বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: সূর্যের ঝোড়ো শতরান,বোলারদের দাপট,৬৫ রানে জিতে সিরিজে ১-০ এগিয়ে গেল ভারত
ফের বিধ্বংসী মেজাজে সূর্যকুমার যাদব।

IND vs NZ: সূর্যের ঝোড়ো শতরান,বোলারদের দাপট,৬৫ রানে জিতে সিরিজে ১-০ এগিয়ে গেল ভারত

সূর্যকুমার যাদবের ১১১ রানের হাত ধরে প্রথমে ব্যাট করে ভারত ১৯১ রান করে। জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড ১২৬ রানেই গুটিয়ে যায়। ৭ বল বাকি থাকতে ৬৫ রানে জয় ছিনিয়ে নেয় ভারত।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে তরুণ ব্রিগডকে রাখা হয়নি বলে অনেক নিন্দুকই তীব্র সমালোচনা করছিলেন। দল নির্বাচন নিয়ে প্রশ্ন তুলে চেতন শর্মার নির্বাচক কমিটিকে সরিয়ে দেওয়া হয়েছে। কিন্তু প্রশ্ন হল তরুণ ক্রিকেটাররা কি অস্ট্রেলিয়ায় গিয়ে বিশ্বকাপের চাপটা সামলাতে পারতেন? নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি খেলতে নেমে ব্যাট হাতে পন্ত, শ্রেয়স, ইশানরা রীতিমতো নিরাশ করেছেন। সেই সূর্যকুমার যাদবই রবিবার একা ত্রাতা হয়েছেন। ভারত যে ১৯১ রান করেছে, তার মধ্যে ১১১ রান সূর্যের। সেই রানটা সূর্য করেছেন ৫১ বলে। বাকিদের অবস্থা কিন্তু তথৈবচ। 

20 Nov 2022, 04:19:40 PM IST

ম্যাচের সেরা সূর্য

৫১ বলে ১১১ রান করে ম্যাচের সেরা হলেন সূর্যকুমার যাদব। তাঁর এই রানের হাত ধরেই ভারতের স্কোর পৌঁছে যায় ১৯১ রানে। বিধ্বংসী মেজাজে থাকা সূর্যের হাত ধরেই জয় পেল ভারত।

20 Nov 2022, 04:15:51 PM IST

৬৫ রানে জয় ভারতের

৭ বল বাকি থাকতেই ৬৫ রানে জয় ছিনিয়ে নেয় ভারত। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল। দ্বিতীয় ম্যাচে ৬৫ রানে জয় ছিনিয়ে নিয়ে সিরিজে ১-০ এগিয়ে গেল টিম ইন্ডিয়া।

20 Nov 2022, 04:13:07 PM IST

১৯তম ওভারে ৩ উইকেট নিলেন হুডা, ১২৬ রানে অলআউট ভারত

১২৬ রানেই অলআউট হয়ে গেল নিউজিল্যান্ড। ১৯তম ওভারে তিন উইকেট নেন হুডা। ৭ বল বাকি থাকতেই ৬৫ রানে জয় ছিনিয়ে নিল ভারত। ১৮.২ ওভারে ইশ সোধিকে (৩ বলে ১ রান) ফেরান দীপ হুডা। স্টাম্প করেন পন্ত। পরের বলেই টিম সাউদিকে আউট করেন তিনি। উইকেটের পিছনে ক্যাচ নেন পন্ত। প্রথম বলে আউট হন সাউদি। হ্যাটট্রিকের সুযোগ পেয়েছিলেন হুডা। কিন্তু সেটা করতে পারেননি। তবে এক বল পরেই অ্যাডাম মিলনেকে ফেরান হুডা। ৫ বলে ৬ রান করে আর্শের হাতে ক্যাচ দেন মিলনে। ১৮.৫ ওভারে ১২৬ করে দক্ষিণ আফ্রিকা।

