বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > LSG -র সামনে বদলার ম্যাচ, মোহালিতে রাহুলদের ক্লাস নিতে তৈরি PBKS! দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ

LSG -র সামনে বদলার ম্যাচ, মোহালিতে রাহুলদের ক্লাস নিতে তৈরি PBKS! দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ

পঞ্জাব কিংস ও লখনউ সুপার জায়ান্টস (ছবি-আইপিএল)

IPL 2023-এর ৩৮তম ম্যাচটি লখনউ সুপার জায়ান্টস এবং পঞ্জাব কিংসের মধ্যে খেলা হবে। এই ম্যাচের আগে জেনে নেওয়া যাক এই দু দলের প্লেয়িং ইলেভেন কেমন হতে পারে। আজকের ম্যাচের আবহাওয়ার পূর্বাভাস ও পিচ রিপোর্ট সঙ্গে এই দুই দলের মধ্যে হেড টু হেড রেকর্ডও দেখে নেওয়া যাক।

IPL 2023-এর ৩৮তম ম্যাচটি লখনউ সুপার জায়ান্টস এবং পঞ্জাব কিংসের মধ্যে খেলা হবে। দুই দলই মুখোমুখি হবে পঞ্জাবের মোহালি স্টেডিয়ামে। শেষ ম্যাচ হেরে লখনউ খেলতে আসছে, এবং পঞ্জাব কিংস তাদের শেষ ম্যাচ জিতে এই ম্যাচে খেলতে নামবে। এই ম্যাচের আগে জেনে নেওয়া যাক এই দু দলের প্লেয়িং ইলেভেন কেমন হতে পারে। আজকের ম্যাচের আবহাওয়ার পূর্বাভাস ও পিচ রিপোর্ট সঙ্গে এই দুই দলের মধ্যে হেড টু হেড রেকর্ডও দেখে নেওয়া যাক।

আইপিএলের ইতিহাসে এখনও পর্যন্ত দুইবার মুখোমুখি হয়েছে এই দুই দল। ২০২২ সালে উভয় দলই প্রথমবার মুখোমুখি হয়েছিল। সেই ম্যাচে, কেএল রাহুলের জায়ান্টসরা কিংসের উপরে চেপে বসেছিল। ৩৭ বলে ৪৬ রানের ইনিংস খেলেছিলেন কুইন্টন ডি কক। সেই ম্যাচে লখনউ একটি দুর্দান্ত জয় নথিভুক্ত করেছে। এই বছর দ্বিতীয়বারের মতো, উভয় দলই সংঘর্ষে লিপ্ত হয়েছিল, যেখানে পঞ্জাব একটি দুর্দান্ত জয় নথিভুক্ত করেছে। সেই অনুযায়ী দুই দলই একে অপরে বিরুদ্ধে একটি করে জিতে রয়েছে।

আরও পড়ুন… ওপেনিং সমস্যার সঙ্গে ওয়াশিংটনের চোট, মরশুমের প্রথম পর্বে কী অবস্থায় রয়েছে SRH

পয়েন্ট টেবিলের কথা বললে, লখনউ দলটি সাত ম্যাচের মধ্যে চারটি জিতে চতুর্থ স্থানে রয়েছে। এবারের টুর্নামেন্টে ভালো করছে কেএল রাহুলের দল। একই সঙ্গে ৭ ম্যাচে ৪ জয় নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে পঞ্জাব কিংস। নেট রান রেটে লখনউ থেকে পিছিয়ে রয়েছে স্যাম কারানরা।

এই মরশুমের প্রথম লেগে লখনউয়ের মাঠে শেষবার মুখোমুখি হয়েছিল পঞ্জাব ও লখনউ দল। সেই ম্যাচে পঞ্জাব তাদের ঘরের মাঠে লখনউকে ২ উইকেটে হারায়। এখন ম্যাচটি মোহালির পিসিএ আইএস বিন্দ্রা স্টেডিয়ামে খেলা হবে এবং লখনউ দল প্রতিশোধ নিতে চাইবে। মোহালি পিচে এসে, এটি ব্যাটসম্যান এবং বোলার উভয়ের জন্য তাদের দক্ষতা প্রদর্শনের জন্য অনেক কিছু দেয়। চলতি মরশুমে এখানে খেলা তিনটি ম্যাচই এর সাক্ষী হয়ে রয়েছে। প্রথম ম্যাচে পঞ্জাব কিংস ১৯২ রানের টার্গেট দেয় এবং বৃষ্টির কারণে KKR এর দল ১৬ ওভারে মাত্র ১৪৬ রান করতে পারে এবং ম্যাচটি হেরে যায়। দ্বিতীয় ম্যাচে পঞ্জাবকে ১৫৪ রানের টার্গেট দেওয়া হয়েছিল, যা গুজরাট টাইটানস এক বল বাকি থাকতে ৪ উইকেট হারিয়ে অর্জন করেছিল। তৃতীয় ম্যাচটি এখানে পঞ্জাব এবং ব্যাঙ্গালোরের মধ্যে অনুষ্ঠিত হয়েছিল। যেখানে ব্যাঙ্গালোর ১৭৫ রানের লক্ষ্য নির্ধারণ করেছিল এবং স্বাগতিক পঞ্জাব দল ১৮.২ ওভারে ১৫০ রানে গুটিয়ে যায়। সামগ্রিকভাবে, তাদের হোম মাঠ এখনও পর্যন্ত পঞ্জাবের জন্য ভালো প্রমাণিত হয়নি। যদিও বোলাররা এখানে বেশি উইকেট নিতে পারবেন না, কিন্তু ম্যাচ ঘুরিয়ে দেওয়ার ক্ষমতা তাদের থাকবে তাতে সন্দেহ নেই।

