বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > ধাওয়ানের চোট, ফর্মে নেই লিভিংস্টোন, দামী স্যাম কারানও ফ্লপ- PBKS কি প্লে অফের লড়াইয়ে থাকবে?

ধাওয়ানের চোট, ফর্মে নেই লিভিংস্টোন, দামী স্যাম কারানও ফ্লপ- PBKS কি প্লে অফের লড়াইয়ে থাকবে?

উইকেট পাওয়ার পরে আর্শদীপ সিং কে নিয়ে সেলিব্রেশন (ছবি-এএফপি)

পঞ্জাব কিংসের সবচেয়ে ব্যয়বহুল ক্রিকেটার স্যাম কারান সেভাবে এখনও সফল হতে পারেননি। এই অলরাউন্ডারের ব্যাট থেকে যেমন রান আসেনি, তেমন ভাবে বল হাতেও সফল হতে পারেননি স্যাম কারান।

পঞ্জাব কিংসের সবচেয়ে ব্যয়বহুল ক্রিকেটার স্যাম কারান সেভাবে এখনও সফল হতে পারেননি। এই অলরাউন্ডারের ব্যাট থেকে যেমন রান আসেনি, তেমন ভাবে বল হাতেও সফল হতে পারেননি স্যাম কারান। ব্যাট হাতে সাত ম্যাচে ১৪২ রান করেছেন তাঁর স্ট্রাইক রেট ১৩৭.৮৬। তাঁর রানের গড় ২৮.৪০। অন্যদিকে বল হাতে সাত ম্যাচে ২২০ রান দিয়ে মাত্র ৫ উইকেট নিয়েছেন তিনি। ফলে বলা যেতে পারে ব্যাট ও বল হাতে সেভাবে সফল হতে পারেননি স্যা কারান। অন্যদিকে তাঁকে নেতৃত্বের দায়িত্ব তুলে দিয়েছে পঞ্জাব টিম ম্যানেজমেন্ট, তাতেও খুব একটা সফল হতে পারেননি তিনি। অর্থাৎ বলা যেতে পারে ২০২৩ আইপিএল -এর প্রথম পর্বে পঞ্জাবের সব থেকে বড় ক্ষতি হল তাদের সবথেকে ইনভেস্টমেন্ট। 

তাঁর সবথেকে বড় প্রমাণ হল এখনও পর্যন্ত আইপিএল ২০২৩-এ সাতটি ম্যাচ খেলে ফেলেছে পঞ্জাব কিংস। আর সাত ম্যাচের মধ্যে তিনটিতে হেরেছে তারা। এই মুহূর্তে লিগ টেবিলের ছয় নম্বরে রয়েছে পঞ্জাব কিংস। তারা এখনও পর্যন্ত চারটি ম্যাচ জিতে আট পয়েন্ট নিয়ে লিগ টেবিলে বিরাট কোহলির ব্যাঙ্গালোরের পরেই রয়েছে।

আরও পড়ুন… LSG -র সামনে বদলার ম্যাচ, মোহালিতে রাহুলদের ক্লাস নিতে তৈরি PBKS! দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ

এমন ব্যর্থতার আরও একটি কারণ হল শিখর ধাওয়ানের চোট। প্রথম চারটি ম্যাচ খেলার পর থেকে চোটের কারণে খেলতে পারছেন না পঞ্জাবের অধিনায়ক শিখর ধাওয়ান। ফলে তাদের ওপেনিং জুটিতে সমস্যা দেখা দিচ্ছে। যার প্রভাব দলের মিডিল অর্ডারেও পড়ছে। 

এর মাঝেই এখনও সেভাবে সফল হতে পারেননি লিয়াম লিভিংস্টোন। ব্যাট হাতে তেমন নজর কাড়তে পারেননি তিনি। এর পাশাপাশি রাজাপক্ষের অভাবটাও টের পেয়েছে পঞ্জাব। এর মাজেই বারবার ব্যাটিং অর্ডার পরিবর্তন করায় বেশ সমস্যায় রয়েছে ধাওয়ানের দল। 

আরও পড়ুন… ওপেনিং সমস্যার সঙ্গে ওয়াশিংটনের চোট, মরশুমের প্রথম পর্বে কী অবস্থায় রয়েছে SRH

তবে এর মাঝেও ভালো খবর হল শেষ ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়েছে তারা। অবশ্যই এর জন্য তাদের বোলিং অ্যাটাকের অনেক বড় ভূমিকা রয়েছে। যার নেপথ্যে রয়েছেন আর্শজীপ সিং। তবে ঘরের মাঠে ব্যর্থতার ফলেও পঞ্জাব বেশ চাপে রয়েছে। কারণ এখনও ঘরের মাঠে তিনটি ম্যাচ খেলেছে পঞ্জাব। যার মধ্যে কলকাতা ম্যাচ বাদ দিলে ব্যাঙ্গালোর ও গুজরাটের বিরুদ্ধে হারিয়েছে তারা। 

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)  

এই মুহূ্র্তে পঞ্জাবের সামনে প্লে অফে যাওয়ার সম্ভাবনা রয়েছে। যদি পরের ম্য়াচে ধাওয়ান সুস্থ হয়ে যান এবং লিভিংস্টোন ফর্মে ফেরেন তাহলে বড় বড় দলের মাথা ব্যথার কারণ হয়ে উঠতে পারে। মনে করা হচ্ছে যদি পঞ্জাবের নিজেদের শক্তি অনুযায়ী খেলতে পারে তাহলে প্রথম চারে নিজেদের জায়গা পাকা করতে পারে পঞ্জাব। তবে আর কয়েকটা ম্যাচের পরে সব ছবি পরিষ্কার হবে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বাবাকে কোলে তুলে নিলেন! ভারতীয় দলে জায়গা পাওয়ার পরেই হর্ষিতের বিশেষ সেলিব্রেশন ভাটপাড়ায় বন্দুক হাতে TMCP নেতার ফটোশ্যুট, ছবি ভাইরাল হলেও চুপ পুলিশ হিংসা কবলিত বাংলাদেশ থেকে কোনওক্রমে মেঘায়লে এলেন ২০২ ভারতীয়, ১০১ নেপালি ৮১টি পান্না বসানো ঘড়ি পরে আম্বানির বিয়েতে গিয়েছিলেন রণবীর, জানেন এটির দাম কত? কাঁথিতে চরমে TMCর গোষ্ঠীকোন্দল, উত্তমের বিরুদ্ধে কলকাতায় নালিশ করলেন সুপ্রকাশ Euro 2024: চ্যাম্পিয়ন হওয়ার পরে নিষিদ্ধ স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি রোচা বিক্রি হয়ে যাচ্ছে গুজরাট টাইটান্স দল, কেনার জন্যে ঝাঁপাচ্ছে আদানিরা: রিপোর্ট গলায় অস্ত্রোপচার, সরানো হল টিউমার! কেমন আছেন স্যার জিওফ্রে বয়কট? মাত্র ১৬ বছর বয়সে সেঞ্চুরি! বিশ্ব ক্রিকেটকে চমকে দিলেন ফ্লিনটফের ছেলে রকি হ্যান্ডসাম বাবার মিষ্টি মেয়ে! নেই ডোনা, সানার সঙ্গে কোথায় একান্তে গেলেন সৌরভ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.