বাংলা নিউজ > ময়দান > ফিল হিউজের ঘটনা উস্কে গাজিয়াবাদে মৃত্যু স্থানীয় ক্রিকেটারের
ক্রিকেট মাঠে ফের মৃত্যুর ঘটনা।
ক্রিকেট মাঠে ফের মৃত্যুর ঘটনা।

ফিল হিউজের ঘটনা উস্কে গাজিয়াবাদে মৃত্যু স্থানীয় ক্রিকেটারের

  • ২০১৪ সালের ফিল হিউজের মৃত্যুর ঘটনা এখনও কেউ ভুলতে পারেনি। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শেফিল্ড শিল্ডের ম্যাচ চলাকালীন নিউ সাউথ ওয়েলসের পেসার শন অ্যাবোটের বাউন্সার হিউজের মাথায় এসে লেগেছিল। মাঠেই অচৈতন্য হয়ে পড়েন হিউজ। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও শেষ পর্যন্ত বাঁচানো যায়নি।

আবার ক্রিকেট মাঠে নির্মম মৃত্যুর ঘটনা ঘটল। এ বারও মাথায় বলের আঘাত লেগে গাজিয়াবাদের এক স্থানীর ক্রিকেটার মারা যান। এই ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে উত্তরপ্রদেশের ক্রিকেট মহলে।

উত্তরপ্রেদেশের গাজিয়াবাদের রাজ নগর এক্সটেনশনে স্থানীয় একটি ক্রিকেট ম্যাচ চলছিল। সেই ম্যাচে বোলার নিয়ম মেনে বল করছিলেন। কিন্তু ব্যাটসম্যানের একটি শট সজোরে এসে বোলারের মাথায় লাগে। নিজেকে বাঁচানোর একেবারেই সময় পাননি সেই বোলার। শটটি লাগার সঙ্গে সঙ্গে তিনি অচেতন হয়ে মাঠেই লুটিয়ে পড়েন। পরে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়।

এই ঘটনাই ফের মনে করিয়ে দিয়েছে ২০১৪ সালের ফিল হিউজের মৃত্যুর ঘটনাকে। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শেফিল্ড শিল্ডের ম্যাচ চলাকালীন নিউ সাউথ ওয়েলসের পেসার শন অ্যাবোটের বাউন্সার হিউজের মাথায় এসে লেগেছিল। মাঠেই অচৈতন্য হয়ে পড়েন হিউজ। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও শেষ পর্যন্ত বাঁচানো যায়নি। সেই ম্যাচে সাউথ অস্ট্রেলিয়ার হয়ে খেলছিলেন হিউজ। ৬৩ রানে অপরাজিত থাকা অবস্থায় তিনি ব্যাট করছিলেন।

ক্রিকেটারদের এ ভাবে বারবার মৃত্যুর ঘটনায়, খেলার আসল মজাটুকু কোথায় যেন নষ্ট হয়ে যায়। বরং একটা আতঙ্কের পরিবেশ তৈরি হয়।

বন্ধ করুন