বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > বদলার ম্যাচে কি মোহালিতে পঞ্জাবকে হারাতে পারবে মুম্বই? দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ

বদলার ম্যাচে কি মোহালিতে পঞ্জাবকে হারাতে পারবে মুম্বই? দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ

আইপিএল ২০২৩ -এ মুম্বই ইন্ডিয়ান্স বনাম পঞ্জাব কিংসের প্রথম সাক্ষাৎ (ছবি-এএফপি) 

শিখর ধাওয়ানের দল এই ম্যাচে অতিথিদের হারিয়ে শেষ চারে যাওয়ার জন্য নিজেদের রাস্তা পরিষ্কার করতে চাইবে। এই ম্যাচের আগে দেখে নেওয়া যাক মুম্বই ও পঞ্জাবের সম্ভাব্য প্লেয়িং একাদশ, পিচ রিপোর্ট, আবহাওয়া এবং হেড টু হেডের রেকর্ড।

২০২৩ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ এর ৪৬তম আইপিএল ম্যাচটি আজ (৩ মে) পঞ্জাব কিংস এবং মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে খেলা হবে। দুই দলের মধ্যকার এই ম্যাচটি অনুষ্ঠিত হবে পঞ্জাবের ঘরের মাঠ মোহালিতে। এই ম্যাচে মুম্বই দলকে হারিয়েছিল পঞ্জাব কিং, এই ম্যাচে রোহিতের দল গত ম্যাচের বদলা নেওয়ার চেষ্টা করবে। ২২ এপ্রিল খেলা ম্যাচে, মুম্বই ইন্ডিয়ান্সকে ১৩ রানে পরাজিত করেছিল পঞ্জাব। এছাড়া প্লে-অফে যাওয়ার আশা বাঁচিয়ে রাখতে হলে এই ম্যাচে জেতা রোহিত শর্মার দলকে জিততেই হবে। যদিও শিখর ধাওয়ানের দল এই ম্যাচে অতিথিদের হারিয়ে শেষ চারে যাওয়ার জন্য নিজেদের রাস্তা পরিষ্কার করতে চাইবে। এই ম্যাচের আগে দেখে নেওয়া যাক মুম্বই ও পঞ্জাবের সম্ভাব্য প্লেয়িং একাদশ, পিচ রিপোর্ট, আবহাওয়া এবং হেড টু হেডের রেকর্ড।

আইপিএলে পঞ্জাব কিংস এবং মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে খেলা ম্যাচগুলি এখন পর্যন্ত ঘনিষ্ঠ প্রতিদ্বন্দ্বিতা দেখা গিয়েছে। দুই দলের মধ্যে এখনও পর্যন্ত ৩০টি ম্যাচ হয়েছে। যার মধ্যে ১৫টি ম্যাচ জিতেছে পঞ্জাব এবং ১৫টি ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্স জিতেছে। এই দলগুলোর মধ্যে কোনও ম্যাচই অমীমাংসিত বা টাই হয়নি। এই পরিসংখ্যানগুলি দেখায় যে পঞ্জাব এবং মুম্বইয়ের ম্যাচ চলাকালীন দলগুলির মধ্যে কতটা উত্তেজনাপূর্ণ লড়াই হবে।

আরও পড়ুন… হাসপাতালের বিছানা থেকে RCB ভক্তদের জন্য সুখবর দিলেন ৪৯ বলে শতরান করা ক্রিকেটার

আইপিএলের ১৬ তম আসরে মোহালিতে প্রচুর রান হয়েছে। এখানে খেলা প্রথম তিনটি ম্যাচে প্রথম ইনিংসের গড় স্কোর ছিল ১৫৩ থেকে ১৯১ রান। কিন্তু চতুর্থ ম্যাচে লখনউ সুপার জায়ান্টসরা ক্ষিপ্ত ব্যাটিং করে ২৫৭ রানের স্কোর করেছিল। এটি আইপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ স্কোর। এখানে প্রথমে ব্যাট করা দলগুলো চার ম্যাচের মধ্যে ৩টিতেই জিতেছে। বৃষ্টির সম্ভাবনার পরিপ্রেক্ষিতে এখানে টসে জিতে দুই দলই প্রথমে ব্যাট করতে চাইবে।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

