বাংলা নিউজ > ময়দান > IND-W vs AUS-W: টানা ২ ম্যাচে হার, অজিদের কাছে ৭ রানে হেরে সিরিজ হাতছাড়া ভারতের
ঘরের মাঠে অস্ট্রেলিয়ার কাছে সিরিজ হারল ভারত।

IND-W vs AUS-W: টানা ২ ম্যাচে হার, অজিদের কাছে ৭ রানে হেরে সিরিজ হাতছাড়া ভারতের

প্রথম টি-টোয়েন্টিতে মুখ থুবড়ে পড়ার পর, দ্বিতীয় টি-টোয়েন্টিতে সুপার ওভারে দুরন্ত জয় ছিনিয়ে নেয় ভারত। কিন্তু তৃতীয় এবং চতুর্থ টি-টোয়েন্টি পরপর হেরে ঘরের মাছে অজিদের বিরুদ্ধে সিরিজ হাতছাড়া করে বসে থাকল হরমনপ্রীতের ভারত। এক ম্যাচ বাকি থাকতেই অস্ট্রেলিয়া ৩-১ সিরিজ পকেটে পুড়ে ফেলল। 

শনিবার ফের চতুর্থ টি-টোয়েন্টিতেও হারল ভারত। প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া ৩ উইকেটে ১৮৮ রান করে। জবাবে রান তাড়া করতে নেমে নির্দিষ্ট ২০ ওভারে ৫ উইকেটে ১৮১ রান করে টিম ইন্ডিয়া। ৭ রানে তারা হেরে বসে।

ভারতীয় দলে বোলারদের খারাপ পারফরম্যান্সের ধারা অব্যাহত পাশাপাশি দুই ওপেনার সহ টপ অর্ডারের দায়সারা গোছের পারফরম্যান্সের খেসারত কিন্তু ভারতকে দিতে হচ্ছে। এ দিনও ওপেনাররাা ব্যর্থ। ভরসা জোগানোর মতো কোনও এলিসে পেরিকে পাইনি টিম ইন্ডিয়া। রিচা ঘোষ ছয়ে নেমে ১৯ বলে ৪০ করে লড়াই করেছিলেন। তবে শেষ ওভারে কিছুই করতে পারলেন না তিনি।

17 Dec 2022, 10:14:58 PM IST

ম্যাচ হার, সিরিজও হাতছাড়া ভারতের

শেষ ওভারে হল মাত্র ১২ রান। ম্যাচ হেরে সিরিজও হাতছাড়া করল ভারত। ২০ ওভারে ৫ উইকেটে ১৮১ রানই করতে পারে ভারত। রিচা ঘোষ ১৯ বলে ৪০ করে অপরাজিত থাকলেও ভারতকে জেতাতে পারলেন না। দীপ্তি শর্মা ৮ বলে ১২ করে অপরাজিত থাকেন।

17 Dec 2022, 09:58:04 PM IST

১৯তম ওভারে হল ১৮ রান

এই ওভারে রিচা ২টি ছয় এবং একটি চার হাঁকান। এ ছাড়া ২টি সিঙ্গল হয়েছে। শেষ ওভারে চাই ২০ রান। কঠিন লক্ষ্যে পৌছানো। ভারত পারবে এখান থেকে ম্যাচ জিততে?

17 Dec 2022, 09:53:39 PM IST

দেবীকা আউট

কিছুটা ভরসা দিচ্ছিলেন দেবীকা। তবে তিনিও ২৬ বলে ৩২ করে আউট হলেন। চাপ বাড়ল ভারতের। ১৮ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৫১ রান। জিততে হলে ১২ বলে চাই ৩৮ রান। ১২ বলে ২১ করে ক্রিজে রয়েছেন রিচা। তিনিই ভারতের শেষ আশা। দেবীকার পরিবর্তে ক্রিজে এসে দীপ্তি ৩ বলে খেলে ১ রান করেছেন। 

