বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL-এর দ্বিতীয় দফায় ৩০ হাজার RT-PCR টেস্টের ব্যবস্থা করছে BCCI
স্থগিত হয়ে যাওয়া আইপিএল শুরু হবে ১৯ সেপ্টেম্বর থেকে।
স্থগিত হয়ে যাওয়া আইপিএল শুরু হবে ১৯ সেপ্টেম্বর থেকে।

IPL-এর দ্বিতীয় দফায় ৩০ হাজার RT-PCR টেস্টের ব্যবস্থা করছে BCCI

  • চিকিৎসাগত কারণে প্লেয়ারদের যাতে জৈব সুরক্ষা বলয় ভাঙতে না হয়, তার জন্য প্রতিটি হোটেলেই জরুরি চিকিৎসা পরিষেবার ব্যবস্থা থাকবে। নার্সিং এবং মেডিক্যাল স্টাফেরাও টিম হোটেলের জৈব সুরক্ষা বলয়ের মধ্যেই থাকবে।

করোনার জেরে ভারতে অনুষ্ঠিত আইপিএল ভেস্তে গিয়েছিল। স্থগিত হয়ে যাওয়া আইপিএল শুরু হবে ১৯ সেপ্টেম্বর থেকে। সংযুক্ত আরব আমিরশাহীতে। তবে করোনার জন্য বাড়তি সতর্ক বিসিসিআই। যে কারণে ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইপিএলের অংশ গ্রহণকারী প্লেয়ার, সাপোর্ট স্টাফ এবং অন্যান্য স্টেকহোল্ডারদের জন্য প্রায় ৩০ হাজারের বেশি আরটিপিসিআর টেস্ট করার ব্যবস্থা রাখতে চলেছে। সেই সঙ্গে ১৪টি হোটেলে মেডিক্যাল স্টাফেদেরও জৈব সুরক্ষা বলয়ে রাখার ব্যবস্থা করেছে। আইপিএলের আরও ৩১টি ম্যাচ বাকি রয়েছে।

দুবাইয়ের এক হেলথ কেয়ার সংস্থার সঙ্গে বিসিসিআই যুক্ত হয়েছে। যারা প্লেয়ারদের চিকিৎসার দায়িত্বে থাকবে। সেই সঙ্গে থাকবেন স্পোর্টস মেডিসিন বিশেষজ্ঞরা। এবং টুর্নামেন্ট শুরু হওয়ার সময় থেকে এয়ার অ্যাম্বুলেন্সেরও ব্যবস্থা থাকবে। 

চিকিৎসাগত কারণে প্লেয়ারদের যাতে জৈব সুরক্ষা বলয় ভাঙতে না হয়, তার জন্য প্রতিটি হোটেলেই জরুরি চিকিৎসা পরিষেবার ব্যবস্থা থাকবে। নার্সিং এবং মেডিক্যাল স্টাফেরাও টিম হোটেলের জৈব সুরক্ষা বলয়ের মধ্যেই থাকবে। 

এই বছর আইপিএলে নিয়ম মেনে প্রতি তিন দিনে আরটিপিসিআর টেস্ট করতে হবে। গত বছর অবশ্য প্রতি পাঁচ দিনে আরটিপিসিআর টেস্ট করতে হয়েছিল।

প্রতিটি ম্যাচের জন্য প্রতিটি স্টেডিয়ামেই ডাক্তার, নার্স, প্যারামেডিক্স এবং ল্যাবরেটরি টেকনিশিয়ান সহ দু'টি করে মেডিক্যাল টিম মজুত থাকবে। এ দিকে প্লেয়াররা হোটেলে আসার আগেই দুবাই এবং আবুধাবি মিলিয়ে ১৪টি হোটেলের সাড়ে শাতশোরও বেশি হোটেল কর্মীর  করোনা টেস্ট করা হয়েছে।

বন্ধ করুন