20 Nov 2022, 04:01:09 PM IST

আউট উইলিয়ামসন

৫২ বলে ৬১ করে সাজঘরে ফিরলেন কেন উইলিয়ামসন। মহম্মদ সিরাজের বলে বোল্ড হন তিনি। একাই লড়াই চালাচ্ছিলেন উইলিয়ামসন। তাঁর আউটের পর নিউজিল্যান্ডের হার যেন সময়ের অপেক্ষা হয়ে উঠেছে। এখান থেকে মিরাকেলও কার্যত অসম্ভব। ১৮ ওভার শেষে ৭ উইকেটে ১২৫ রান নিউজিল্যান্ডের। ক্রিজে এসেছেন নতুন ব্যাটার অ্যাডাম ইশ সোধি (১ বলে ১ রান)। ৪ বলে ৬ রান মিলনের।

20 Nov 2022, 03:56:34 PM IST

১০০ পার করল নিউজিল্যান্ড

১৭তম ওভারে ১০০ পার করলেও নিউজিল্যান্ডের সামনে কিন্তু হারের ভ্রুকুটি। ১৭ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১১১ রান নিউজিল্যান্ডের। ৪৭ বলে ৪৯ রান উইলিয়ামসনের। ৪ বলে ৬ রান মিলনের।

20 Nov 2022, 03:52:28 PM IST

স্যান্টনারকে ফেরালেন সিরাজ

৭ বলে ২ রান করে সাজঘরে ফিরলেন মিচেল স্যান্টনার। মহম্মদ সিরাজ নিজের বলে নিজেই ক্যাচ ধরেন। এই ওবার মেডেন দেন সিরাজ। পরিবর্তে ক্রিজে এসেছেন নতুন ব্যাটার অ্যাডাম মিলনে। তিনি ১ বলে খেলে খাতা খোলেননি। ৪৪ বলে ৪৪ রান উইলিয়ামসনের। ১৬ ওভারে ৬ উইকেট হারিয়ে ৯৯ রান নিউজিল্যান্ডের।

20 Nov 2022, 03:41:40 PM IST

আউট হলেন নিশাম

ঙারেনিউজিল্যান্ড এখনও ১০০ রানও করতে পারেনি। ১৪তম ওভারের খেলা চলছে। ১৩.৩ ওভারে চাহালের বলে ইশানের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন নিশাম। ৩ বল খেলে শূন্য করে সাজঘরে ফিরলেন তিনি। ১৪ ওভার শেষে ৫ উইকেটে ৯১ রান নিউজিল্যান্ডের। নিশামের পরিবর্তে ক্রিজে এসেছেন মিচেল স্য়ান্টনার। ২ বল খেলে ১ রান করেছেন তিনি। ৩৮ বলে ৩৮ রান উইলিয়ামসনের।  

20 Nov 2022, 03:36:45 PM IST

মিচেলকে ফেরালেন দীপক হুডা

হুডার বলে ১১ বলে ১০ রান করে ড্যারিল মিচেল আইয়ারের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। ১৩ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৮৮ রান নিউজিল্যান্ডের। মিচেলের বদলে ক্রিজে এসেছেন জেমস নিশাম। ৩৬ বলে ৩৬ করে লড়াই চালাচ্ছেন উইলিয়ামসন। আপাতত ১ বল খেলেছেন নিশাম। এখনও রানের খাতা খোলেননি।

20 Nov 2022, 03:21:41 PM IST

আউট ফিলিপ্স

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ছন্দ পতন হয়েছিল। ভারতের বিরুদ্ধে ঘরের মাঠে টি-টোয়েন্টি ম্যাচেও ছন্দে ফিরতে দেখা গেল না গ্লেন ফিলিপ্সকে। ৯.৩ ওভারে চাহালের বলে বোল্ড হন ফিলিপ্স। ৬ বলে ১২ করেন তিনি। তাঁর পরিবর্তে ক্রিজে এসেছেন ড্যারিল মিচেল।

১০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৭১ রান নিউজিল্যান্ডের। ২৮ বলে ২৮ রান উইলিয়ামসনের। মিচেল ২ বলে ১ রান করেছেন। 

