বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > জানেন কোন ৫জন ক্রিকেটারকে সই করানো হলেও কখনও খেলায়নি CSK?

জানেন কোন ৫জন ক্রিকেটারকে সই করানো হলেও কখনও খেলায়নি CSK?

কোন পাঁচ জন ক্রিকেটারকে সই করানোর পরেও খেলায়নি সিএসকে?

শেষ বার আমিরশাহির মাটিতেও সিএসকে চ্যাম্পিয়ন হয়েছিল। ফাইনালে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে শিরোপা জিততে সমর্থ হয় তারা।

শুভব্রত মুখার্জি: আইপিএলের ইতিহাসে অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজি দল মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস ৪ বার শিরোপা জিতেছে। শেষ বার আমিরশাহির মাটিতেও তারা চ্যাম্পিয়ন হয়েছিল। ফাইনালে কলকাতা নাইট রাইডার্স দলকে হারিয়ে শিরোপা জিততে সমর্থ হয় তারা। অর্থাৎ ২০২২ সালের আইপিএলে তারা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবেই নামবে। বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ক্রিকেটাররা এই ফ্র্যাঞ্চাইজির জার্সি গায়ে খেলেছেন। তবে এমন অনেক ক্রিকেটার রয়েছেন, যাঁদের দলে নেওয়া হলেও তাঁরা কখনও হলুদ জার্সি গায়ে ২২ গজে নামার সুযোগ একবারও পাননি।

১) ইরফান পাঠান: ২০১৫ সালে ভারতের তৎকালীন সেরা অলরাউন্ডারকে দলে নিয়েছিল চেন্নাই। উল্লেখ্য আইপিএলে একাধিক ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন ইরফান। ২০০৮ সালে পঞ্জাব কিংস দলের হয়ে আইপিএল ক্যারিয়ার শুরুর পরে ২০১১ সালে দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে খেলেন তিনি। দিল্লিতে তিন বছর কাটানোর পরে ২০১৪ সালে সানরাইজার্স হায়দরাবাদে যোগ দেন। ২০১৫ সালের নিলামে সিএসকে তাঁকে ১.৫ কোটি টাকায় কিনলেও সিএসকের প্রথম একাদশে তাঁর জায়গা হয়নি‌।

২) কনিষ্ক শেঠ: ২০১৮ সালে নিজের ক্যারিয়ারের প্রথম আইপিএলের চুক্তি তিনি স্বাক্ষর করেছিলেন চেন্নাই সুপার কিংস দলের হয়ে। সে বার তাদের জার্সিতে তিনি আইপিএলের ট্রফি জিতলেও প্রথম একাদশে খেলার সুযোগ পাননি। বর্তমানে জীবনধারণের জন্য স্থানীয় ক্রিকেট এবং টেনিস বল ক্রিকেট খেলছেন বাংলার এই বোলার।

৩) ম্যাট হেনরি: ২০১৪ সালের নিলামে নিউজিল্যান্ড দলের পেসার ম্যাট হেনরিকে ১৪ লক্ষ টাকা খরচ করে কিনেছিল সিএসকে। ২০১৫ সালেও তাঁকে দলে রিটেন করা হয়েছিল। তবে দুই বছরে একবারও তাঁর প্রথম একাদশে খেলার সুযোগ হয়নি।

৪) অ্যান্ড্রু টাই: ডানহাতি এই পেসার একটিও টি-২০ খেলার আগেই ২০১৫ সালের নিলামে চেন্নাই স্কোয়াডে জায়গা পান। তবে সিএসকের হয়ে তাঁর একটি ম্যাচও খেলার সৌভাগ্য হয়নি। ২০১৭ সালে গুজরাট লায়ন্স দলের হয়ে তিনি তাঁর প্রথম আইপিএল ম্যাচ খেলেছিলেন। ২০১৮ সালে পঞ্জাব দলের হয়ে খেলার সময় তিনি 'পার্পেল ক্যাপ'ও জিতেছিলেন।

৫) কাইল অ্যাবট: ২০১৫ সালেই কাইল সিএসকের স্কোয়াডে জায়গা করে নেন। এই দক্ষিণ আফ্রিকান পেসারেরও সিএসকের প্রথম একাদশে খেলার সুযোগ হয়নি। ২০১৬ সালে চেন্নাই আইপিএলে না খেলার কারণে তিনি রাইজিং পুণে সুপারজায়ান্টদের হয়ে খেলেন এবং সেখানেই তাঁর ক্যারিয়ারের শেষ আইপিএলের ম্যাচ খেলেন তৎকালীন ৩৪ বছর বয়সী এই পেসার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সাধুনিন্দা করে আঘাত দিয়েছেন সনাতনীদের, মমতার বিরুদ্ধে পদক্ষেপ চেয়ে মামলা করল VHP বাড়ির লেটার বক্সে চিঠি ফেলে গৃহত্যাগ স্কুলপড়ুয়ার, কোথায় গেল?‌ খোঁজ উত্তরপাড়ায় রণবীর ভোট দিলেও তিনি দেননি, নাগরিকত্ব বিতর্কের মাঝেই ইঙ্গিতপূর্ণ পোস্ট আলিয়ার 'রাজনৈতিক যোগ' নিয়ে মমতার অভিযোগের জবাব রামকৃষ্ণ মিশনের, কী বলল বেলুড় মঠ? ভোটে জিতলে অভিনয় ছাড়তে পারেন কঙ্গনা! তবে কে হবে প্রসেনজিতের ‘বিনোদিনী’? গ্রেফতার বিজেপির মণ্ডল সভাপতি, লোকসভা নির্বাচনের মরশুমে খড়গপুরে আলোড়ন কেমন থাকবে পিচ, কী হতে চলেছে দুই দলের প্রথম একাদশ? বৃষ্টিতে খেলা না হলে কী হবে? ‘‌সৌরভ দাদার শালবনিতে ইস্পাত কারখানার কি হল!‌’‌, এক্স হ্যান্ডেলে খোঁচা তথাগতর ‘‌প্রধানমন্ত্রী কি তামিলদের ডাকাত তকমা দিতে চান?‌’‌‌ মোদীকে আক্রমণ স্ট্যালিনের জমি রামকৃষ্ণ মিশনেরই, মহারাজের বিরুদ্ধে দায়ের অভিযোগ ভুয়ো, মেনে নিল মমতার পুলিশ

Latest IPL News

কেমন থাকবে পিচ, কী হতে চলেছে দুই দলের প্রথম একাদশ? বৃষ্টিতে খেলা না হলে কী হবে? RR vs RCB ম্যাচ এক তরফা জিতবে এই দল- IPL 2024 নিয়ে গাভাসকরের ভবিষ্যদ্বাণী KKR-এর মেন্টরই হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ? BCCI সূত্র থেকে ভেসে আসছে বড় খবর 'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ দিনটা আমাদের ছিল না- KKR-এর কাছে বিশ্রী হারের পরেও আশার কথা শোনালেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.