বাংলা নিউজ > ময়দান > IND vs NZ 1st T20: মাঠে নামা হল না হার্দিকদের, প্রবল বৃষ্টিতে ভেস্তে গেল ম্যাচ
বৃষ্টিতে পিছিয়ে গেল টস। ছবি- টুইটার (@BLACKCAPS)।

IND vs NZ 1st T20: মাঠে নামা হল না হার্দিকদের, প্রবল বৃষ্টিতে ভেস্তে গেল ম্যাচ

India vs New Zealand 2022: সিরিজের প্রথম টি-২০ ম্যাচের দিন বৃষ্টির পূর্বাভাস ছিলই। শেষমেশ আশঙ্কাটাই সত্যি হয়ে দেখা দেয়।

টি-২০ বিশ্বকাপে ভারত-নিউজিল্যান্ড উভয় দলের পারফর্ম্যান্স ছিল তুল্যমূল্য। দু'দলই সুপার টুয়েলভে গ্রুপ চ্যাম্পিয়ন হয় এবং সেমিফাইনালে হেরে বিদায় নেয়। আপাতত আইসিসি ব়্যাঙ্কিং অনুযায়ী ভারত বিশ্বের এক নম্বর টি-২০ দল। নিউজিল্যান্ড রয়েছে পঞ্চম স্থানে। সেই নিরিখে বিশ্বের অন্যতম সেরা দু'টি টি-২০ দল এবার একে অপরের বিরুদ্ধে সম্মুখমরে। হতে পারে ভারত এই সিরিজে প্রথম সারির তারকাদের বিশ্রাম দিয়েছে। তবে তাতে সিরিজের উত্তেজনা কমবে না নিশ্চিত।

18 Nov 2022, 01:31:26 PM IST

পরিত্যক্ত হল ম্যাচ

ইঙ্গিত মিলছিল শুরু থেকেই। যেরকম একটানা বৃষ্টি হচ্ছে ওয়েলিংটনে, তাতে ম্যাচ আয়োজন যে সম্ভব নয়, সেটা বোঝাই যাচ্ছিল। শেষমেশ ম্যাচ অফিসিয়ালদের তরফে জানিয়ে দেওয়া হয় যে, সিরিজের প্রথম টি-২০ ম্যাচ আয়োজন করা সম্ভব নয়। অর্থাৎ, কোনও বল খেলা হওয়ার আগেই পরিত্যক্ত হয় ম্যাচ। আগামী ২০ নভেম্বর বে ওভালে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে মাঠে নামবে দু'দল।

18 Nov 2022, 01:21:24 PM IST

জোরালো হচ্ছে আশঙ্কা

সময় যত গড়াচ্ছে, আরও জোরালো হচ্ছে আশঙ্কা। শেষমেশ সিরিজের প্রথম টি-২০ ম্যাচ ভেস্তে যাবে না তো? সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। স্থানীয় সময় অনুযায়ী রাত ৯টা ৪৬ মিনিট পর্যন্ত ম্যাচ করা যেতে পারে। তবে তার পরেও খেলা শুরু করা না গেলে ম্যাচ পরিত্যক্ত ঘোষিত হবে।

18 Nov 2022, 12:37:35 PM IST

ক্রিকেটে নয়, ফুট-ভলিতে মেতে ক্রিকেটাররা

বৃষ্টির জন্য মাঠে নামা এখনও সম্ভব হয়নি। তবে স্টেডিয়ামেই দু'দলের ক্রিকেটাররা নিজেদের মধ্যে ফুট-ভলিতে মেতে ওঠেন। ভারত নিউজিল্যান্ড ক্রিকেট ম্যাচ দেখতে আসা দর্শকরা অবশ্য এই ম্যাচের সাক্ষী থাকতে পারলেন না।

বিস্তারিত পড়ুন ও ভিডিয়ো দেখুন:- IND vs NZ: বৃষ্টিতে শুরু হয়নি ম্যাচ, ফুট-ভলির লড়াইয়ে নামলেন ভারত-নিউজিল্যান্ডের ক্রিকেটাররা, দেখুন ঝলক

18 Nov 2022, 12:05:03 PM IST

শেষ বারের ফলাফল উদ্দীপ্ত করবে ভারতকে

২০১৯-২০ মরশুমে শেষবার নিউজিল্যান্ড সফরে কিউয়িদের ৫ ম্যাচের টি-২০ সিরিজে হোয়াইটওয়াশ করে ভারত। সিরিজের তৃতীয় ম্যাচ টাই হয়েছিল। তবে সুপার ওভারে সেই ম্যাচটিতে জয় তুলে নেয় টিম ইন্ডিয়া। ভারত ছাড়া এখনও পর্যন্ত পূর্ণ সদস্য দু'টি দেশের মধ্যে ৫ ম্যাচের টি-২০ সিরিজে কোনও দল প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করতে পারেনি।

18 Nov 2022, 11:51:21 AM IST

ভারতের টি-২০ স্কোয়াড

বিশ্বকাপের স্কোয়াডের মাত্র ৮ জন ক্রিকেটারকে নিয়ে নিউজিল্যান্ড সফরে উড়ে গিয়েছে টিম ইন্ডিয়া। রোহিত-কোহলিরদের বিশ্রামের সুযোগ দলে ঢুকেছেন বাকিরা।
নিউল্যান্ড সফরের জন্য ভারতের টি-২০ স্কোয়াড: ইশান কিষাণ, শুভমন গিল, শ্রেয়স আইয়ার, সঞ্জু স্যামসন, দীপক হুডা, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া (ক্যাপ্টেন), ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, হার্ষাল প্যাটেল, উমরান মালিক, ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিং, মহম্মদ সিরাজ ও যুজবেন্দ্র চাহাল।

18 Nov 2022, 11:39:31 AM IST

পিছিয়ে গেল টস

সত্যি হল আশঙ্কা।  প্রবল বৃষ্টিতে পিছিয়ে গেল টসের সময়। যার অর্থ, ওয়েলিংটনে নির্ধারিত সময়ে ম্যাচ শুরু করা সম্ভব নয়। এখন দেখার যে, বৃষ্টি কতক্ষণ স্থায়ী হয়।

বন্ধ করুন