20 Nov 2022, 03:18:40 PM IST

ওয়াশিংটন সুন্দর ফেরালেন কনওয়েকে

ডেভন কনওয়েকে আউট করলেন ওয়াশিংটন সুন্দর। আগের ওভারের ১৭ রান দিয়েছিলেন তিনি। সেটাই যেন সুদে-আসলে পুষিয়ে নিলেন সুন্দর। ২২ বলে ২৫ রান করে আর্শদীপের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন কনওয়ে। এই ওভারে ৭ রান দিয়ে ১ উইকেট নেন সুন্দর। ৯ ওভার শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৬৩ রান। ২৭ বলে ২৭ রান উইলিয়ামসনের। কনওয়ের পরিবর্তে আসা ফিলিপ্স ৩ বলে ৬ রান করেছেন।

20 Nov 2022, 03:08:16 PM IST

৫০ পার নিউজিল্যান্ডের

অষ্টম ওভারে ৫০ পার করল নিউজিল্যান্ড। ৮ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ৫৬ রান নিউজিল্যান্ডের। ২১ বলে ২৫ রান ডেভন কনওয়ের। ২৫ বলে ২৬ রান উইলিয়ামসনের। 

20 Nov 2022, 03:02:37 PM IST

৭ ওভারে ১৭ রান দিলেন সুন্দর

পাওয়ার প্লে-তে ভারত কিউয়িদের আটকে রাখলেও, সপ্তম ওভারে ১৭ রান দিয়ে বসলেন ওয়াশিংটন সুন্দর। সপ্তম ওভার শেষে ১ উইকেটে ৪৯ রান নিউজিল্যান্ডের। ২৩ বলে ২৪ রান কেন উইলিয়ামসনের। ১৭ বলে ২০ রান ডেভন কনওয়ের।

20 Nov 2022, 02:59:18 PM IST

পাওয়ার প্লে-তে নিউজিল্যান্ড করল ১ উইকেটে ৩২ রান

পাওয়ার প্লে-তে নিউজিল্যান্ড খুব বেশি হাত খুলে খেলতে পারেনি। করল ১ উইকেটে ৩২ রান। ডেভন কনওয়ের সংগ্রহ ১৫ বলে ১৫ রান রান। ১৯ বলে ১২ রান উইলিয়ামসনের।

20 Nov 2022, 02:49:12 PM IST

৫ ওভারে ১ উইকেট হারিয়ে ২৫ নিউজিল্যান্ডের

৫ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ২৫ রান ভারতের। ১৭ বলে ১১ রান কেন উইলিয়ামসনের। ১১ বলে ৯ রান ডেভন কনওয়ের। 

20 Nov 2022, 02:40:55 PM IST

তৃতীয় ওভারে ভুবি দিলেন ২ রান

তৃতীয় ওভারে বল করতে এসে ভুবির দুরন্ত স্পেলে নিউজিল্যান্ড করল মাত্র ২ রান। ৩ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ১৩ রান নিউজিল্যান্ডের। ৪ বলে ১ রান ডেভন কনওয়ের। উইলিয়ামসন করেছেন ১২ বলে ৭ রান। 

20 Nov 2022, 02:35:21 PM IST

দ্বিতীয় ওভারে হল ১০ রান

আর্শদীপ দ্বিতীয় ওভারে বল করতে এলে ১০ রান দেন। ২ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ১১ রান নিউজিল্যান্ডের। তার মধ্যে ৮ বলে ৬ রান উইলিয়ামসনের। ডেভন কনওয়ে ২ বল খেললেও রানের খাতা খোলেননি।

20 Nov 2022, 02:32:36 PM IST

আউট ফিন অ্যালেন

প্রথম ওভারে বল করতে এসেই নিউজিল্যান্ডকে বড় ধাক্কা দেন ভুবনেশ্বর কুমার। ২ বল খেলে শূন্য করে সাজঘরে ফেরেন ফিন অ্যালেন। প্রথম ওভারে ১ উইকেট নিয়ে ১ রান দেন ভুবি। অ্যালেনের বদলে ক্রিজে এলেন নতুন প্লেয়ার কেন উইলিয়ামসন।

