বাংলা নিউজ > ময়দান > IND vs SA: সিরাজের চোটই পার্থক্য গড়ে দিল, জো'বার্গে ভারতের হারের কারণ ব্যাখা করলেন কার্তিক
ম্যাচের প্রথম দিনেই হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হন সিরাজ। ছবি- রয়টার্স। (REUTERS)
ম্যাচের প্রথম দিনেই হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হন সিরাজ। ছবি- রয়টার্স। (REUTERS)

IND vs SA: সিরাজের চোটই পার্থক্য গড়ে দিল, জো'বার্গে ভারতের হারের কারণ ব্যাখা করলেন কার্তিক

  • মহম্মদ সিরাজ ম্যাচের প্রথম দিনেই দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসের ১৭তম ওভারে বল করতে গিয়ে চোট পান।

জোহানেসবার্গে ওয়ান্ডারার্সের ময়দানে ভারতকে হারিয়ে তিন ম্যাচের টেস্ট সিরিজে সমতায় ফিরেছে দক্ষিণ আফ্রিকা। অধিনায়ক ডিন এলগারের অপরাজিত ৯৬ রানে ভর করে চতুর্থ ইনিংসে ২৪০ রানের লক্ষ্য তাড়া করে সহজেই সাত উইকেটে জিতে যায় ভারতীয় দল। পরপর বিদেশে সাফল্যের পর হঠাৎ টিম ইন্ডিয়ার এমন ছন্দপতনে অনেকেই অবাক।

Cricbuzz-র হয়ে আলোচনাসভায় ভারতীয় দলের পরাজয়ের কারণ খুঁজতে বসে দীনেশ কার্তিক বলেন, ‘বিশ্বের সেরা টেস্ট দল, ভারত কিন্তু এই পরাজয়ে বেশ হতাশই হবে। ওরা বল হাতে নিজেদের সেরাটা দিতে পারেনি। আমার মতে সিরাজের এই ম্যাচে স্বাচ্ছন্দ্যভাবে বল করতে পারাটাই ভারতকে সবচেয়ে বেশি ভুগিয়েছে। ওর হ্যামস্ট্রিং চোট, ওর পাশাপাশি ভারতীয় দলকেও ব্যাকফুটে ঠেলে দেয়। ও বলকে দারুণভাবে দুইদিকেই সিম করাতে পারে। এখানে ওই দক্ষতাটা বড় পার্থক্য গড়ে দিতে পারত।’

মহম্মদ সিরাজ ম্যাচের প্রথম দিনেই দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসের ১৭তম ওভারে বল করতে গিয়ে চোট পান। মাঠেই ভারতীয় ফিজিওয়ের সঙ্গে কথা বলার পর সিরাজ মাঠ ছাড়তে বাধ্য হন। দ্বিতীয় ইনিংসে ২৭ বছর বয়সী ভারতীয় তারকা, ব্যাট-বল দুইই করলেও তাঁকে স্বাভাবিক ছন্দে দেখায়নি। ১১ জানুয়ারি থেকে কেপ টাউনে সিরিজের অন্তিম টেস্টে সিরাজের অংশগ্রহণ নিয়েও বেশ ধোঁয়াশা রয়েছে। তৃতীয় ম্যাচ জিতে ভারত ২৯ বছরে রামধনুর দেশে নিজেদের প্রথম টেস্ট সিরিজ জিততে পারে কি না, এখন সেটাই দেখার।

বন্ধ করুন