বাংলা নিউজ > ময়দান > IND vs WI, 3rd ODI: ৯ বছর ২৫২ দিন পর ফের ODI-তে সুযোগ পেলেন উনাদকাট, গড়লেন নয়া রেকর্ড

IND vs WI, 3rd ODI: ৯ বছর ২৫২ দিন পর ফের ODI-তে সুযোগ পেলেন উনাদকাট, গড়লেন নয়া রেকর্ড

জয়দেব উনাদকাট।

২০১৩ সালের ২১ নভেম্বর কোচিতে এই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেই তিনি শেষ একদিনের ম্যাচ খেলেছিলেন। তার পর ২০২৩ আইপিএল টুর্নামেন্টের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের ক্রিকেট স্কোয়াডে সুযোগ পেলেও, একাদশে জায়গা পাননি।

সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজে চূড়ান্ত ফ্লপ হয়েছেন ৩১ বছরের ভারতীয় বোলার জয়দেব উনাদকাট। তবে ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে বল করতে নামার আগেই তিনি নজির গড়ে ফেলেছেন। প্রায় গত ১০ বছর পর জয়দেব উনাদকাট টিম ইন্ডিয়ার হয়ে কোনও একদিনের ক্রিকেট ম্যাচের দলে জায়গা পেলেন। ৯ বছর ২৫২ দিন পর দেশের হয়ে ওডিআই ম্যাচ খেলছেন উনাদকাট।

২০১৩ সালের ২১ নভেম্বর কোচিতে এই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেই তিনি শেষ একদিনের ম্যাচ খেলেছিলেন। তার পর ২০২৩ আইপিএল টুর্নামেন্টের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের ক্রিকেট স্কোয়াডে সুযোগ পেলেও, একাদশে জায়গা পাননি। কিন্তু শেষ পর্যন্ত সেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই-তে নজির গড়ে প্রত্যাবর্তন করলেন উনাদকাট।

আরও পড়ুন: আমারও কুসংস্কার রয়েছে- খেলতে নেমে তাই কী করেন রিঙ্কু? জানালেন KKR তারকা

ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি সময়ের ব্যবধানে উনাদকাট ওডিআই ম্যাচ খেলছেন। তাঁর মতো ৯ বছর ২৫২ দিনের ব্যবধানে আর কোনও ভারতীয় ক্রিকেটার ওডিআই ম্য়াচ খেলেননি। এর আগে রবিন সিং ৭ বছর ২৩০ দিনের ব্যবধানে ওডিআই ম্যাচ খেলেছিলেন। এতদিন এটাই ছিল সবচেয়ে বেশি সময়ের ব্যবধানে কোনও ভারতীয় প্লেয়ারের ওডিআই ম্যাচ খেলার নজির। মঙ্গলবার ক্যারিবিয়ানদের বিরুদ্ধে তৃতীয় ওডিআই-এ সুযোগ পেয়ে, রবিন সিং-এর সেই নজির ছাপিয়ে গেলেন উনাদকাট।

এ ছাড়াও অমিত মিশ্র ৬ বছর ১৬০ দিনের ব্যবধানে ওডিআই ম্যাচ খেলেছিলেন। পার্থিব প্যাটেল আবার ৬ বছর ১৩৩ দিনের ব্যবধানে ওডিআই ম্যাচ খেলেছিলেন। আর ৫ বছর ৩৪৪ দিনের ব্যবধানে রবিন উথাপ্পা ওডিআই ম্যাচ খেলেছিলেন।

আরও পড়ুন: অ্যাশেজ শেষে কি রীতি অনুযায়ী বিয়ার পান করেননি দুই দলের প্লেয়াররা? বিতর্কের মুখে সাফাই স্টোকসের

উনাদকাট গত বছর ভারতীয় টেস্ট ক্রিকেট দলে কামব্যাক করেছিলেন। গত বছর ডিসেম্বর মাসে বাংলাদেশের বিরুদ্ধে তাঁকে টেস্ট ম্যাচ খেলার সুযোগ দেওয়া হয়েছিল। ইতিপূর্বে তিনি টিম ইন্ডিয়ার হয়ে ২০১০ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেঞ্চুরিয়নে শেষ টেস্ট ম্যাচটি খেলেছিলেন। প্রসঙ্গত, জয়দেব উনাদকাট ভারতের হয়ে সাতটি একদিনের ম্যাচে ৮ উইকেট এবং ১০টি আন্তর্ডাতিক টি-২০ ম্যাচে ১৪টি উইকেট নিয়েছেন। এ ছাড়া চারটি টেস্ট ম্যাচে তিনি মাত্র তিনটে উইকেট নিতে পেরেছেন।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় তথা সিরিজ নির্ধারক ওডিআই-এ বিরাট কোহলি এবং রোহিত শর্মাকে দলে রাখা হয়নি। মঙ্গলবারও ফের দলের নেতৃত্বে হার্দিক পান্ডিয়া। মেগা ম্যাচে আরও একবার তরুণ ক্রিকেটারদের নিয়েই পরীক্ষানিরীক্ষা চালাচ্ছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। টিম ইন্ডিয়া এই ম্যাচের প্রথম একাদশে একজোড়া রদবদল করে। বাদ পড়েন উমরান মালিক এবং অক্ষর প্যাটেল। দলে ঢুকেছেন রুতুরাজ গায়কোয়াড় ও জয়দেব উনাদকাট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আটে ৮ করবে বিজেপি, হতাশা থেকে ঝামেলা পাকানোর চেষ্টা করছে তৃণমূল: দিলীপ ঘোষ ঘোষণার ৩ বছর পর শুরু হচ্ছে 'জি লে জরা'র কাজ? আম খাওয়ার পর ভুলেও খাবেন না এই খাবারগুলি, চরম বিপদও হতে পারে চুলের মুঠি ধরে বরকে আদর কৌশাম্বির, আদৃতের জন্মদিনে লিখলেন, ‘সেরাটা আসতে এখনও…’ শুভেন্দুর বিরুদ্ধে এফআইআর করলেন তৃণমূল বিধায়ক, স্পিকারকেও দিচ্ছেন চিঠি 'পুরুষের সমান মহিলারা হতে পারে না…' ৬ বছর অভিনয় না করা নিয়ে মুখ খুললেন প্রীতি ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার French Open: প্রথম রাউন্ডেই কঠিন প্রতিপক্ষ ক্যারেন কাচানভের মুখোমুখি সুমিত নাগাল নন্দীগ্রামে ছাপ্পা হয়নি, দেবাংশুর ভিডিয়ো ‘প্রমাণ’ খারিজ কমিশনের, তবে ওঁরা কারা? ‘চরিত্রাভিনেতাদের সঙ্গে জানোয়ারের মত আচরণ হয়’, বিস্ফোরক পঞ্চায়েতের ক্রান্তি দেবী

Latest IPL News

৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.