বাংলা নিউজ > ময়দান > IND vs SA: সত্যি হল আশঙ্কা, বৃষ্টিতে ভেস্তে গেল সেঞ্চুরিয়ন টেস্টের দ্বিতীয় দিনের খেলা
সেঞ্চুরিয়নে ঢাকা রয়েছে পিচ (ছবি: টুইটার বিসিসিআই)

IND vs SA: সত্যি হল আশঙ্কা, বৃষ্টিতে ভেস্তে গেল সেঞ্চুরিয়ন টেস্টের দ্বিতীয় দিনের খেলা

  • ভারত আপাতত প্রথম ইনিংসে ৩ উইকেটের বিনিময়ে ২৭২ রান তুলেছে।

গাব্বার দূর্গে অস্ট্রেলিয়াকে বিধ্বস্ত করে টেস্ট সিরিজ জিতেছে ভারত। এবার টিম ইন্ডিয়া সেঞ্চুরিয়নে মুখোমুখি দক্ষিণ আফ্রিকার। সুপারস্পোর্ট পার্কে দক্ষিণ আফ্রিকা ২৬টি টেস্টের মধ্যে জয় তুলে নিয়েছে ২১টি ম্যাচে। হেরেছে মাত্র ২টি টেস্ট। ড্র হয়েছে ৩টি ম্যাচ। কোনও একটি মাঠে নির্দিষ্ট কোনও দলের সাফল্যের নিরিখে সেঞ্চুরিয়নকে দক্ষিণ আফ্রিকার দূর্গ বলা মোটেও ভুল হবে না। সেদিক থেকে ভারতের সামনে সিরিজের শুরুতেই কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করে রয়েছে নিশ্চিত।

27 Dec 2021, 05:35:28 PM IST

ভেস্তে গেল দ্বিতীয় দিনের খেলা

শেষমেশ সত্যি হল আশঙ্কা। পূর্বাভাষ মতোই সেঞ্চুরিয়ন টেস্টের দ্বিতীয় দিনে দফায় দফায় বৃষ্টি নামে। ফলে শুরুই করা যায়নি দ্বিতীয় দিনের খেলা। পরিস্থিতি খেলার অনুকূল নয় বুঝেই আম্পায়াররা দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্তি ঘোষণা করেন। ম্যাচের বাকি দিনগুলির শেষে বাড়তি সময় খেলা চলবে নষ্ট হওয়া ওভারের খামতি কিছুটা হলেও পুষিয়ে নেওয়ার জন্য।

27 Dec 2021, 04:51:16 PM IST

অনিশ্চয়তায় দ্বিতীয় দিনের খেলা

দ্বিতীয় দিনে সেঞ্চুরিয়ন টেস্টের সঙ্গে লুকোচুরি চলছে বৃষ্টির। বার বার বৃষ্টি থামলে মাঠ পরিদর্শনের জন্য উদ্যত হচ্ছেন আম্পায়াররা। ঠিক সেই মুহূর্তে পুনরায় বৃষ্টি নেমে ভেস্তে দিচ্চে পরিকল্পনা। আপাতত বৃষ্টি চলছে সুুপারস্পোর্ট পার্কে। চূড়ান্ত অনিশ্চয়তায় দ্বিতীয় দিনের খেলা।

27 Dec 2021, 04:09:28 PM IST

৪টে ১৫ মিনিটে মাঠ পরিদর্শন

বৃষ্টি থেমেছে। তুলে ফেলা হয়েছে কভার। ভারতীয় সময় অনুযায়ী বিকাল ৪টে ১৫ মিনিটে মাঠ পরিদর্শনে নামবেন আম্পায়াররা।

27 Dec 2021, 03:08:13 PM IST

ফের নামল বৃষ্টি

মাঠ পরিদর্শনের সময় ঘোষণা করা হয়েছিল ম্যাচ অফিসিয়ালদের তরফে। যদিও সেই সুযোগ হয়নি। কেননা তার আগেই ফের বৃষ্টি নামে সেঞ্চুরিয়নে। সুতরাং, আরও একবার কভারে ঢাকা পড়ে যায় বাইশগজ। নির্ধারিত সময়ের আগেই নিয়ে নেওয়া হয় লাঞ্চের বিরতি।

27 Dec 2021, 02:39:22 PM IST

এগিয়ে আনা হল লাঞ্চ

বৃষ্টি থেমেছে। তবে আউটফিল্ড ভিজে। সুপার সপার মাঠ থেকে জল তুলে ফেলার কাজে ব্যস্ত রয়েছে। ভারতীয় সময় অনুযায়ী ৩টের সময় মাঠ পরিদর্শনে নামবেন আম্পায়াররা। আধ ঘণ্টা এগিয়ে ৩টের সময়েই নেওয়া হবে লাঞ্চের বিরতি।

27 Dec 2021, 01:27:56 PM IST

ক্রিকেট ভক্তদের জন্য খারাপ খবর

পূর্বাভাষ ছিলই। শেষমেশ সত্যি হয় আশঙ্কাটাই। সেঞ্চুরিয়নে দ্বিতীয় দিনের সকালেই শুরু হয়েছিল বৃষ্টি। যার জেরে নির্ধারিত সময়ে শুরু করা যায়নি খেলা। তবে আশার কথা যে, বৃষ্টি কমেছে। কভার উঠলে, পিচের চরিত্র কেমন হবে সে দিকেই সকলের নজর থাকবে। সন্দেহ নেই এমন পরিস্থিতিতে ব্যাটসম্যানদের কাজ আরও কঠিন হতে চলেছে।

27 Dec 2021, 12:09:39 PM IST

সমালোচকদের জবাব দেওয়ার সুযোগ রাহানের সামনে

ফর্মে না থাকা সত্ত্বেও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টের দলে রাহানের জায়গা হওয়ায় বিস্তর প্রশ্ন তোলেন সমালোচকরা। এমনকি দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট স্কোয়াডে অজিঙ্কার জায়গা পাওয়া নিয়েও প্রশ্ন তোলা হয়। আপাতত সেঞ্চুরিয়নের প্রথম দিনে রাহানের ব্যাটিংকে নিশ্ছিদ্র মনে হয়েছে। দ্বিতীয় দিনে নিজের ইনিংসকে বড় রূপ দিতে পারলে সমালোচকদের মোক্ষম জবাব দিতে পারবেন রাহানে। সই সঙ্গে নিজের টেস্ট কেরিয়ারকে আইসিইউ থেকে টেনে বার করতেও সক্ষম হবেন টিম ইন্ডিয়ার সহ-অধিনায়কের দায়িত্ব খোয়ানো অজিঙ্কা।

27 Dec 2021, 12:09:39 PM IST

প্রথম দিনের স্কোর

সেঞ্চুরিয়ন টেস্টের প্রথম দিনের শেষে টিম ইন্ডিয়া ৯০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ২৭২ রান তুলেছে। ওপেনার লোকেশ রাহুল ১৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৪৮ বলে ১২২ রান করে অপরাজিত রয়েছেন। পাঁচ নম্বরে ব্যাট করতে নামা অজিঙ্কা রাহানে ৮টি বাউন্ডারির সাহায্যে ৮১ বলে ৪০ রান করে নট-আউট রয়েছেন। দক্ষিণ আফ্রিকার হয়ে প্রথম দিনে ৩টি উইকেটই নিয়েছেন লুঙ্গি এনগিদি।

বন্ধ করুন