বাংলা নিউজ > ময়দান > খেলার আগেই মাইন্ডগেম শুরু? অজিভূমে নিভৃতবাসে অত্যন্ত ছোটো ঘরে থাকতে দেওয়া হল মিতালিদের
ভারতের মহিলা ক্রিকেট দল (ছবি:বিসিসিআই)
ভারতের মহিলা ক্রিকেট দল (ছবি:বিসিসিআই)

খেলার আগেই মাইন্ডগেম শুরু? অজিভূমে নিভৃতবাসে অত্যন্ত ছোটো ঘরে থাকতে দেওয়া হল মিতালিদের

  • অস্ট্রেলিয়াতে ছোট ঘরের মধ্যে রাখা হয়েছে ভারতের মহিলা ক্রিকেটাদের। যা নিয়ে চিন্তিতো ভারতীয় ক্রিকেট বোর্ড। আসলে অস্ট্রেলিয়ার সঙ্গে সিরিজ খেলতে তাদের দেশে উড়ে গিয়েছে মিতালি রাজরা।

অস্ট্রেলিয়াতে ছোট ঘরের মধ্যে রাখা হয়েছে ভারতের মহিলা ক্রিকেটাদের। যা নিয়ে চিন্তিতো ভারতীয় ক্রিকেট বোর্ড। আসলে অস্ট্রেলিয়ার সঙ্গে সিরিজ খেলতে তাদের দেশে উড়ে গিয়েছে মিতালি রাজরা। তাদের দেশের নিয়ম অনুযায়ী করোনার কারণে মিতালিদের থাকতে হবে কঠিন নিভৃতবাসে। সেই কোয়ারেন্টাইনে থাকতেই গিয়েই চ্যালেঞ্জের মুখে পড়েছেন ভারতীয় মহিলা দল।     

বিসিসিআইয়ের এক কর্মকর্তা জানিয়েছেন ব্রিসবেনের ‘ছোট’ হোটেলের ঘরে বন্দি থাকা ভারতীয় মহিলা খেলোয়াড়দের কঠোর নিভৃতবাস শুরু হয়েছে। অস্ট্রেলিয়ায় ভারতীয় মহিলাদের দুই সপ্তাহের কঠোর কোয়ারেন্টাইনে থাকতে হবে। এখন সবে মাত্র ৪ দিন হয়েছে। খেলোয়াড়দের জন্য একাকীত্ব কাটাতে দিন দিন আরও কঠিন হয়ে উঠছে। যা মিতালিদের উপর চাপ সৃষ্টি করছে।

বিসিসিআই-এর কর্মকর্তা আরও জানিয়েছেন ভারতীয় খেলোয়াড়দের জন্য ব্রিসবেনের সরকারের দেওয়া কক্ষগুলি খুব ছোট, বিসিসিআইয়ের কর্তা পিটিআইকে জানিয়েছে, ‘ঘরগুলো খুবই ছোট। যেখানে খেলোয়াড়রা সেভাবে নড়তে পারেনা এবং কোনওভাবে হালকা প্রশিক্ষণ নেওয়াটাও অসুবিধার হয়ে যায়।’ কর্মকর্তা আরও বলেন, ‘পরিবেশন করা খাবার যদিও ঠিক আছে এবং প্রতিদিন মেনুতে পরিবর্তন করা হচ্ছে। দুই সপ্তাহটা চ্যালেঞ্জিং হবে।’

উল্লেখ্য, দেশে কোভিডকে ঠেকাতে অস্ট্রেলিয়া সরকার আন্তর্জাতিক ভ্রমণকারীদের ওপর কিছু কঠোর নিষেধাজ্ঞা আরোপ করেছে। কোভিড সংক্রান্ত বিধিনিষেধের মেনেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি ওয়ানডে, একটি দিন-রাতের টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারতের মহিলা দল। তবে তার আগে এমন ভাবে কঠিন পরিবেশে থেকে মিতালিরা নিজেদের কতটা মানসিকভাবে তৈরি করতে পারবেন সেটাই এখন দেখার।

বন্ধ করুন