এই ম্যাচের আগে সেখানকার আবহাওয়া সম্পর্কেও কথা বলা যাক। বর্তমানে উত্তর ভারতের অনেক জায়গায় অবিরাম বৃষ্টি হচ্ছে এবং মোহালিতেও একই অবস্থা। মঙ্গলবার এখানে কিছু বৃষ্টি দেখা গেছে এবং ম্যাচের দিন এখানে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ম্যাচটি কয়েক ওভারের হবে, নাকি পুরো ম্যাচটাই বৃষ্টিতে ভেসে যাবে, আবহাওয়া দেখেই জানা যাবে। আপাতত, ভক্তরা আশা করছেন বাদলরা ক্রিকেট যেন তারা উপভোগ করেন। মোহালির তাপমাত্রার কথা বললে, আজ এখানে সর্বোচ্চ তাপমাত্রা ২৬ ডিগ্রি সেন্টিগ্রেড পর্যন্ত থাকবে এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৮ ডিগ্রি সেন্টিগ্রেড পর্যন্ত নামতে পারে। ম্যাচটি সন্ধ্যায় তাই খেলোয়াড়রা কিছুটা ঠান্ডা অনুভব করবেন তবে আর্দ্রতা বেশি থাকবে।

আরও পড়ুন… ম্যাচের সেরা হয়েও খুশি নয়, গুজরাটের ব্যাটারদের একহাত নিলেন মহম্মদ শামি

দেখে নেওয়া যাক পঞ্জাব কিংস এবং মুম্বই ইন্ডিয়ান্সের সম্ভাব্য একাদশ-

পঞ্জাব কিংসের সম্ভাব্য একাদশ:

প্রভসিমরান সিং, শিখর ধাওয়ান (অধিনায়ক), অথর্ব তাইডে, লিয়াম লিভিংস্টোন, স্যাম কারান, জিতেশ শর্মা (উইকেটরক্ষক), শাহরুখ খান, সিকন্দর রাজা, হারপ্রীত ব্রার, কাগিসো রাবাদা ও আর্শদীপ সিং

মুম্বই ইন্ডিয়ান্সের সম্ভাব্য একাদশ:

রোহিত শর্মা (অধিনায়ক), ইশান কিষাণ (উইকেটরক্ষক), ক্যামেরন গ্রিন, সূর্যকুমার যাদব, তিলক বর্মা, টিম ডেভিড, নেহার ওয়াধেরা, পীযূষ চাওলা, জোফ্রা আর্চার, কুমার কার্তিকেয়া, রিলি মেরেডিথ।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘ফাইনাল’ ডেট, এবার গঙ্গার তলা দিয়ে ছুটবে মেট্রো! কবে উদ্বোধন? জানালেন রেলমন্ত্রী জীবনে পেতে চান অপার সাফল্য? আগামিকাল ভানু সপ্তমীতে এভাবে করুন সূর্যর উপাসনা ওর ক্যারম বল খেলা সহজ নয়, তারিকের বোলিংয়ে মজেছেন প্রাক্তন পাক তারকা রাহার সঙ্গে খেলায় মগ্ন রণবীর-আলিয়া, জামনগর থেকে ভাইরাল মন ভালো করা ছবি Ranji Trophy: সবুজ পিচে টসে জিতে ব্যাটিং নিয়ে ভরাডুবি, ১৫০ পার করল না তামিলনাড়ু বিয়ের একবছর পর রিসেপশন সত্যজিতের নাতি সৌরদীপের! মানিকবাবুর নাতবউ কে? অনন্ত-রাধিকার অনুষ্ঠানে যাওয়ার ফাঁকে রাহার সঙ্গে খেলতে ব্যস্ত রণবীর-আলিয়া লেডি পুলিশকে 'ডার্লিং' বলে ডাক, যুবকের জেল-জরিমানা, বড় রায় কলকাতা হাইকোর্টের নন্দীগ্রাম দিবসকেই বেছে নিলেন অভিষেক, উত্তর থেকে দক্ষিণে পাঁচটি মেগা জনসভা Best Dry Fruit: এই শুকনো ফলগুলি শরীরের জন্য দারুণ ভালো! কোন কোনটি আপনার খাওয়া উচিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.