বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > জানেন কোন ৫জন ক্রিকেটারকে সই করানো হলেও কখনও খেলায়নি CSK?
কোন পাঁচ জন ক্রিকেটারকে সই করানোর পরেও খেলায়নি সিএসকে?

জানেন কোন ৫জন ক্রিকেটারকে সই করানো হলেও কখনও খেলায়নি CSK?

  • শেষ বার আমিরশাহির মাটিতেও সিএসকে চ্যাম্পিয়ন হয়েছিল। ফাইনালে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে শিরোপা জিততে সমর্থ হয় তারা।

শুভব্রত মুখার্জি: আইপিএলের ইতিহাসে অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজি দল মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস ৪ বার শিরোপা জিতেছে। শেষ বার আমিরশাহির মাটিতেও তারা চ্যাম্পিয়ন হয়েছিল। ফাইনালে কলকাতা নাইট রাইডার্স দলকে হারিয়ে শিরোপা জিততে সমর্থ হয় তারা। অর্থাৎ ২০২২ সালের আইপিএলে তারা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবেই নামবে। বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ক্রিকেটাররা এই ফ্র্যাঞ্চাইজির জার্সি গায়ে খেলেছেন। তবে এমন অনেক ক্রিকেটার রয়েছেন, যাঁদের দলে নেওয়া হলেও তাঁরা কখনও হলুদ জার্সি গায়ে ২২ গজে নামার সুযোগ একবারও পাননি।

১) ইরফান পাঠান: ২০১৫ সালে ভারতের তৎকালীন সেরা অলরাউন্ডারকে দলে নিয়েছিল চেন্নাই। উল্লেখ্য আইপিএলে একাধিক ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন ইরফান। ২০০৮ সালে পঞ্জাব কিংস দলের হয়ে আইপিএল ক্যারিয়ার শুরুর পরে ২০১১ সালে দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে খেলেন তিনি। দিল্লিতে তিন বছর কাটানোর পরে ২০১৪ সালে সানরাইজার্স হায়দরাবাদে যোগ দেন। ২০১৫ সালের নিলামে সিএসকে তাঁকে ১.৫ কোটি টাকায় কিনলেও সিএসকের প্রথম একাদশে তাঁর জায়গা হয়নি‌।

২) কনিষ্ক শেঠ: ২০১৮ সালে নিজের ক্যারিয়ারের প্রথম আইপিএলের চুক্তি তিনি স্বাক্ষর করেছিলেন চেন্নাই সুপার কিংস দলের হয়ে। সে বার তাদের জার্সিতে তিনি আইপিএলের ট্রফি জিতলেও প্রথম একাদশে খেলার সুযোগ পাননি। বর্তমানে জীবনধারণের জন্য স্থানীয় ক্রিকেট এবং টেনিস বল ক্রিকেট খেলছেন বাংলার এই বোলার।

৩) ম্যাট হেনরি: ২০১৪ সালের নিলামে নিউজিল্যান্ড দলের পেসার ম্যাট হেনরিকে ১৪ লক্ষ টাকা খরচ করে কিনেছিল সিএসকে। ২০১৫ সালেও তাঁকে দলে রিটেন করা হয়েছিল। তবে দুই বছরে একবারও তাঁর প্রথম একাদশে খেলার সুযোগ হয়নি।

৪) অ্যান্ড্রু টাই: ডানহাতি এই পেসার একটিও টি-২০ খেলার আগেই ২০১৫ সালের নিলামে চেন্নাই স্কোয়াডে জায়গা পান। তবে সিএসকের হয়ে তাঁর একটি ম্যাচও খেলার সৌভাগ্য হয়নি। ২০১৭ সালে গুজরাট লায়ন্স দলের হয়ে তিনি তাঁর প্রথম আইপিএল ম্যাচ খেলেছিলেন। ২০১৮ সালে পঞ্জাব দলের হয়ে খেলার সময় তিনি 'পার্পেল ক্যাপ'ও জিতেছিলেন।

৫) কাইল অ্যাবট: ২০১৫ সালেই কাইল সিএসকের স্কোয়াডে জায়গা করে নেন। এই দক্ষিণ আফ্রিকান পেসারেরও সিএসকের প্রথম একাদশে খেলার সুযোগ হয়নি। ২০১৬ সালে চেন্নাই আইপিএলে না খেলার কারণে তিনি রাইজিং পুণে সুপারজায়ান্টদের হয়ে খেলেন এবং সেখানেই তাঁর ক্যারিয়ারের শেষ আইপিএলের ম্যাচ খেলেন তৎকালীন ৩৪ বছর বয়সী এই পেসার।

বন্ধ করুন