বাংলা নিউজ > ময়দান > দক্ষিণ আফ্রিকায় শতরান অভিমন্যু ঈশ্বরনের, সেঞ্চুরির দোরগোড়া থেকে ফেরেন পাঞ্চাল
ভারতীয়-এ দলের হয়ে শতরান অভিমন্যুর। ছবি- গেটি।
ভারতীয়-এ দলের হয়ে শতরান অভিমন্যুর। ছবি- গেটি।

দক্ষিণ আফ্রিকায় শতরান অভিমন্যু ঈশ্বরনের, সেঞ্চুরির দোরগোড়া থেকে ফেরেন পাঞ্চাল

  • বড় রানের ইনিংস গড়তে ব্যর্থ হনুমা বিহারী।

পৃথ্বী শ ব্যক্তিগত হাফ-সেঞ্চুরির দোরগোড়া থেকে ফেরেন। নিশ্চিত শতরান হাতছাড়া করেন প্রিয়ঙ্ক পাঞ্চাল। সেট হয়েও উইকেট দিয়ে আসেন হনুমা বিহারী। তবে অভিমন্যু ঈশ্বরণ শতরানের হাতছানি উপেক্ষা করেননি। দক্ষিণ আফ্রিকা-এ দলের বিরুদ্ধে চার দিনের প্রথম বেসরকারি টেস্টের প্রথম ইনিংসে সেঞ্চুরি করেন বাংলার তারকা ব্যাটসম্যান।

যদিও ব্যক্তিগত শতরান পূর্ণ করার পরেই আউট হন ঈশ্বরন। তবে দক্ষিণ আফ্রিকার ৭ উইকেটে ৫০৯ রানের জবাবে ভারতীয়-এ দল পালটা লড়াই চালাচ্ছে বৃষ্টিবিঘ্নিত তৃতীয় দিনে।

প্রোটিয়াদের বড় রানের জবাবে প্রথম ইনিংসে ব্যাট করেত নেমে ভারতীয়-এ দল দ্বিতীয় দিনের খেলা শেষ করে ১ উইকেটে ১২৫ রান তুলে। পৃথ্বী শ ৪৮ রান করে আউট হন। প্রিয়ঙ্ক পাঞ্চাল ৪৫ ও অভিমন্যু ঈশ্বরন ব্যক্তিগত ২৭ রানে অপরাজিত ছিলেন।

তৃতীয় দিনে তার পর থেকে খেলা শুরু করে গতদিনের দুই অপরাজিত ব্যাটসম্যান ভারতকে ২০০ রানের গণ্ডি পার করান। তবে ব্যক্তিগত ৯৬ রানের মাথায় আউট হয়ে বসেন ক্যাপ্টেন পাঞ্চাল। ১৭১ বলের ইনিংসে তিনি ১৪টি বাউন্ডারি মারেন।

ঈশ্বরন আউট হন ১০৩ রান করে। ২০৯ বলের ইনিংসে তিনি ১৬টি চার মারেন। হনুমা বিহারী আউট হন ২৫ রান করে। উইকেটকিপার উপেন্দ্র যাদবকে সঙ্গে নিয়ে বাবা অপরাজিত ভারতকে তিনশো রানের গণ্ডি পার করান। আপাতত তৃতীয় দিনের শেষে ভারত প্রথম ইনিংসে ৪ উইকেটের বিনিময়ে ৩০৮ রান তুলেছে।

বন্ধ করুন