বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: কী কারণে হঠাৎ করেই মাঝ মরশুমে বদলে গেল দিল্লি ক্যাপিটালসের জার্সির রং?
দিল্লি ক্যাপিটালসের মুম্বই ম্যাচের জার্সি। ছবি- দিল্লি ক্যাপিটালস।
দিল্লি ক্যাপিটালসের মুম্বই ম্যাচের জার্সি। ছবি- দিল্লি ক্যাপিটালস।

IPL 2021: কী কারণে হঠাৎ করেই মাঝ মরশুমে বদলে গেল দিল্লি ক্যাপিটালসের জার্সির রং?

  • মুম্বইয়ের বিরুদ্ধে গাঢ় নীলের বদলে হালকা আকাশি রংয়ের জার্সিতেই টস করতে মাঠে নামেন দিল্লি অধিনায়ক ঋষভ পন্ত।

আইপিএলের ৪৬তম ম্যাচে শনিবার বিকালে মুখোমুখি দিল্লি ক্যাপিটালস এবং মুম্বই ইন্ডিয়ান্স। গত বছরের টুর্নামেন্টের দুই ফাইনালিস্টের ম্যাচ ঘিরে বরাবরের মতোই উত্তেজনা থাকবে। দুই দলের তারকা ক্রিকেটারদের ভিড়ে নজর কাড়ার আরেকটি বিষয় হলো দিল্লি ক্যাপিটালসের জার্সি।

দিল্লির সচরাচর গাঢ় নীলের বদলে এদিন ম্যাচে ঋষভ পন্তকে হালকা আকাশি রংয়ের জার্সি গায়ে মাঠে টস করতে নামতে দেখা যায়। হঠাৎ করেই মাঝমরশুমে কী এমন হল যে দিল্লির জার্সি বদলে গেল। উত্তরটা খুবই সহজ। দিল্লির জার্সি পাকাপাকিভাবে বদলায়নি, বরং শুধুমাত্র মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধেই এই ম্যাচে দিল্লিকে গাঢ় নীলের বদলে আকাশি জার্সি পরে খেলতে দেখা যাবে। দিল্লির জার্সির নীচের দিকে রামধনুর রঙের মধ্যেই এই জার্সির আসল অর্থ লুকিয়ে।

আয়তনে বিশ্বের সপ্তম ও জনসংখ্যায় দ্বিতীয় বৃহত্তম সুবিশাল দেশ ভারতের বৈচিত্রকে উদযাপন করতেই এই নতুন জার্সি গায়ে মাঠে নামতে চলেছে দিল্লি। নিজেদের অফিসিয়াল সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে সে কথা ঘোষণা করে ক্যাপিটালসের তরফে লেখা হয়, ‘আমাদের দেশের বৈচিত্র উদযাপন করতেই আমরা এমন রঙিন জার্সি পরে মাঠে নামতে চলেছি।’ তবে এক ম্যাচের জন্য জার্সি কিন্তু না এই আইপিএলে প্রথম না দিল্লির ইতিহাসে।

অতীতেও দিল্লি এক ম্যাচের জন্য বিশেষ ধরনের জার্সি পরে মাঠে নেমেছে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরও প্রতিবার পরিবেশ সচেতনতা বাড়াতে একটি ম্যাচ সবুজ জার্সিতে খেললেও এবারে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্যাচে কোভিডের বিরুদ্ধে সম্মুখ যোদ্ধাদের সম্মান জানাতে বিশেষ নীল রঙের জার্সি পরেই মাঠে নামে। দিল্লি ক্যাপিটালসের এই উদ্যোগকে সাধুবাদ জানাতেই হয়।

বন্ধ করুন