17 Dec 2022, 09:40:13 PM IST

হরমন আউট

দলের হাল ধরার চেষ্টা করেছিলেন হরমনপ্রীত কাউর। কিন্তু ৩০ বলে ৪৬ করে তিনিও ফিরলেন সাজঘরে। অ্যালানা কিং-এর বলে ব্রাউনের হাতে ক্যাচ দিয়ে হরমন আউট হলেন। ১৫ ওভার শেষে ভারতের সংগ্রহ ৪ উইকেটে ১৩০ রান। ক্রিজে এসেছেন মারকুটে ব্যাটার রিচা ঘোষ। তিনিই ভারতের শেষ ভরসা। ২০ বলে ২৪ করে ক্রিজে আছেন দেবীকা বৈদ্য। ৩ বলে ৯ রান রিচা ঘোষের

17 Dec 2022, 09:13:35 PM IST

জেমিমা আউট

১১ বলে ৮ করে সাজঘরে ফিরলেন জেমিমা। তৃতীয় উইকেট হারিয়ে চাপে পড়ে গেল ভারত। ৭ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৪৯ রান ভারতের।

17 Dec 2022, 09:06:58 PM IST

শেফালি আউট, পাওয়ার প্লে-তে ভারতের সংগ্রহ ৪৪/২

ষষ্ঠ ওভারে ভারতের আর এক ওপেনার ফিরলেন সাজঘরে। ১৬ বলে ২০ করে আউট হলেন শেফালি। ডার্সি ব্রাউনের বলে পেরির হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। ৬ ওভারের মধ্যে ২ উইকেট হারিয়ে চাপে ভারত। স্কোরবোর্ডে তারা ৪৪ রান যোগ করেছে। ক্রিজে এসেছেন নতুন ব্যাটার হরমনপ্রীত কাউর।

17 Dec 2022, 08:57:20 PM IST

স্মৃতি আউট

শুরুতেই স্মৃতি মন্ধানাকে ফিরিয়ে বড় ধাক্কা দিলেন গার্ডনার। ১০ বলে ১৬ রান করে মুনির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন স্মৃতি। পরিবর্তে ক্রিজে এসেছেন নতুন ব্যাটার জেমিমা। ৩ ওভারে ১ উইকেট হারিয়ে ২৩ রান ভারতের। শেফালির সংগ্রহ ৬ বলে ৬ রান। জেমিমা ২ বল খেলেও রানের খাতা খোলেননি।

17 Dec 2022, 08:44:05 PM IST

রান তাড়া করা শুরু ভারতের

১৮৯ রানের লক্ষ্য। নিঃসন্দেহে চাপের। আর সেই চাপ নিয়েই ভারত রান তাড়া করা শুরু করেছে। ওপেন করেছেন স্মৃতি মন্ধানা এবং শেফালি বর্মা। এই ম্যাচ হাতছাড়া হলে, সিরিজও খোয়াতে হবে। তাই ভারতের ওপেনিং জুটিকে কিন্তু শক্ত হাতে দলকে ভালো জায়গায় নিয়ে যেতে হবে।

17 Dec 2022, 08:31:48 PM IST

অজিরা করল ১৮৮ রান

নির্দিষ্ট ২০ ওভারে অস্ট্রেলিয়া ১৮৮ রানের পাহাড় গড়ল। ভারতের সামনে ১৮৯ রানের কঠিন লক্ষ্য রাখল অজিরা। পেরি ৪২ বলে ৭২ রানের ঝড়ো ইনিংস খেলেন। সেই সঙ্গে অজিদের বড় রানের লক্ষ্যে পৌঁছে দেন তিনি। পেরির সঙ্গে অপরাজিত থাকেন হ্যারিস। তিনিও ১২ বলে ২৭ রানের দুরন্ত ইনিংস খেলেছেন।

17 Dec 2022, 08:19:49 PM IST

পেরির অর্ধশতরান, আউট গার্ডনার

২৭ বলে ৪২ রানের দুরন্ত ইনিংস খেলে আউট হলেন গার্ডনার। দীপ্তি শর্মার বলে হরলিন দেওল তাঁর ক্যাচ ধরেন। ১৭ ওভার শেষে ৩ উইকেটে ১৪৫ রান অজিদের। ৩৪ বলে ৫২ করে লড়াই চালাচ্ছেন এলিসে পেরি। গার্ডনারের পরিবর্তে ক্রিজে এসেছেন গ্রেস হ্যারিস। তিনি ২ বল খেলে ৫ রান করেছেন।