20 Nov 2022, 02:29:06 PM IST

নিউজিল্যান্ডের রান তাড়া করা শুরু

নিউজিল্যান্ডের দুই ওপেনার ফিন অ্যালেন এবং ডেভন কনওয়ে ওপেন করতে নেমেছেন। ১৯২ রান তাদের করতে হবে। প্রথম ওভার বল করতে আসছেন ভুবনেশ্বর কুমার।

20 Nov 2022, 02:25:03 PM IST

হ্যাটট্রিক সাউদির, ১৯১ রান ভারতের

১৯তম ওভারে সূর্য যে ভাবে ঝড় তুলেছিলেন, মনে করা হয়েছিল শেষ ওভারে ২০০ পার করে যাবে ভারত। কিন্তু সে সব কিছুই হল না। টিম সাউদি শেষ ওভারে হ্যাটট্রিক করলেন। ১৯.৩ ওভারে প্রথমে হার্দিক পান্ডিয়া (১৩ বলে ১৩) আউট হন। নিশামের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন হার্দিক। দীপক হুডা (১ বলে ০) প্রথম বলেই ফার্গুসনের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। পরের বলেই ওয়াশিংটন সুন্দর (১ বলে ০) নিশামের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। হ্যাটট্রিক করে ফেলেন সাউদি। ভুবনেশ্বর ১ রান নেন। শেষ ওভারে স্ট্রাইকই পেলেন না সূর্য। যিনি আগের ওভারেই ২২ রান নিয়েছিলেন।হার্দিক স্ট্রাইক ছাড়েননি। নিজে আউট হয়েছেন, পরের যাঁরা এসেছেন, প্রথম বলেই আউট হয়েছেন। ২০তম ওভারে মাত্র ৫ রান হল। ভারত শেষ করল ১৯১ রানে। ৬ উইকেট হারিয়ে। ৫১ বলে ১১১ রান করে অপরাজিত থাকলেন সূর্যকুমার যাদব।

20 Nov 2022, 02:09:40 PM IST

সেঞ্চুরি হাঁকালেন সূর্য

১৯তম ওভারে চারটি চার এবং একটি ছক্কা হাঁকালেন সূর্য। এই ওভারে নিলেন ২২ রান। ৪৯ বলে শতরান হাঁকালেন তিনি। ১৭ বলে দ্বিতীয় ৫০ পূরণ করেন সূর্য। ১৯ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৮৬ রান ভারতের। সূর্যের সংগ্রহ ৫১ বলে ১১১ রান। ১০ বলে ৯ রান হার্দিকের।

20 Nov 2022, 02:00:35 PM IST

১৫০ পার করল ভারত

ছক্কা মেরেই ১৮তম ওভারেই ভারতকে ১৫০ পার করালেন সূর্য। ১৮ ওভার শেষে ভারতের সংগ্রহ ৩ উইকেটে ১৬৪ রান। এই ওভারে মিলনেকে ২টি ছক্কা হাঁকিয়েছেন সূর্য। তিনি নিজে ৪৫ বলে ৮৯ করে ফেলেছেন। ১০ বলে ৯ রান হার্দিকের।

20 Nov 2022, 01:55:33 PM IST

ফের বিধ্বংসী মেজাজে সূর্য

পন্ত, ইশান, শ্রেয়স- তথাকথিত তরুণরা কিন্তু ব্যর্থ। তবে লড়াই চালাচ্ছেন ৩২ বছরের সূর্যকুমার যাদব। ১৭তম ওভারে সূর্য একাই করলেন ১৫ রান। একটি ছক্কা এবং ২টি চারের সাহায্যে। এই ওভারে মোট রান হল ১৭। সূর্য ৪০ বলে ৭২ করে ফেলেছেন। হার্দিক সূর্যের তেজে নিজেকে আড়াল করে রেখেছে। এখনও পর্যন্ত তিনি ৯ বল খেলে ৮ রান করেছেন। ১৭ ওভার শেষে ভারতের সংগ্রহ ৩ উইকেটে ১৪৬ রান।

