বাংলা নিউজ > ময়দান > করোনার আবহেও লক্ষ্মীলাভ, ১৪ কোটির বিরাট আর্থিক চুক্তি IFA-র
বড় অঙ্কের স্পনসরশিপ চুক্তি IFA-র।
বড় অঙ্কের স্পনসরশিপ চুক্তি IFA-র।

করোনার আবহেও লক্ষ্মীলাভ, ১৪ কোটির বিরাট আর্থিক চুক্তি IFA-র

  • মন্দার বাজারেও কমার্সিয়াল পার্টনার পেল বাংলার ফুটবল সংস্থা।

শুভব্রত মুখার্জি

করোনার ফলে আর্থিক সমস্যার মুখে পড়েছে বিশ্বের প্রায় সমস্ত ক্রীড়া সংস্থা। ব্যাহত হয়েছে খেলাধুলো সংক্রান্ত উন্নয়নমূলক কাজকর্ম। এমন কী খরচ কমাতে কর্মী ছাঁটাইয়ের পথেও হাঁটতে হয়েছে একাধিক প্রথম সারির ক্রীড়া সংস্থাকে। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডই যেমন ছাঁটাই করেছে ৬২ জনকে। ক্রিকেট অস্ট্রেলিয়ার আর্থিক অবস্থাও ভালো নয়। স্বয়ং ফিফার মতো সংস্থা এখনও পর্যন্ত প্রায় ১৪০০ কোটি মার্কিন ডলার লোকসান করেছে।

চারিদিকে এত নৈরাশ্যের মধ্যেও কিন্তু বাংলার ফুটবলের ক্ষেত্রে ছবিটা একটু হলেও অন্যরকম। আর্থিক সমস্যায় থাকা আইএফএতে এই মন্দার বাজারেও যেন স্বয়ং লক্ষ্মী এসে বিরাজমান হলেন।

আক্ষরিক অর্থেই লক্ষ্মীলাভ হল ১২৮ বছরের পুরনো প্রতিষ্ঠান আইএফএর। তাদের ইতিহাসে প্রথমবার কমার্সিয়াল পার্টনার পেল আইএফএ। কমার্সিয়াল পার্টনার হিসেবে তাদের সঙ্গে সঙ্গে যুক্ত হল অ্যাকর্ড স্পোর্টস ভিডিকে। উল্লেখ্য, ভারতীয় ফুটবলের ইতিহাসে এই প্রথম কোনও রাজ্য ফুটবল সংস্থা কমার্সিয়াল পার্টনার পেল।

সংস্থাটির সঙ্গে আগামী চার বছরের জন্য চুক্তি হয়েছে আইএফএর। সেই চুক্তি অনুযায়ী ১৪ কোটি টাকা আইএফএকে দেবে অ্যাকর্ড। ইএসপিএনের পরে এত বড় আর্থিক চুক্তি আইএফএতে আগে কখনও হয়নি। আইএফএ অনুমোদিত সব প্রতিযোগিতার কমার্শিয়াল এবং মার্কেটিং বিষয়টি দেখবে অ্যাকর্ড।

বন্ধ করুন