17 Dec 2022, 08:11:42 PM IST

১৫ ওভারে ২ উইকেটে ১২২ করে ফেলেছে অস্ট্রেলিয়া

১৫ ওভারে ২ উইকেট হারিয়ে অজিদের সংগ্রহ ১২২ রান। ক্রিজে বিধ্বংসী মেজাজে রয়েছেন এলিসি পেরি (৩০ বলে ৪৫ রান) এবং অ্যাশলে গার্ডনার (২১ বলে ৩১ রান)।

17 Dec 2022, 08:04:36 PM IST

১০০ পার করল অস্ট্রেলিয়া

১৩ ওভারে ২ উইকেট হারিয়ে ১০০ করে ফেলল অস্ট্রেলিয়া। বিধ্বংসী মেজাজে রয়েছে এলিসা পেরি এবং অ্যাশলে গার্ডনার। ২২ বলে ৩০ করে ফেলেছেন পেরি। গার্ডনার ১৭ বলে ২৫ করে ফেলেছেন।

17 Dec 2022, 07:49:12 PM IST

১০ ওভারে অজিদের সংগ্রহ ৭০/২

১০ ওভারে ২ উইকেট হারিয়ে ৭০ করে অস্ট্রেলিয়া। ক্রিজে রয়েছেন এলিসি পেরি (১০ বলে ১৩ রান) এবং অ্যাশলে গার্ডনার (১১ বলে ১৩ রান)।

17 Dec 2022, 07:41:13 PM IST

তালিয়া আউট

১০ বলে ৯ করে আউট হলেন তালিয়া। রাধা যাদবের বলে বোল্ড হন তিনি। স্বভাবতই বড় ধাক্কা খায় অজিরা। ক্রিজে রয়েছেন এলিসি পেরি (১ বলে ৬ রান) এবং অ্যাশলে গার্ডনার (২ বলে ২ রান)। ৭ ওভারে ২ উইকেটে ৫২ রান অস্ট্রেলিয়ার।

17 Dec 2022, 07:38:44 PM IST

পাওয়ার প্লে-তে হল ১ উইকেটে ৪২ রান

১ উইকেট হারিয়ে ৬ ওভারে হল ৪২ রান। তবে ষষ্ঠ ওভারের শেষ বলে রিটায়ার্ড হার্ট হন অ্যালিসা হিলি। যে কারণে চাপে পড়ে অস্ট্রেলিয়া। তালিয়া করেন ৭ বলে ৭ রান।

17 Dec 2022, 07:29:34 PM IST

বেথ মুনি আউট

শুরুতেই বড় ধাক্কা খেল অস্ট্রেলিয়া। দীপ্ত শর্মার ওভারে ৮ বলে ২ রান করে শেফালির বর্মার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন বেথ মুনি। ৪ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ২৯ রান ভারতের। মুনির পরিবর্তে ক্রিজে এসেছেন নতুন ব্যাটার তালিয়া। তাঁর সংগ্রহ ৩ বলে ৫ রান। ১৩ বলে ২০ রান হিলির।

17 Dec 2022, 07:12:54 PM IST

শুরুতেই ঝড়ো মেজাজে অজিরা

২ ওভারে অস্ট্রেলিয়া ১৯ রান করে ফেলল। কোনও উইকেট না হারিয়ে। অ্যালিসা হিলি ১০ বলে ১৬ করে ফেলেছেন। বেথ মুনি মাত্র ২ বল খেলেছেন সবে। করেছেন ২ রান।

17 Dec 2022, 07:11:20 PM IST

খেলা শুরু

ভারতের কাছে ডু ওর ডাই ম্যাচ। আর অজিদের সামনে সিরিজ জয়ের হাতছানি। অস্ট্রেলিয়ার হয়ে অ্যালিসা পেরি এবং বেথ মুনি ওপেন করেছেন।

