বাংলা নিউজ > ময়দান > Asia Cup শুরুর আগে বড় ধাক্কা ভারতীয় শিবিরে, টুর্নামেন্ট থেকে ছিটকে অধিনায়ক রুপিন্দর

Asia Cup শুরুর আগে বড় ধাক্কা ভারতীয় শিবিরে, টুর্নামেন্ট থেকে ছিটকে অধিনায়ক রুপিন্দর

ভারতীয় হকি দলের অধিনায়ক রুপিন্দর পাল সিং। ছবি- হকি ইন্ডিয়া।

রুপিন্দরের জায়গায় দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন বীরেন্দ্র লাকরা।

এ মাসেরই ২৩ তারিখ থেকে জার্কাতায় শুরু হতে চলেছে পুরুষদের এশিয়া কাপ। তবে টুর্নামেন্ট শুরুর আগেই বড় রকমের ধাক্কা খেল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতীয় হকি দল। কব্জির চোটের জেরে গোটা টুর্নামেন্ট থেকেই ছিটকে গেলেন দলের অধিনায়ক রুপিন্দর পাল সিং।

অবসর থেকে ফিরে এসে জোরকদমে এশিয়া কাপে ভারতীয় দলের সঙ্গে খেতাব ডিফেন্ড করার লক্ষ্যে অনুশীলন করছিলেন রুপিন্দর। তবে অনুশীলনের সময়ই দলের তারকা ডিফেন্ডার তথা ড্র্যাগ-ফ্লিকার কব্জিতে চোট পান বলে জানানো হয়েছে ভারতীয় হকি ফেডারেশনের তরফে। ফলে গোটা টুর্নামেন্ট থেকেই ছিটকে গিয়েছেন তিনি। ৩১ বছর বয়সি রুপিন্দরের জায়গায় দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন বীরেন্দ্র লাকরা। লাকরাকে প্রাথমিকভাবে দলের সহ-অধিনায়ক নির্বাচিক করা হয়েছিল। তিনি অধিনায়ক হওয়ায়, সহ-অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হল এসভি সুনীলকে।

রুপিন্দরের চোট প্রসঙ্গে দলের কোচ কারিয়াপ্পা জানান, ‘চোট লাগায় এশিয়া কাপে রুপিন্দরের অংশগ্রহণ করতে না পারাটা খুবই হতাশাজনক। তবে বীরেন্দ্র এবং সুনীল, দুইজনেই ভীষণ অভিজ্ঞ এবং বহু বছর ধরেই ওরা লিডারশিপ গ্রুপের অংশ। রুপিন্দরকে মিস করলেও আমাদের কাছে অনেক বিকল্প রয়েছে। প্রতিভাবান খেলোয়াড়রা এই সুযোগ কাজে লাগিয়ে নিজেদের সেরাটা দেওয়ারই চেষ্টা করবে।’ রুপিন্দরের জায়গায় ভারতের ২০ জনের দলে সুযোগ পেয়েছেন নিলম সঞ্জীপ।

বন্ধ করুন