বাংলা নিউজ > ময়দান > IND vs WI, 1st ODI: প্রথম ওডিআই বৃষ্টিতে ভাসবে না তো? কী বলছে আবহাওয়ার পূর্বাভাস? পিচই বা কেমন হবে?

IND vs WI, 1st ODI: প্রথম ওডিআই বৃষ্টিতে ভাসবে না তো? কী বলছে আবহাওয়ার পূর্বাভাস? পিচই বা কেমন হবে?

প্রথম ওডিআই বৃষ্টিতে ভেসে যাবে না তো?

কুইন্স পার্ক ওভালে বৃষ্টির কারণে দ্বিতীয় টেস্ট ম্যাচটি শেষ পর্যন্ত ড্র হয়ে যায়। কেনসিংটন ওভালে প্রথম ওডিআই-এ একই ঘটনা ঘটবে না তো? কী বলছে আবহাওয়ার পূর্বাভাস? কেনসিংটন ওভালের পিচই বা কেমন হবে? 

টেস্ট সিরিজে নিজেদের আধিপত্য দেখানোর পরে, টিম ইন্ডিয়া এখন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনটি একদিনের আন্তর্জাতিক খেলার জন্য প্রস্তুত। তিন ম্যাচের সিরিজের প্রথম ওডিআই ২৭ জুলাই বার্বাডোজের কেনসিংটন ওভালে অনুষ্ঠিত হবে। দুই ম্যাচের টেস্ট সিরিজে ভারত অপরাজিত ছিল। প্রথম টেস্টে ইনিংস এবং ১৪১ রানে জয় পায় তারা। রোহিত শর্মার নেতৃত্বাধীন দলের সমানে ২-০-তে হোয়াইটওয়াশ করার বড় সুযোগ ছিল। কিন্তু কুইন্স পার্ক ওভালে বৃষ্টির কারণে দ্বিতীয় টেস্ট ম্যাচটি শেষ পর্যন্ত ড্র হয়ে যায়।

আরও পড়ুন: সচিন, পন্টিংদের নজির স্পর্শ করার অপেক্ষায় কোহলি, রোহিতের সামনেও বড় মাইলস্টোন

এবার অবশ্য ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই সিরিজে ভারত নিজেদের সেরাটা নিংড়ে দিয়ে ৩-০ ফল করতে মরিয়া হয়ে রয়েছে। কারণ এই সিরিজটিকে তারা এশিয়া কাপ এবং ওয়ানডে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে দেখছে। অন্য দিকে ওয়েস্ট ইন্ডিজ সম্প্রতি ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্ব থেকে ছিটকে গিয়েছে। যে কারণে তারা সেই হতাশা থেকে বের হতে নতুন লড়াই শুরু করতে মরিয়া হয়ে রয়েছে। এবং ভারতের বিরুদ্ধে ওডিআই সিরিজে একটি প্রতিযোগিতামূলক পারফরম্যান্স তারা করতে চাইবে।

তবে প্রথম ওডিআই-এর আগে জেনে নিন ব্রিজটাউনের কেনসিংটন ওভালের পিচ কেমন? এই ম্যাচ চলাকালীন আবহাওয়াই বা কেমন থাকবে? বৃষ্টিতে ম্যাচ ভেসে যাবে না তো?

আরও পড়ুন: বুমরাহ আয়ারল্যান্ডে যাবে কিনা নিশ্চিত নই- NCA-র সঙ্গে যোগাযোগ রাখছেন বলেও স্বীকারোক্তি রোহিত

পিচ রিপোর্ট

কেনসিংটন ওভালের উইকেট সাধারণত ভারসাম্যপূর্ণ হয়ে থাকে। যেখানে ব্যাটসম্যান এবং বোলার উভয়েই সমান সহায়তা পান। পৃষ্ঠের ধীরগতির কারণে স্পিনাররা সুযোগ বেশি করে কাজে লাগাতে পারেন। সে ক্ষেত্রে পেসারদের অনেক বেষি লড়াই করতে হবে। এই ভেন্যুতে প্রথম ইনিংসের গড় স্কোর ২২৯। এখানে খেলা শেষ দশটি ওয়ানডেতে রান তাড়া করা টিমই সাত বার জয়ী হয়েছিল। শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে ৩০২ রানের লক্ষ্য তাড়া করতে স্বাচ্ছন্দ্য বলে মনে হয়েছিল। তাই টস নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ হতে চলেছে। এবং টস জয়ী অধিনায়ক প্রথমে ফিল্ডিং করবেন বলে আশা করা হচ্ছে।

আবহাওয়া

২৭ জুলাই বার্বাডোজের আবহাওয়া আংশিক মেঘলা থাকবে বলে মনে করা হচ্ছে। যদিও ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যে উদ্বোধনী ওয়ানডে চলাকালীন বৃষ্টিপাতের কোনও সম্ভাবনাই নেই। ৫০-ওভারের এই ম্যাচেক সময়ে বাতাসের গতিবেগ ঘণ্টায় ২৫ কিমি হতে পারে। তাপমাত্রা প্রায় ২৬ ডিগ্রি সেলসিয়াস থেকে ৩০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকতে পারে। যেখানে আর্দ্রতা প্রায় ৭৮-৮৬ শতাংশ হতে পারে বলে আশা করা হচ্ছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর বিচ্ছেদের ঘোষণার পরেও নাতাশার সঙ্গে যোগাযোগ রয়েছে হার্দিকের! কী লিখলেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.