বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020 Final: পন্তকে সঙ্গে নিয়ে দিল্লিকে লড়াই থেকে ছিটকে যেতে দিলেন না শ্রেয়স
শ্রেয়স আইয়ার ও ঋষভ পন্ত। ছবি- আইপিএল।
শ্রেয়স আইয়ার ও ঋষভ পন্ত। ছবি- আইপিএল।

IPL 2020 Final: পন্তকে সঙ্গে নিয়ে দিল্লিকে লড়াই থেকে ছিটকে যেতে দিলেন না শ্রেয়স

  • আইপিএল ফাইনালে দুরন্ত বোলিং বোল্ট-কুল্টার নাইল জুটির।

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আইপিএল ২০২০-র ফাইনালে শুরুতেই পরপর উইকেট হারিয়ে চাপে পড়ে যায় দিল্লি ক্যাপিটালস। তবে ঋষভ পন্তের সঙ্গে জুটি বেঁধে ক্যাপ্টেন শ্রেয়স আইয়ার পরিস্থিতি সামাল দেন।

মূলত আইয়ার-পন্ত জুটির প্রতিরোধের সুবাদেই দিল্লি ফাইনালে দেড়শো রানের গণ্ডি টপকাতে সক্ষম হয়। তারা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৫৬ রান তোলে। হাফ-সেঞ্চুরি করেন দুই তারকাই।

(আইপিএলের লাইভ আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

প্রথমবার আইপিএল ফাইনাল খেলতে নেমে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় দিল্লি। তবে ইনিংসের শুরুতেই ৩ উইকেট হারিয়ে বসে তারা। স্কোর বোর্ডে যখন মাত্র ২২ রান, তখন আউট হয়ে সাজঘরে ফিরেছেন মার্কাস স্টইনিস (০), অজিঙ্কা রাহানে (২) ও শিখর ধাওয়ান (১৫)। বোল্ট আউট করেন স্টইনিস ও রাহানেকে। জয়ন্ত যাদব ফেরান ধাওয়ানকে।

পন্তের সঙ্গে চতুর্থ উইকেটের জুটিতে ৯৬ রান যোগ করেন শ্রেয়স। পন্ত ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৮ বলে ৫৬ রান করে কুল্টার-নাইলের বলে আউট হন। শ্রেয়স শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৫০ বলে ৬৫ রানের অপরাজিত ইনিংস খেলে। তিনি ৬টি চার ও ২টি ছক্কা মারেন। 

দিল্লির বাকিরা কেইউ বলার মতো রান করতে পারেননি। হেতমায়ের ৫, অক্ষর প্যাটেল ৯ ও রাবাদ ০ রানে আউট হন। বোল্ট শেষমেশ ৩০ রানে ৩ উইকেট নেন। ২৯ রানে ২টি উইকেট নেন কুল্টার-নাইল। ১টি উইকেট জয়ন্ত যাদবের।

বন্ধ করুন