বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > লক্ষ্য 2024 ICC T20 World Cup, জোফ্রাকে IPL খেলতে বারণ করে দিল ECB- রিপোর্ট

লক্ষ্য 2024 ICC T20 World Cup, জোফ্রাকে IPL খেলতে বারণ করে দিল ECB- রিপোর্ট

জোফ্রা আর্চার।

আর্চারকে মুম্বই ইন্ডিয়ান্স ২০২২ সালের আইপিএলের আগে ৮ কোটি টাকা দিয়ে কিনেছিল। নীতা আম্বানির ফ্র্যাঞ্চাইজি গত সপ্তাহে তাঁকে অবশ্য ছেড়ে দিয়েছে। ১৯ ডিসেম্বর দুবাইতে অনুষ্ঠিত হতে চলা আইপিএল নিলামের জন্যও নিজের নাম লেখাননি তিনি।

জোফ্রা আর্চারের আইপিএল খেলার উপর এবার নিষেধাজ্ঞা জারি করল ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে চোট-প্রবণ পেসারের কাজের চাপ সামলানোর জন্য জোফ্রা আর্চারকে আগামী বছরের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এড়িয়ে যাওয়ার জন্য নাকি নির্দেশ দেওয়া হয়েছে। একটি প্রতিবেদনে এমনটাই দাবি করা হয়েছে।

আর্চারকে মুম্বই ইন্ডিয়ান্স ২০২২ সালের আইপিএলের আগে ৮ কোটি টাকা দিয়ে কিনেছিল। নীতা আম্বানির ফ্র্যাঞ্চাইজি গত সপ্তাহে তাঁকে অবশ্য ছেড়ে দিয়েছে। ১৯ ডিসেম্বর দুবাইতে অনুষ্ঠিত হতে চলা আইপিএল নিলামের জন্যও নিজের নাম লেখাননি তিনি।

২০২২ সালের আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্স তাঁকে নিলেও, তিনি খেলতে পারেননি। তখনও চোট সারেনি তাঁর। ২০২৩ সালে মাত্র পাঁচটি ম্যাচ খেলেছিলেন। দেখে বোঝা যাচ্ছিল, কনুইয়ের চোট সারিয়ে পুরো সুস্থ হতে পারেননি এই ডান হাতি পেসার। তার পর থেকে কোনও পেশাদার ক্রিকেট খেলেননি জোফ্রা আর্চার। এবং ওয়ানডে বিশ্বকাপও তিনি মিস করেন।

আরও পড়ুন: মিগজাউম আছড়ে পড়ার আগেই বন্যায় ভাসছে চেন্নাই, লঙ্কায় বসে মন কাঁদছে দুই CSK তারকার

ইএসপিএন ক্রিকইনফো একটি রিপোর্টে দাবি করেছে, ‘...ইসিবি বিশ্বাস করে যে, আর্চারের প্রত্যাবর্তন পরিচালনা করা সহজ হবে, যদি তিনি আইপিএলে টাকা কামানোর পরিবর্তে এপ্রিল এবং মে মাসে তাদের তত্ত্বাবধানে যুক্তরাজ্যে থাকেন।’ চলতি বছর ভারতের মাটিতে এক দিনের বিশ্বকাপে রিজার্ভ ক্রিকেটার হিসাবে ছিলেন আর্চার। কিন্তু মুম্বইয়ে অনুশীলনের সময় আবার কনুইয়ে ব্যথা হয় তাঁর। ফলে দেশে ফিরে যান আর্চার।

প্রতিবেদন অনুসারে, ইসিবি-র সঙ্গে জোফ্রা একটি নতুন দুই বছরের চুক্তি স্বাক্ষর করেছেন এবং আগামী বছরের ৪ জুন থেকে ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পর্যন্ত ‘আর্চারের উপর যতটুকু সম্ভব, ততটুকু নিয়ন্ত্রণ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে’ বোর্ড। ইসিবি আশাবাদী যে, পেস স্পিয়ারহেড টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের দলের একটি গুরুত্বপূর্ণ সদস্য হবে।

আরও পড়ুন: ভিডিয়ো- শেষ ওভারে উঠল না দশ, মিলল না ওয়াইড, পড়ল উইকেট, আম্পায়ার বাঁচালেন চার, হিরো হলেন আর্শদীপ

ইংল্যান্ডের প্রাক্তন ওপেনার এবং বর্তমান ম্যানেজিং ডিরেক্টর (পুরুষ ক্রিকেট) রবার্ট কি গত মাসে বলেছেন, ‘আমরা ওকে নিয়ে এই বাজি ধরেছি যে, আমরা ওকে পুরো ফিট এবং ইংল্যান্ডের হয়ে খেলতে সক্ষম করতে চাই। আগামী দুই বছরের মধ্যে অ্যাশেজ তো রয়েছেই, সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে… জোফ্রা এতে অনেক অবদান রাখতে পারে।’

হ্যারি ব্রুক, আদিল রশিদ, ক্রিস ওকস সহ ইংল্যান্ডের ৩৪ জন খেলোয়াড় আইপিএল নিলামের জন্য নাম নথিভুক্ত করেছেন। যদিও মইন আলি, জস বাটলার, জনি বেয়ারস্টো, স্যাম কারান, লিয়াম লিভিংস্টোন, জেসন রয়, মার্ক উড, উইল জ্যাকস এবং রিস টপলিকে তাদের ফ্র্যাঞ্চাইজি ধরে রেখেছে। টেস্ট অধিনায়ক বেন স্টোকস, যিনি তাঁর বাঁ হাঁটুতে অস্ত্রোপচারের পরে রিহ্যাবে রয়েছেন, তিনি এবং জো রুট- দুই তারকাই আইপিএলে নাম নথিভুক্ত করাননি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ঝড় হবে ৪০ কিমিতে, সোমে বাড়বে বেগ, বুধ পর্যন্ত কোথায় কোথায় বৃষ্টি চলবে? সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.