20 Nov 2022, 01:39:31 PM IST

আউট হলেন শ্রেয়স

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে কেন জুনিয়রদের সুযোগ দেওয়া হয়নি? এই নিয়ে তীব্র সমালোচনা চলছে। কিন্তু নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি কোনও জুনিয়রই নজর কাড়তে পারলেন না। প্রসঙ্গত প্রথম টি-টোয়েন্টি বৃষ্টির জন্য ভেস্তে গিয়েছে। 

৯ বলে ১৩ রান করে আউট হন শ্রেয়স। ফার্গুসনের বলে হিট উইকেট হন তিনি। ১৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ১১০ রান ভারতের। খেলছেন সেই সূর্যকুমার যাদবই। ২৩ বলে ৪৩ করে ফেলেছেন। শ্রেয়সের পরিবর্তে ক্রিজে এসেছেন হার্দিক। তিনি সবে ২ বল খেলে ২ রান করেছেন।

20 Nov 2022, 01:27:07 PM IST

১০ ওভারে ২ উইকেট হারিয়ে হল ৭৫ রান

১০ ওভারে ২ উইকেট হারিয়ে ৭৫ রান করল ভারত। ১৩ বলে ১৮ রান সূর্যকুমার যাদবের। ৩ বলে ৫ রান শ্রেয়স আইয়ারের।

20 Nov 2022, 01:22:38 PM IST

আউট ইশান কিষাণ

ইশ সোধির বলে সাউদির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন ইশান কিষাণ। ৩১ বলে ৩৬ করেন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপে ইশানের মতো প্লেয়ারদের দলে সুযোগ না দেওয়া নিয়ে প্রশ্ন উঠেছে। কিন্তু নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাঁদের পারফরম্যান্স কিন্তু হতাশাজনক। ইশানের পরিবর্তে ক্রিজে এসেছেন শ্রেয়স আইয়ার।

20 Nov 2022, 01:07:21 PM IST

বৃষ্টি বন্ধ হয়ে খেলা শুরু

বৃষ্টিতে মিনিট ১৫ মতো খেলা বন্ধ থাকার পর ফের খেলা শুরু হয়েছে। ইশান এবং সূর্য ব্যাট করতে নেমেছেন। ৭ ওভার শেষে ১ উইকেটে ৫১ রান ভারতের। ৬ বলে ৬ রান সূর্যের। ২৩ বলে ২৯ রান ইশানের।

20 Nov 2022, 12:49:34 PM IST

বৃষ্টিতে বন্ধ খেলা

৬.৪ ওভারের পর বৃষ্টি নামায় খেলা বন্ধ করে দিতে হয়। প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল। দ্বিতীয় ম্যাচেও ফের বৃষ্টি নামল। আদৌ কী ম্যাচ হবে?

বৃষ্টি শুরুর আগে ৬.৪ ওভারে ভারত ১ উইকেট হারিয়ে ৫০ করে ফেলে। ২২ বলে ২৮ রান ইশানের। ৫ বলে ৬ রান সূর্যকুমার যাদবের।

20 Nov 2022, 12:41:18 PM IST

পাওয়ার প্লে-তে হল ১ উইকেটে ৪২ রান

পাওয়ার প্লে-তে ফের ব্যর্থ ভারত। ১ উইকেটে হারিয়ে তারা বসে রয়েছে। সংগ্রহ মাত্র ৪২ রান। ইশান করেছেন ১৮ বলে ২০ রান। ৫ বলে ৬ রান সূর্যের।

20 Nov 2022, 12:37:55 PM IST

প্রথম উইকেট হারাল ভারত, নিরাশ করলেন পন্ত

১৩ বলে মাত্র ৬ রান করে আউট হলেন পন্ত। শুরু থেকেই তিনি নড়বড় করছিলেন। ষষ্ঠ ওভারের প্রথম বলেই সাজঘরে ফিরলেন তিনি। ফার্গুসনের বলে টিম সাউদির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন তিনি। নিজেকে প্রমাণ করার সুযোগ নষ্ট করলেন পন্ত। পরিবর্তে ক্রিজে এলেন নতুন ব্যাটার সূর্যকুমার যাদব।

