বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > RRvsKKR- কেকেআরের বিরুদ্ধে ফ্লপ প্রাক্তন নাইট উথাপ্পা, বলে থুতু লাগিয়ে জড়ালেন বিতর্কে
স্ক্রিনশট
স্ক্রিনশট

RRvsKKR- কেকেআরের বিরুদ্ধে ফ্লপ প্রাক্তন নাইট উথাপ্পা, বলে থুতু লাগিয়ে জড়ালেন বিতর্কে

  • করোনাকালে মানা আছে বলে থুতু লাগানোর ওপর। 

করোনা বদলে দিয়েছে খেলার নিয়ম কানুন। আগের অনেক নিয়ম বদলে গেছে স্বাস্থ্যবিধি মেনে। করোনা কালে আইসিসি নতুন আইন করে বলকে উজ্জ্বল করতে স্যালাইভা অর্থাৎ থুতু আগের মতন ব্যবহার করা যাবে না। তবে থুতুর পরিবর্তে বলকে উজ্জ্বল করতে ঘামের ব্যবহারকে বিধিসিদ্ধ করেছে আইসিসি। আইসিসির নিয়মানুযায়ী থুতু বলে ব্যবহার করলে প্রথমে দুবার সেই দলকে সাবধান করা হবে । তার পরে ও না মানলে হবে ৫ রান পেনাল্টি।

এই আইন থাকা সত্ত্বেও আজ কেকেআর ইনিংসে তৃতীয় ওভার চলাকালীন দেখা যায় যে নারিনের একটি সহজ ক্যাচ রাজস্থানের রবীন উথাপ্পা মিড অন অন্ঞ্চলে ধরতে অসমর্থ হন। সেই ক্যাঁচ মিসের পরেই ফ্রাস্টেশানে পড়ে যান তিনি। আর সেই সময় একটু অন্যমনস্ক হয়েই বলে থুতু দিয়ে ঘষতে দেখে ধরে ফেলে টিভি ক্যামেরা। 

এই ক্লিপ ভাইরাল হয়েছে ইতিমধ্যে ‌। অনেকেই প্রবল সমালোচনা করেছেন রবীন উথাপ্পার কর্মকান্ডের। এখন দেখার আইসিসির নিয়ম মেনে আইপিএল কতৃপক্ষ উথাপ্পার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেন কিনা ।

প্রাক্তন নাইট রবিন উথাপ্পা কিন্তু কেকেআরের বিরুদ্ধে ম্যাচে পুরোপুরি ব্যর্থ। ফিল্ডিংয়ে এই বিতর্ক ও সহজ ক্যাচ ফেলা ছাড়াও পরে ব্যাটিং করতে এসে মাত্র দুই রান করে আউট হন তিনি। সাত বলের মাথায় লেগ লাইডে ফ্লিক করেন তিনি নাগরকোটির বলে। কিন্তু এগিয়ে এসে ভালো ক্যাচ নেন শিবম মাভি। 

 

বন্ধ করুন