বাংলা নিউজ > ময়দান > Indian vs Pakistan Davis Cup tie: ৬০ বছর পর ডেভিস কাপ খেলতে সীমান্তপারে যাবে ভারত, ভিসা দিল পাকিস্তান

Indian vs Pakistan Davis Cup tie: ৬০ বছর পর ডেভিস কাপ খেলতে সীমান্তপারে যাবে ভারত, ভিসা দিল পাকিস্তান

সাকেথ মাইনেনি, ইউকি ভামব্রি

আগামী ৩ এবং ৪ ফেব্রুয়ারি ভারতীয় টেনিস দল পাকিস্তানের বিরুদ্ধে টাই খেলতে নামবে ইসলামাবাদের স্পোর্টস কমপ্লেক্সে। ওয়ার্ল্ড গ্রপ ১ প্লে-অফের এই টাই খেলা হবে ঘাসের কোর্টে। এর আগে শেষবার দুই দেশ নিরপেক্ষ দেশে মুখোমুখি হয়েছিল ২০১৯ সালে।

১৯৬৪ সালে শেষবার ডেভিস কাপের টাই খেলতে পাকিস্তানে গিয়েছিলেন ভারতীয় খেলোয়াড়রা। ২০২৪ সালে ফের একবার সীমান্তপারে গিয়ে ডেভিস কাপের টাই খেলবে ভারত। এর জন্য টাইয়ের এক সপ্তাহ আগে ভারতীয় খেলোয়াড় এবং দলের সঙ্গে যুক্ত কর্তাদের ভিসা দিল পাকিস্তান। দিল্লিতে অবস্থিত পাকিস্তানি দূতাবাস একটি বিবৃতি প্রকাশ করে জানায় ভিসা প্রদানের বিষয়টি। (আরও পড়ুন: অবসরের ভাবনা থেকে চ্যাম্পিয়ান, বোপান্নার স্ত্রী ছিলেন পাশে পাশে,কীভাবে সুপ্রিয়ার প্রেমে পড়েন টেনিস তারকা)

আগামী ৩ এবং ৪ ফেব্রুয়ারি ভারতীয় টেনিস দল পাকিস্তানের বিরুদ্ধে টাই খেলতে নামবে ইসলামাবাদের স্পোর্টস কমপ্লেক্সে। ওয়ার্ল্ড গ্রপ ১ প্লে-অফের এই টাই খেলা হবে ঘাসের কোর্টে। এর আগে শেষবার দুই দেশ নিরপেক্ষ দেশে মুখোমুখি হয়েছিল ২০১৯ সালে। পাঁচবছর আগের সেই টাই-তে ভারত জিতেছিল ৪-০ ব্যবধানে। এদিকে আগামী সপ্তাহের টাইয়ের জন্য ৬ সদস্যের দল বেছে নিয়েছে সর্বভারতীয় টেনিস ফেডারেশন। দলের নন-প্লেয়িং অধিনায়ক আছেন রোহিত রাজপাল। এদিকে দলের কোচ থাকছেন জিশান আলি। তবে সদ্য অস্ট্রেলিয়ান ওপেন জয়ী রোহন বোপান্না থাকছেন না দলে। ডেভিস কাপ থেকে ইতিমধ্যেই অবসর নিয়েছেন ৪৩ বছর বয়সি বোপান্না। এদিকে পাকিস্তানে খেলতে যেতে অস্বীকার করেছেন অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে ওঠা সুমিত নগালও। এবারের ভারতের দলে আছেন - ইউকি ভামব্রি, রামকুমার রামানাথন, এন শ্রীরাম বালাজি, সাকেথ মাইনেনি, নিকি কালিয়ান্দা পুনাচা, দিগ্বিজয় এসডি প্রজওয়াল দেব।

এর আগে গতবছর ভারতে অনুষ্ঠিত হওয়া আইসিসি ক্রিকেট বিশ্বকাপে খেলতে আসার আগে ভিসা বিভ্রাটে পড়েছিলেন পাকিস্তানি ক্রিকেটাররা। হায়দরাবাদে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের এক সপ্তাহ আগেও ভিসা পাননি বাবররা। এর জেরে বিশ্বকাপের আগে দুবাই গিয়ে দলের বিশেষ প্রস্তুতির পরিকল্পনা বাতিল করতে হয় পাকিস্তানকে। সেই নিয়ে বিতর্ক হয়েছিল। এদিকে সম্প্রতি আবার পাক বংশোদ্ভূত ইংরেজ স্পিনার শোয়েব বসিরের ভিসা নিয়ে বিতর্ক তৈরি হয়। সময় মতো ভিসা না পাওয়ায় ইংল্যান্ডের হয়ে ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টে নামা হয়নি বসিরের। বিতর্কের অবসান ঘটিয়ে অবশ্য শেষ পর্যন্ত ভিসা পেয়ে ভারতে এসে পৌঁছেছেন বসির। জানা যায়, বসিরের ভিসা পেতে দেরি হয়। রিপোর্ট অনুযায়ী, ইংরেজ ক্রিকেট বোর্ডের কর্তারা ভেবেছিলেন, সংযুক্ত আরব আমিরশাহিতে বসিরের পাসপোর্টে ভিসা স্ট্যাম্প করিয়ে নেওয়া হবে। তবে পাসপোর্টে ভিসার স্ট্যাম্প করাতে লন্ডনে ফিরতে হয় বসিরকে।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু সিংহ, কন্য়া, তুলা, বৃশ্চিকের চৈত্র সংক্রান্তি কেমন কাটবে? রইল ১৩ এপ্রিলের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের বাংলা বছরের শেষ দিন কেমন কাটবে? ১৩ এপ্রিলের রাশিফল রইল আফগানিস্তানে হিন্দুদের সম্পত্তির অধিকার মানছে তালিবান, মুখ খুলল ভারত 'ইতিবাচক উন্নতি', ভারতের সঙ্গে সীমান্ত সম্পর্ক নিয়ে মুখ খুলল চিন তুষ্টিকরণের জন্য় রাজস্থানে মন্দির ভেঙেছে কংগ্রেস, অভিযোগ মোদীর সিপিএমের FB পেজে ‘ইদহীন’ শুভেচ্ছা, রণনীতি নিয়ে জোর চর্চা রাজ্যের আপত্তি খারিজ, শর্ত দিয়ে শ্রীরামপুরে রামনবমীর মিছিলে অনুমতি হাইকোর্টের আগামিকাল মেষ সংক্রান্তি, করুন এই প্রতিকার, জেনে নিন এই দিনের গুরুত্ব রবিবার হওয়ায় পয়লা বৈশাখের ছুটি নষ্ট! নয়া ১টি ‘হলিডে’ ঘোষণা করে ‘উপহার’ দিল রাজ্য

Latest IPL News

হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান! IPL 2024-এ অনুপস্থিত থাকাটা বড় সিদ্ধান্ত- নাম তুলে নেওয়ার কারণ জানালেন জেসন রয় সিরাজকে বিশ্রাম দেওয়া উচিত RCB-র- ফ্যাফকে পরামর্শ ক্যারিবিয়ান কিংবদন্তির MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান হার্দিকের সৎ ভাই বৈভবকে ১৬ এপ্রিল পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত বুমরাহের বিরুদ্ধে ২-৩ বছর নেটে খেলেন না সূর্য- কারণটা নিজেই ফাঁস করলেন MI তারকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.