বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > বাইশ গজে বদলে গেছেন অধিনায়ক MS DHONI
চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (ছবি: গুগল)
চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (ছবি: গুগল)

বাইশ গজে বদলে গেছেন অধিনায়ক MS DHONI

  • বদলে গেছেন মহেন্দ্র সিং ধোনি। তিনি যে দলের ভারতীয় ক্রিকেটারদের বদলাচ্ছেন না। শুধু ভারতীয় কেন, মাহি যে ২০২১ মরসুমে সেভাবে বিদেশিদেরও বদল করেননি। যা ধোনির চেনা স্বভাব নয় বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল। তাই তো এমএসকে একেবারে নতুন অবতারে খুঁজে পাচ্ছেন প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া।

বদলে গেছেন মহেন্দ্র সিং ধোনি। তিনি যে দলের ভারতীয় ক্রিকেটারদের বদলাচ্ছেন না। শুধু ভারতীয় কেন, মাহি যে ২০২১ মরসুমে সেভাবে বিদেশিদেরও বদল করেননি। যা ধোনির চেনা স্বভাব নয় বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল। তাই তো এমএসকে একেবারে নতুন অবতারে খুঁজে পাচ্ছেন প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া। মাহিকে নিয়ে নিজের বিশ্লেষণ সকলের সামনে আনলেন তিনি। 

করোনার কারণ ২০২১ আইপিএল এখনকারমতো স্থগিত করা হয়েছে। কবে শুরু হবে তা এখনও জানা যায়নি। তবে এখনও পর্যন্ত প্রত্যেকটা দলই প্রায় ৭টি করে ম্যাচ খেলে নিয়েছে। শুধু দিল্লি ক্যাপিটালস ও পঞ্জাব কিংস ৮টি করে ম্যাচ খেলেছে। এমন অবস্থায় দাঁড়িয়ে লিগ টেবিলের ২ নম্বরে রয়েছে ধোনির চেন্নাই সুপার কিংস। ৭ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ১০। ২০২০ সালের সিএসকে ২০২১ সালে এসে অনেকটাই বদলে গিয়েছে। তার কারণটা অবশ্যই মহেন্দ্র সিং ধোনি। মাহি নিজের সিদ্ধান্তে অনেক বদল এনেছেন। যারমধ্যে সব থেকে বড় কারণটি ব্যাখ্যা করলেন ক্রিকেট বিশেষজ্ঞ আকাশ চোপড়া। 

আকাশ চোপড়া জানান, আগে মাহিকে দেখা যেত তিনি ক্রিকেটারদের বারবার বদল করতেন। যদি কোনও ক্রিকেটার ভাল না খেলতেন তখনই তাঁকে বসিয়ে দিতেন এবং নতুন ক্রিকেটারকে দলে আনতেন। ফলে দলে সমস্যা দেখা যেত। ২০২০ সালের আইপিএল-এ ৭ নম্বরে শেষ করেছিল চেন্নাই। আর এই ঘটনা সব থেকে বেশি ঘটত ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে।

তবে চলতি মরসুমে আর এই ঘটনা দেখা যাচ্ছেনা। মাহি প্রত্যেক ক্রিকেটারকে অনেকটা করে সুযোগ দিচ্ছেন। আকাশ চোপড়া বলেন, ‘এমএস ধোনির অধিনায়কত্বে একটা জিনিস ভাল লাগছে, গত বছরের তুলনায় এবছরে মাহি নিজের ক্যাপ্টেন্সিতে বদল এনেছেন। গত বছর আমরা ধোনিকে দেখেছিলাম, সে মাত্র পাঁচটা বোলার দিয়ে শুরু করতেন এবং তাঁদের তারাতারি বদল করতেন।’ তিনি নিজের উত্তরের সঙ্গে যু্ক করেন, ‘কিন্তু এই বছরে এখনও পর্যন্ত সাতটা ম্যাচ খেলেছে ওরা সাতটা ম্যাচেই ভারতীয় ক্রিকেটাররা ধারাবাহিক ভাবে খেলেছেন। তিনি কোনও ভারতীয়কে বদল করেননি। শুধু মঈন আলিকে বদল করেছিলেন তাও চোটের জন্য।’ আর এই কারণেই মাহি যে বাইশ গজে বদলে গেছেন সেটা মেনে নিচ্ছেন আকাশ চোপড়া।  

বন্ধ করুন