বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > DC vs PBKS: ব্যাটে প্রভসিমরন, বল হাতে হরপ্রীতের চমক, দিল্লিকে IPL 2023 থেকে পত্রপাঠ বিদায় করল পঞ্জাব

DC vs PBKS: ব্যাটে প্রভসিমরন, বল হাতে হরপ্রীতের চমক, দিল্লিকে IPL 2023 থেকে পত্রপাঠ বিদায় করল পঞ্জাব

ঘরের মাঠে পঞ্জাবের কাছে হার দিল্লির। ছবি- বিসিসিআই।

Delhi Capitals vs Punjab Kings IPL 2023: আইপিএল কেরিয়ারের প্রথম শতরান করে প্রভসিমরন পঞ্জাবকে লড়াইয়ের রসদ এনে দেন। বল হাতে দিল্লিকে ভাঙেন হরপ্রীত ব্রার।

ঘরের মাঠে পঞ্জাব কিংসকে নাগালের মধ্যে বেঁধে রেখেও ম্যাচ জিততে পারল না দিল্লি ক্যাপিটালস। নিজেদের ডেরায় শিখর ধাওয়ানদের কাছে পরাজিত হয়ে আইপিএল ২০২৩-র প্লে-অফের দৌড় থেকে ছিটকে যায় দিল্লি। প্রথম দল হিসেবে চলতি আইপিএলের লিগ পর্ব থেকেই বিদায় নিশ্চিত করে ক্যাপিটালস।

কোটলায় টস হেরে শুরুতে ব্যাট করতে নামে পঞ্জাব কিংস। শুরু থেকে একপ্রান্ত দিয়ে ধারাবাহিকভাবে উইকেট হারাতে থাকা তারা। শেষমেশ পঞ্জাব নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৬৭ রান সংগ্রহ করে।

একা কুম্ভ হয়ে লড়াই চালান পঞ্জাব ওপেনার প্রভসিমরন সিং। একপ্রান্ত আঁকড়ে লড়াই চালানো প্রভসিমরন নিজের আইপিএল কেরিয়ারের প্রথম সেঞ্চুরি করে সাজঘরে ফেরেন। তিনি ১০টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৬৫ বলে ১০৩ রান করে মাঠ ছাড়েন।

প্রভসিমরন একা যত রান সংগ্রহ করেন, পঞ্জাবের বাকি সব ব্যাটসম্যান মিলে তার অর্ধেক রানও সংগ্রহ করতে পারেননি। শিখর ধাওয়ান ৭, লিয়াম লিভিংস্টোন ৪ ও জিতেশ শর্মা ৫ রান করে আউট হন। স্যাম কারান ২৪ বলে ২০ রানের যোগদান রাখেন। হরপ্রীত ব্রার ২ ও শাহরুখ খান ২ রান করে ডাগ-আউটের পথে হাঁটা লাগান। সিকন্দর রাজা ৭ বলে ১১ রান করে নট-আউট থাকেন।

আরও পড়ুন:- DC vs PBKS: 'ওয়ান ম্য়ান আর্মি' প্রভসিমরনের ঝোড়ো সেঞ্চুরি, পঞ্জাবের বাকিরা সবাই মিলে অর্ধেক রানও করতে পারেননি

দিল্লির হয়ে ইশান্ত শর্মা ৩ ওভারে ২৭ রানের বিনিময়ে ২টি উইকেট তুলে নেন। ১টি করে উইকেট পকেটে পোরেন অক্ষর প্যাটেল, প্রবীণ দুবে, কুলদীপ যাদব ও মুকেশ কুমার। উইকেট পাননি খলিল আহমেদ ও মিচেল মার্শ। মুকেশকে মাত্র ১ ওভার বল করায় দিল্লি। তিনি ৩ রান খরচ করে শতরানকারী প্রভসিমরনকে বোল্ড করেন।

জবাবে ব্যাট করতে নেমে দিল্লি ক্যাপিটালস ওপেনিং জুটিতে ঝড় তোলে। ৬.২ ওভারে দলগত ৬৯ রানের মাথায় প্রথম উইকেট হারায় ক্যাপিটালস। হরপ্রীত ব্রার বোলিং আক্রমণে এসেই ধস নামান দিল্লির ব্যাটিং লাইনআপে। শেষমেশ দিল্লি ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৩৬ রানে আটকে যায়। ৩১ রানে ম্যাচ জিতে প্লে-অফের দৌড়ে অক্সিজেন পায় পঞ্জাব।

আরও পড়ুন:- SRH vs LSG: কুলকিনারা পেলেন না, ২টি স্বপ্নের ডেলিভারিতে মার্করাম-ফিলিপসকে চোখে সর্ষে ফুল দেখালেন ক্রুণাল- ভিডিয়ো

ডেভিড ওয়ার্নার দিল্লির হয়ে সব থেকে বেশি ৫৪ রান করেন। ২৭ বলের ইনিংসে তিনি ১০টি চার ও ১টি ছক্কা মারেন। ফিল সল্ট করেন ১৭ বলে ২১ রান। বাকিরা কেউই বলার মতো রান করতে পারেননি। মিচেল মার্শ ৩, রিলি রসউ ৫, অক্ষর প্যাটেল ১, আমন খান ১৬ ও প্রবীণ দুবে ১৬ রান করে মাঠ ছাড়েন। খাতা খুলতে পারেননি মণীশ পান্ডে। কুলদীপ যাদব ১০ ও মুকেশ কুমার ৬ রান করে অপরাজিত থাকেন।

হরপ্রীত ব্রার ৪ ওভারে ৩০ রান খরচ করে ৪টি উইকেট তুলে নেন। তিনি সাজঘরে ফেরান ওয়ার্নার, সল্ট, রসউ ও মণীশ পান্ডেকে। রাহুল চাহার ৪ ওভারে মাত্র ১৬ রান খরচ করে মিচেল মার্শ ও অক্ষর প্যাটেলকে সাজঘরে ফেরান। ন্যাথন এলিস ৪ ওভারে ২৬ রান খরচ করে ২টি উইকেট পকেটে পোরেন। ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন প্রভসিমরন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest IPL News

বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ কীভাবে বড় স্কোর তুলছে SRH? কামিন্সদের সাফল্যের কৌশল ফাঁস করলেন ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? কেন উপরের দিকে ব্যাটিং করছেন না ধোনি! ফ্লেমিং-এর উত্তরে মন ভাঙবে মাহি ভক্তদের ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.