17 Dec 2022, 07:00:44 PM IST

দুই দলের একাদশ

ভারতের একাদশ: হরমনপ্রীত কাউর (অধিনায়ক), শেফালি বর্মা, স্মৃতি মন্ধানা, জেমিমা রডরিগেস, দেবিকা বৈদ্য, রিচা ঘোষ (উইকেটরক্ষক), দীপ্তি শর্মা, হরলিন দেওল, রাধা যাদব, অঞ্জলি সারভানি, রেনুকা ঠাকুর।ভারতীয় দলে একটি পরিবর্তন। রাজেশ্বরীর জায়গায় হরলিন ঢুকেছেন দলে।অস্ট্রেলিয়ার একাদশ: অ্যালিসা হিলি (অধিনায়ক এবং উইকেটরক্ষক), বেথ মুনি, তালিয়া ম্যাকগ্রা, অ্যাশলে গার্ডনার, এলিস পেরি, গ্রেস হ্যারিস, হেদার গ্রাহাম, অ্যানাবেল সাদারল্যান্ড, অ্যালানা কিং, ডার্সি ব্রাউন, মেগান শুট।অস্ট্রেলিয়া দলে একটি পরিবর্তন। নিকোলা কেয়ারলির জায়গায় দলে ফিরলেন হেদার গ্রাহাম।

17 Dec 2022, 06:57:11 PM IST

টসে জিতে বোলিং নিলেন হরমন

চতুর্থ টি-টোয়েন্টিতেও টসে জিতল হরমনপ্রীত কাউর। এই ম্যাচেও তারা প্রথমে বোলিং নিল। ব্যাট করতে নামবে অস্ট্রেলিয়া।

17 Dec 2022, 06:52:01 PM IST

সিরিজের হাল

অস্ট্রেলিয়া পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-১ এগিয়ে রয়েছে। প্রথম ম্যাচ অজিরা ৯ উইকেটে ভারতকে উড়িয়ে দেয়।দ্বিতীয় ম্যাচ টাই হলে গড়ায় সুপার ওভারে। সেই ম্যাচে ভারত সুপার ওভারে জিতে সমতা ফিরিয়েছিল।তৃতীয় টি-টোয়েন্টিতে ভারত আবার ২১ রানে হেরে সিরিজে পিছিয়ে পড়ে। আজ চতুর্থ ম্যাচ না জিতলে, সিরিজ হাতছাড়া করবেন হরমনপ্রীতরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

১ জুলাই থেকে কার্যকর হচ্ছে ৩ নয়া 'সংহিতা', মুছে যাচ্ছে ব্রিটিশ আমলের নিয়ম বাঁ-হাতি ব্যাটার হিসেবে এক টেস্ট সিরিজে সর্বোচ্চ রান, ভাঙলেন সৌরভ, গৌতমের নজির গাইবেন অরিজৎ-রিয়ানা, আম্বানি-পুত্রের প্রাক-বিয়ের উৎসবে শামিল হবেন শাহরুখ-সলমন গঙ্গাস্নান করতে যাওয়ার পথে ট্রাক্টর পড়ল পুকুরে, মৃত ১৫, কোথায় হল এই দুর্ঘটনা? জিমেল নাকি বন্ধ হয়ে যাচ্ছে? অনেকেই বলছেন এই কথা, গুগল জানাল নিজেদের সিদ্ধান্ত খালিস্তানি ভিডিয়ো ‘ফেক’, এডিট করে কণ্ঠস্বর বসানো হয়েছে: শুভেন্দু স্কুলে পড়াকালীন ডাকাতের থেকে প্রেম প্রস্তাব পান রিমঝিম! তারপর? অঞ্চল সভাপতির পদ থেকে অপসারিত শাহজাহানের ভাই সিরাজ, দায়িত্বে এলেন অজিত ‘প্রভাবশালী’! মিলছে না জামিন,পরিবারের অনুরোধে বালুকে মন্ত্রীত্ব থেকে সরান মমতা যশস্বীর আউট বাতিল হতেই চেহারা বদল ইংরেজদের,আম্পায়ারের সিদ্ধান্তে অখুশি স্টোকসরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.