বাড়ি > ময়দান > IPL 2020: ক্রিস ওকসের বদলে প্রোটিয়া পেসারকে দলে নিল দিল্লি ক্যাপিটালস
অ্যানরিচ নর্ৎজে। ছবি- গেটি ইমেজেস।
অ্যানরিচ নর্ৎজে। ছবি- গেটি ইমেজেস।

IPL 2020: ক্রিস ওকসের বদলে প্রোটিয়া পেসারকে দলে নিল দিল্লি ক্যাপিটালস

  • গত মরশুমে কলকাতা নাইট রাইডার্সে সই করলেও চোটের জন্য ছিটকে যেতে হয় দক্ষিণ আফ্রিকার পেসারকে।

আইপিএল শুরুর আগেই বাধ্য হয়ে স্কোয়াডে রদবদল করতে হল দিল্লি ক্যাপিটালসকে। ব্রিটিশ তারকা ক্রিস ওকসের পরিবর্তে তারা দলে নিল দক্ষিণ আফ্রিকার পেসার অ্যানরিচ নর্ৎজেকে।

আন্তর্জাতিক মরশুমের জন্য ফিট ও তরতাজা থাকতে ক্রিস ওকস নিজেকে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ থেকে সরিয়ে নেন। ফলে বাধ্য হয়েই তাঁর বদলি খুঁজে নিতে হয় দিল্লি ফ্র্যাঞ্চাইজিকে। মঙ্গলবার ক্যাপিটালসের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়, ওকসের পরিবর্তে দিল্লির স্কোয়াডে ঢুকলেন নর্ৎজে।

গত মরশুমে কলকাতা নাইট রাইডার্সে সই করেছিলেন অ্যানরিচ। তবে চোটের জন্য টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে হয় দক্ষিণ আফ্রিকার পেসারকে। ফলে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে মাঠে নামা হয়নি তাঁর।

আইপিএলের আঙিনায় ঢুকে পড়ে উচ্ছ্বসিত নর্ৎজে। দিল্লি ক্যাপিটালসে সুযোগ পেয়ে তিনি বলেন, ‘আমি দিল্লি ক্যাপিটালসে যোগ দেওয়ার জন্য মুখিয়ে রয়েছি। গত মরশুমে চর্চায় ছিল ফ্র্যাঞ্চাইজি। দলে তারুণ্য ও অভিজ্ঞতার দারুণ মিশেল রয়েছে এবং তারকাখচিত কোচিং টিম রয়েছে। সন্দেহ নেই অনেক কিছু শিখতে পারব। সুযোগ দেওয়ার জন্য ফ্র্যাঞ্চাইজির কাছে আমি কৃতিজ্ঞ।’

গত বছরই দক্ষিণ আফ্রিকার হয়ে তিন ফর্ম্যাটেই আন্তর্জাতিক অভিষেক হয় অ্যানরিচের। এখনও পর্যন্ত দেশের হয়ে ৬টি টেস্ট, ৭টি ওয়ান ডে ও ৩টি অন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন তিনি। টেস্টে ১৯টি, একদিনের ক্রিকেটে ১৪টি ও আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ২টি উইকেট রয়েছে তাঁর। ২৬ বছরের ডানহাতি পেসারকে বছরের সেরা আবির্ভাবের স্বীকৃতি দিয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড।

বন্ধ করুন