বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: RCB-র জার্সি হাতে বন্ধু বিরাট কোহলিকে ধন্যবাদ ম্যান সিটি কোচ গুয়ার্দিওলার, দেখুন ভিডিও
আরসিবি জার্সি হাতে পেপ গুয়ার্দিওলার। ছবি- ভিডিয়ো থেকে।
আরসিবি জার্সি হাতে পেপ গুয়ার্দিওলার। ছবি- ভিডিয়ো থেকে।

IPL 2021: RCB-র জার্সি হাতে বন্ধু বিরাট কোহলিকে ধন্যবাদ ম্যান সিটি কোচ গুয়ার্দিওলার, দেখুন ভিডিও

  • বিরাট কোহলির স্পনসর পুমা আবার পেপ গুয়ার্দিওলার প্রশিক্ষণাধীন ম্যাঞ্চেস্টার সিটি দলেরও জার্সি প্রস্তুতকারক। এই ক্রীড়া সরঞ্জাম নির্মাণকারী সংস্থার সুবাদেই দু'ই ভিন্ন ক্রীড়া জগতের ব্যাক্তিত্ত্বের আলাপ একে অপরের সাথে।

ফুটবল ইতিহাসের সবচেয়ে সফলতম কোচেদের অন্যতম পেপ গুয়ার্দিওলা। স্পেন, জার্মানি ও ইংল্যান্ডে একাধিক লিগ জেতার পাশাপাশি, দু'টি চ্যাম্পিয়ন্স লিগ জেতার কৃতিত্বও রয়েছে তাঁর ঝুলিতে। এ মরশুমে ম্যাঞ্চেস্টার সিটির সাথে ট্রেবল (এক মরশুমে তিনটি ট্রফি) জেতার দোঁরগোড়ায় দাঁড়িয়ে তিনি। তবে এবার ফুটবল ছেড়ে ক্রিকেটে মজেছেন পেপ।

বন্ধু বিরাট কোহলির উপহার দেওয়া রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সি হাতে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও আপলোড করেন ম্যাঞ্চেস্টার সিটি ম্যানেজার। ভিডিওটিতে তিনি লেখেন, ‘এ বার মনে হচ্ছে ক্রিকেট নিয়ে পড়াশুনা শুরু করতে হবে, কিছু নিয়মকানুন জানতেই হবে। এই জার্সি উপহারের জন্য ধন্যবাদ বন্ধু বিরাট কোহলিকে। ম্যাঞ্চেস্টার সিটির জার্সি ব্যবহারের এবার তোমার পালা।’

তবে এই প্রথম নয়, গত বছর অক্টোবরেও দু'জনকে খোশমেজাজে একে অপরের সাক্ষাৎকার নিতে ও পেশাদারী জগতের অভিজ্ঞতা ভাগ করে নিতে দেখা যায়। বিরাট কোহলির স্পনসর পুমা আবার গুয়ার্দিওলার নেতৃত্বাধীন সিটি দলেরও জার্সি প্রস্তুতকারক। এই ক্রীড়া সরঞ্জাম নির্মাণকারী সংস্থার সুবাদেই দু'ই ভিন্ন ক্রীড়া জগতের ব্যাক্তিত্ত্বের আলাপ একে অপরের সাথে। 

একদিকে যখন মরশুমের ব্যস্ততম সময়ে সিটির ঘরে একাধিক ট্রফি তুলতে পরিকল্পনায় মগ্ন স্প্যানিশ কোচ, তখন আইপিএলে আরসিবি হয়ে মাঠে ঘাম ঝরাচ্ছেন বিরাট। আইপিএল ইতিহাসে প্রথমবার টুর্নামেন্টের শুরুতেই নাগাড়ে চারটি ম্যাচ জিতে লিগ তালিকায় শীর্ষে আরসিবি। ব্যক্তিগতভাবে প্রথম ব্যাটসম্যান হিসাবে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচে আইপিএলে ছয় হাজার রানের রেকর্ডও গড়লেন বিরাট। দু'ই ভিন্ন ক্রীড়া জগতে সাফল্যের চূড়ায় থাকা দু'ই ব্যক্তির বন্ধুত্ব যে জমে উঠেছে, তা বলার অপেক্ষা রাখে না।

বন্ধ করুন