20 Nov 2022, 12:34:54 PM IST

৫ ওভারে ৩৬ রান ভারতের

ইশান ১৮ বলে ২০ করে ফেললেন। তবে পন্ত একেবারেই ছন্দে নেই। তাঁর সংগ্রহ ১২ বলে ৬ রান। ৫ ওভার শেষে ৩৬ রান ভারতের। কোনও উইকেট পড়েনি।

20 Nov 2022, 12:30:45 PM IST

৪ ওভারে হল ৩০ রান

ইশান ধীরে ধীরে ছন্দে পাচ্ছেন। ১৪ বলে ১৫ করেছেন তিনি। ধরে খেলছেন পন্ত। তাঁকে একেবারে বিধ্বংসী মনে হচ্ছে না। ১০ বলে ৫ রান পন্তের। ৪ ওভারে ৩০ রান ভারতের।

20 Nov 2022, 12:23:22 PM IST

৩ ওভার শেষে ২১ রান ভারতের

৩ ওভার শেষে ২১ রান ভারতের। কোনও উইকেট পড়েনি। ৯ বলে ৭ রান করেছেন ইশান। ৯ বলে ৫ রান পন্তের।  

20 Nov 2022, 12:18:35 PM IST

দ্বিতীয় ওভারে ৭ রান অতিরিক্ত দিলেন মিলনে

দ্বিতীয় ওভারে ভারতের স্কোরকার্ডে যোগ হল ৮ রান। এর মধ্যে ইশান ১ রান করেছেন। বাকি ৭ রান অতিরিক্ত। এই ওভারে মিলনে অতিরিক্ত ৩ বল করেছেন। ২ ওভার শেষে কোনও উইকেট না হারিয়ে ভারতের সংগ্রহ ১৪ রান।

20 Nov 2022, 12:14:31 PM IST

প্রথম ওভারে হল ৬ রান

প্রথম ওভারে ভারত ৬ রানই করল। ২ বল খেলে একটি চার মেরে ৪ রান করেছেন পন্ত। আর ৪ বলে ইশানের সংগ্রহ ১ রান।

20 Nov 2022, 12:13:25 PM IST

খেলা শুরু

পন্ত এবং ইশান ওপেন করতে নেমেছেন। শুভমন গিল সুযোগ পাননি। ভাগ্যের শিকে ছেঁড়েনি সঞ্জু এবং উমরানের।

20 Nov 2022, 12:12:26 PM IST

নিউজিল্যান্ডের প্রথম একাদশ

ফিন অ্যালেন, ডেভন কনওয়ে (উইকেটকিপার), কেন উইলিয়ামসন (অধিনায়ক), গ্লেন ফিলিপ্স, ড্যারিল মিচেল, জিমি নিশাম, মিচেল স্যান্টনার, লকি ফার্গুসন, টিম সাউদি, ইশ সোধি, অ্যাডাম মিলনে।

20 Nov 2022, 12:11:00 PM IST

ভারতের প্রথম একাদশ

ইশান কিষাণ, ঋষভ পন্ত (উইকেটকিপার), সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, দীপক হুডা, হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), ওয়াশিংটন সুন্দর, ভুবনেশ্বর কুমার, আর্শদীপ সিং, মহম্মদ সিরাজ, যুজবেন্দ্র চাহাল।

20 Nov 2022, 12:08:40 PM IST

টস জিতল নিউজিল্যান্ড

যে দল টসে জিতবে, তারা পিচের কথা মাথায় রেখে আগে বোলিং নেবে। তেমনই করেছে নিউজিল্যান্ড। তারা টসে জিতে প্রথমে বোলিং নিয়েছে। অর্থাৎ প্রথমে ব্যাট করবে টিম ইন্ডিয়া।

20 Nov 2022, 12:07:20 PM IST

পিচ কেমন?

ভারত বনাম নিউজিল্যান্ড ম্যাচটি অনুষ্ঠিত হতে চলেছেমাউন্ট মাউনগানুইয়ের বে ওভালে। এই মাঠের উইকেট থেকে পেসাররা সাহায্য পেয়ে থাকেন। সেই কথা মাথায় রেখেই বলা যায়, দুই দলের কাছেই পেস বোলিং অস্ত্র হয়ে উঠতে পারে।

বন্ধ করুন