বাড়ি > ময়দান > ENG vs WI: প্রতীক্ষার অবসান, লকডাউনের পর জুলাইয়ে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট
জো রুট। ছবি- এএফপি।
জো রুট। ছবি- এএফপি।

ENG vs WI: প্রতীক্ষার অবসান, লকডাউনের পর জুলাইয়ে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট

  • ফাঁকা গ্যালারিতে খেলা হবে তিন ম্যাচের টেস্ট সিরিজ।

করোনা ভাইরাসের জেরে দীর্ঘ লকডাউনের পর ফুটবল শুরু হলেও ক্রিকেট নিয়ে অনিশ্চয়তা ছিলই। অবশেষে সেটা কেটে গেল বলা যায়। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের কথা সরকারিভাবে জানিয়ে দেওয়ার পরেই নিশ্চিত হয়ে যায়, লকডাউনের পর জুলাইয়ে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট।

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ইংল্যান্ডের তিন ম্যাচের টেস্ট সিরিজই হতে চলেছে লকডাউনের পর প্রথম আন্তর্জাতিক ক্রিকেট সিরিজ। প্রথম টেস্ট শুরু হবে ৮ জুলাই। সুতরাং, মার্চের পর দীর্ঘ তিন মাসের বিরতি কাটিয়ে আবার ফিরতে চলেছে ব্যাট-বলের লড়াই।

দর্শকশূন্য গ্যালারিতে দু'টি মাঠে খেলা হবে তিনটি ম্যাচ। হ্যাম্পশায়ার বোল ও ওল্ড ট্র্যাফোর্ড, এই দু'টি স্টেডিয়ামকে বায়ো-সিকিওর বা জৈব্য-নিরাপদ বলে চিহ্নিত করা হয়েছে। ৮-১১ জুলাই হ্যাম্পশায়ারে খেলা হবে প্রথম টেস্ট। ১৬-২০ ও ২৪-২৮ জুলাই ওল্ড ট্র্যাফোর্ডে খেলা হবে বাকি দু'টি টেস্ট।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল ৯ জুন ইংল্যান্ডে পৌঁছবে। তারা পরবর্তী তিন সপ্তাহ ওল্ড ট্র্যাফোর্ডে কোয়ারান্টাইন ক্যাম্পে থাকবে। তার পর ক্যারিবিয়ান দল প্রথম টেস্টের জন্য হ্যাম্পশায়ারের উদ্দেশ্যে রওনা দেবে।

আইসিসি আগেই লকডাউন পরবর্তী আন্তর্জাতিক ক্রিকেটের জন্য নির্দেশিকা জারি করেছে। সেই মতো সব দলকেই সফরে গেলে সঙ্গে একজন বিশেষজ্ঞ ডাক্তার অবশ্যই নিয়ে যেতে হবে। তাছাড়া সফরের মাঝপথে দলের কোনও সদস্য করোনা আক্রান্ত হলে পরিস্থিতি সামাল দেওয়ার জন্য সবরকম ব্যবস্থাও রাখতে হবে।

বন্ধ করুন