড়তি চাপ নেওয়ার প্রয়োজন নেই।’ বলে মত গম্ভীরের।

বন্ধ করুন