বাংলা নিউজ > ময়দান > IND vs SL: ভারতের মাটিতে ODI-এ সব থেকে কম ওভারে অলআউট হওয়ার লজ্জার নজির গড়ল শ্রীলঙ্কা

IND vs SL: ভারতের মাটিতে ODI-এ সব থেকে কম ওভারে অলআউট হওয়ার লজ্জার নজির গড়ল শ্রীলঙ্কা

মাত্র ৭৩ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা।

মাত্র ২২ ওভার খেলেই শ্রীলঙ্কা অলআউট হয়ে যায়। ১০০ রানের গণ্ডিও পার করতে পারেনি লঙ্কা ব্রিগেড। উল্লেখ্য, এর আগে ভারতের মাটিতে তাদের বিরুদ্ধে এই লজ্জার নজির ছিল নিউজিল্যান্ডের। সেটা থেকে কিউয়িদের মুক্তি দিল শ্রীলঙ্কা।

শুভব্রত মুখার্জি: ভারতের বিরুদ্ধে সদ্য শেষ হওয়া পরপর ২টি সিরিজ শ্রীলঙ্কা যত তাড়াতাড়ি সম্ভব ভুলে যেতে চাইবে। টি-২০ সিরিজ হারের পরে তারা হোয়াইটওয়াশ হয়েছে ওয়ানডে সিরিজেও। আর শেষ ম্যাচে একেবারে ধরাশায়ী হয়েছে শ্রীলঙ্কা। আর এর জেরেই তারা গড়ে ফেলেছে এক লজ্জার নজির। ভারতের মাটিতে পুরুষদের ওয়ানডে-তে সব থেকে কম ওভারে অল আউট হয়ে যাওয়ার লজ্জার নজির গড়ে ফেলেছে তারা।

আরও পড়ুন: ১০৬ বলে ১৫০ করে নয়া নজির কোহলির, গুঁড়িয়ে দিলেন অজি তারকার রেকর্ড

মাত্র ২২ ওভার খেলেই তারা অল আউট হয়ে যায়। ১০০ রানের গণ্ডিও পার হতে পারেনি শ্রীলঙ্কা। উল্লেখ্য, এর আগে ভারতের মাটিতে তাদের বিরুদ্ধে এই লজ্জার নজির ছিল নিউজিল্যান্ডের। ২০১৬ সালে তারা মাত্র ২৩.১ ওভারেই অল আউট হয়ে গিয়েছিল। ২০১১ সালে কেনিয়া বনাম নিউজিল্যান্ড ম্যাচে কেনিয়া আবার অল আউট হয়ে গিয়েছিল ২৩.৫ ওভারেই। এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছে ১৯৮৬ সালের ভারত বনাম শ্রীলঙ্কা ম্যাচ। সেই ম্যাচে ২৪.১ ওভারেই অল আউট হয়ে গিয়েছিল টিম ইন্ডিয়া। ২০০৬ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচে মাত্র ২৫ ওভারেই অল আউট হয়ে গিয়েছিল পাকিস্তান।

আরও পড়ুন: ভিডিয়ো- ধোনির মতো হেলিকপ্টার শটে ৯৭ মিটারের লম্বা ছক্কা, ৮টি ছয় মেরে নজির কোহলির

এ দিন প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় দল নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে করে ৩৯০ রান। শতরান করেন শুভমন গিল এবং বিরাট কোহলি। শুভমন গিল এদিন ১১৬ রান করে আউট হয়ে যান। বিরাট ১৬৬ রানের অনবদ্য একটি অপরাজিত ইনিংস খেলেন। তাঁকে যোগ্য সঙ্গত দেন শ্রেয়স আইয়ার (৩৮)। জবাবে ব্যাট করতে নেমে প্রথম থেকেই সমস্যায় পড়ে যায় দাসুন শানাকারা। মহম্মদ সিরাজ বল হাতে দুরন্ত বোলিং শুরু করেন। মাত্র ২২ ওভারেই ৭৩ রানে অল আউট হয়ে যায় তাঁরা। দলের হয়ে সর্বোচ্চ রান করেন ওপেনার নুয়ানিদু ফার্নান্দো। তিনি করেন ১৯ রান। সিরাজ ৩২ রান দিয়ে নেন চারটি উইকেট। এ ছাড়াও দুটি করে উইকেট নেন মহম্মদ শামি এবং কুলদীপ যাদব।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ষষ্ঠ দফার আগে অতিরিক্ত জেলাশাসক, নির্বাচনী আধিকারিককে সরাল কমিশন সোজা কলকাতায় আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল, ভোটের আগে লন্ডভণ্ড হতে পারে মহানগর ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন মাত্র ২টি ভোট নিয়ে তৃণমূল বিজেপির সংঘর্ষ, রণক্ষেত্র চেহারা নিল বেলেঘাটা মেরে ছাত্রের কোমর ভেঙে দিলেন প্রধানশিক্ষক, গ্রেফতারের দাবিতে পথ অবরোধ ভগবানগোলায় প্রকাশিত হল WBJEE 2024 এর OMR, রেসপন্স শিট, কোন লিঙ্কে ক্লিক করে জানবেন? দেখুন ৩-এ পা ছেলের, দেবায়নকে শুভেচ্ছা জানিয়ে শ্রেয়া লিখলেন, ‘জীবনে আসার জন্য…’ ডিভোর্সি মেয়ের পাত্র খোঁজা চলছে, সোনামণি-হানির 'শুভ বিবাহ' কবে? সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির

Latest IPL News

ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট রিঙ্কু সিং কোথায় গেলেন! KKR-এর তারকা ব্যাটরকে নিয়ে বড় মন্তব্য করলেন মাইকেল ভন মিলে গেল KKR-কে নিয়ে গম্ভীরের ভবিষদ্বাণী! ফাইনালের জন্য দিলেন বিশেষ বার্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.