বাংলা নিউজ > ময়দান > IND vs SL: সচিনকে ছাপিয়ে গেলেন রোহিত, প্রথম ভারতীয় হিসেবে এশিয়া কাপে গড়লেন নজির
রোহিত শর্মা। (AFP)

IND vs SL: সচিনকে ছাপিয়ে গেলেন রোহিত, প্রথম ভারতীয় হিসেবে এশিয়া কাপে গড়লেন নজির

  • IND vs SL: চলতি এশিয়া কাপে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। কখনও পেসারকে স্টেপ আউট করে, কখনও লেগের দিকে ফ্লিক করে বাউন্ডারি পার করিয়ে বুঝিয়ে দিয়েছেন দক্ষতা। এবার ছাপিয়ে গেলেন সচিন তেন্ডুলকরকে।

শুভব্রত মুখার্জি

চলতি এশিয়া কাপে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। কখনও পেসারকে স্টেপ আউট করে, কখনও লেগের দিকে ফ্লিক করে বাউন্ডারি পার করিয়ে বুঝিয়ে দিয়েছেন দক্ষতা। পাকিস্তানের বিরুদ্ধে ব্যাট হাতে যে ঝলকানি তিনি দেখিয়েছিলেন, তা শ্রীলঙ্কা ম্যাচে পরিণত হল ব্যাটিং ঝড়ে। ৭২ রানের একটি ইনিংস খেলে গড়ে ফেললেন এক অনন্য নজির। প্রথম ভারতীয় ব্যাটার হিসেবে এশিয়া কাপে ১০০০ রান করার নজির গড়লেন তিনি।

এই তালিকায় রোহিতের ঠিক পরেই রয়েছেন সচিন তেন্ডুলকর। তাঁর সংগ্রহ ৯৭১রান। আর তৃতীয় স্থানে রয়েছেন সদ্য প্রাক্তন হওয়া ভারত অধিনায়ক বিরাট কোহলি। তাঁর ঝুলিতে রয়েছে ৯২০ রান।

এদিন শ্রীলঙ্কার বিরুদ্ধে ব্যাট করতে নেমে প্রথমেই বেকায়দায় পড়ে ভারতীয় ব্যাটিং। থিকসানার বলে ছয় রান করে আউট হয়ে যান কেএল রাহুল। মধুশঙ্কার বলে বিরাট শূন্য রান করে বোল্ড হয়ে যান। এরপর সূর্যকুমার যাদবকে সঙ্গী করে ইনিংসের হাল ধরেন রোহিত শর্মা। ৪১ বলে ৭২ রান করে আউট হন তিনি। তাঁর ইনিংস সাজানো ছিল পাঁচটি চার এবং চারটি ছক্কায়। ১৭৫.৬০ স্ট্রাইক রেটে এদিন ব্যাট করেন তিনি। চামিকা করুণারত্নের বলে মারতে গিয়ে নিশাঙ্কের হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি।

বন্ধ করুন