বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > RCB vs RR: বিরাট কোহলির দুরন্ত মাইলস্টোন, স্মিথদের বিরুদ্ধে আরসিবির দাপুটে জয়
জয়ের পর কোহলির পিঠ চাপড়ে দিচ্ছেন এবিডি। ছবি- আইপিএল।
জয়ের পর কোহলির পিঠ চাপড়ে দিচ্ছেন এবিডি। ছবি- আইপিএল।

RCB vs RR: বিরাট কোহলির দুরন্ত মাইলস্টোন, স্মিথদের বিরুদ্ধে আরসিবির দাপুটে জয়

  • মুম্বই ইন্ডিয়ান্সকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে আসে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

নিয়ন্ত্রিত বোলিংয়ের পর দুরন্ত ব্যাটিং। যার মিলিত ফল, আইপিএল ২০২০-র ম্যাচে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে দাপুটে জয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের।

বোলিংয়ে যুজবেন্দ্র চাহাল নেতৃত্ব দেন আরসিবিকে। ব্যাট হাতে দলকে সামনে থেকে টেনি নিয়ে যান ক্যাপ্টেন কোহলি। অনবদ্য হাফ-সেঞ্চুরি করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে তো মূল্যাবান জয় এনে দেনই, সেই সঙ্গে কোহলি টপকে যান আইপিএলের ইতিহাসে বিরল মাইলস্টোন। প্রথম ব্যাটসম্যান হিসেবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে ৫৫০০ রান করার কৃতিত্ব অর্জন করেন আরসিবি দলনায়ক।

(আইপিএলের লাইভ আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

আবু ধাবিতে প্রথমে ব্যাট করে রাজস্থান রয়্যালস নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৫৪ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে ব্যাঙ্গালোর ১৯.১ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১৫৮ রান তুলে ম্যাচ জিতে যায়।

রাজস্থানের হয়ে সর্বোচ্চ ৪৭ রান করেন তরুণ মহীপাল লোমরোর। এছাড়া জোস বাটলার ২২ ও রাহুল তেওয়াটিয়া অপরাজিত ২৪ রান করেন। ২৪ রানে ৩টি উইকেট নেন যুজবেন্দ্র চাহাল।

আরসিবির হয়ে ওপেন করতে নেমে দেবদূত পাডিক্কাল ৪৫ বলে ৬৩ রান করে আউট হন। তিনি ৬টি চার ও ১টি ছক্কা মারেন। কোহলি ৭টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৫৩ বলে ৭২ রান করে অপরাজিত থাকেন। এবিডি নট-আউট থাকেন ১০ বলে ১২ রান করে। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন চাহাল।

আইপিএলে কোহলির ৫৫০০ রানের মাইলস্টোন ছুঁতে প্রয়োজন ছিল ৭০ রান। তিনি প্রথম ক্রিকেটার হিসেবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে এমন কৃতিত্ব অর্জন করেন। এই জয়ের সুবাদে ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষ উঠে আসে আরসিবি। তারা টপকে যায় মুম্বই ইন্ডিয়ান্সকে।

সংক্ষিপ্ত স্কোর:- রাজস্থান: ১৫৪/৬ (২০ ওভার), ব্যাঙ্গালোর: ১৫৮/২ (১৯.১ ওভার) (ব্যাঙ্গালোর ৮ উইকেটে জয়ী)।

বন্ধ করুন