আরও পড়ুন… RR vs CSK: ম্যাচ হারার আগে নিজের মেজাজ হারালেন ধোনি! সতীর্থের ভুলে রেগে লাল মাহি- দেখুন ভিডিয়ো

মোহালিতে পঞ্জাব কিংস বনাম লখনউ সুপার জায়ান্টসের ম্যাচে কেমন থাকবে আবহাওয়া। সেই সম্পর্কে কথা বললে আজ মোহালিতে আকাশ মেঘলা থাকবে, এই সময়ে কিছু বৃষ্টিও দেখা যেতে পারে, যদিও ম্যাচটিতে বাধা সৃষ্টি করার কোনও সম্ভাবনা নেই। সন্ধ্যা বাড়ার সঙ্গে সঙ্গে এখানে আর্দ্রতাও বাড়বে এবং বোলার এবং ফিল্ডারদের এর সঙ্গে লড়াই করতে হতে পারে। তাপমাত্রা সম্পর্কে কথা বললে, আজ মোহালিতে সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেন্টিগ্রেড এবং সর্বনিম্ন তাপমাত্রা ২১ ডিগ্রি সেন্টিগ্রেড পর্যন্ত হতে পারে বলে আশা করা হচ্ছে। এই ম্যাচে টসও খুব গুরুত্বপূর্ণ প্রমাণিত হবে কারণ দ্বিতীয় ব্যাটিংয়ের সময়, শিশিরের কারণে রান করা কিছুটা সহজ হয়ে যাবে।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl) 

জেনে নেওয়া যাক দুই দলের সম্ভাব্য একাদশ-

পঞ্জাব কিংসের সম্ভাব্য একাদশ-

অথর্ব তাইডে, প্রভসিমরান সিং, ম্যাথিউ শর্ট, লিয়াম লিভিংস্টন, স্যাম কারান (অধিনায়ক), জিতেশ শর্মা (উইকেটরক্ষক), হারপ্রীত সিং ভাটিয়া, শাহরুখ খান, হারপ্রীত ব্রার, কাগিসো রাবাদা, আর্শদীপ সিং।

লখনউ সুপার জায়ান্টসের সম্ভাব্য একাদশ -

কেএল রাহুল (অধিনায়ক), কুইন্টন ডি কক, ক্রুনাল পান্ডিয়া, নিকোলাস পুরান (উইকেটরক্ষক), আয়ুষ বাদোনি, মার্কাস স্টোইনিস, দীপক হুডা, আবেশ খান, রবি বিষ্ণোই, অমিত মিশ্র, নবীন উল হক।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'লাহোর ১৯৪৭'-এর শুটিং শুরু করলেন প্রীতি, সেট থেকে শেয়ার করলেন ছবি একসঙ্গে ৩৬ শিক্ষকের চাকরি গিয়েছে ফারাক্কার স্কুলে, পড়াশোনার কী হবে? বেআইনি নির্মাণে নাগরিকদের নজরদারি,ওয়েবসাইটে বিল্ডিং প্ল্যান ‘ওপেন টু অল’ করল KMC ৭ দিনে ৭৫ লাখ আয় মির্জার! ‘পজিটিভ রিভিউর জন্য টাকা চায় ইউটিউবাররা’,দাবি অঙ্কুশের বাবার ১০০% সম্পত্তি যেন সন্তান না পায়, সম্পদ পুনর্বণ্টন নিয়ে বললেন কংগ্রেস নেতা ভাবছেন, গরমের কারণে কমছে সহবাসের ইচ্ছা? আদৌ কি তাই? নাকি শরীরে বাড়ছে অন্য রোগ চলতি আইপিএলে অভিষেক পোড়েলের খেলাই হত না এবার! দাবি DC-র তারকা অজি ওপেনারের বেন হোয়াইট-কাই হাভার্টজের জোড়া গোল, চেলসিকে ৫-০ গোলে হারিয়ে লিগ জমাল আর্সেনাল IPL-র ইতিহাসে রান তাড়া করে জয়ের ক্ষেত্রে সর্বোচ্চ রান করার নজির গড়লেন স্টইনিস জাতীয় দল নয়, IPL-এ খেলাকেই বেশি উপভোগ করেন মুস্তাফিজুর রহমান! দাবি সতীর্থদের

Latest IPL News

চলতি আইপিএলে অভিষেক পোড়েলের খেলাই হত না এবার! দাবি DC-র তারকা অজি ওপেনারের IPL-র ইতিহাসে রান তাড়া করে জয়ের ক্ষেত্রে সর্বোচ্চ রান করার নজির গড়লেন স্টইনিস জাতীয় দল নয়, IPL-এ খেলাকেই বেশি উপভোগ করেন মুস্তাফিজুর রহমান! দাবি সতীর্থদের রাহুল যখন ফ্লাইং ম্যান, CSK-র বিরুদ্ধে সুপার ক্যাচ নিয়ে অবাক করলেন LSG ক্যাপ্টেন LSG-র হাল না ছাড়ার মানসিকতার মধ্যে IPL 2024-এ প্রথমার্ধের সাফল্যের রহস্য লুকিয়ে দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.