বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > ৪৬ বছর বয়সে ঝোড়ো শতরান, ফের স্পটলাইট কাড়লেন কেন্টের 'বুড়ো' অল-রাউন্ডার
শতরান স্টিভেন্সের। ছবি- গেটি।
শতরান স্টিভেন্সের। ছবি- গেটি।

৪৬ বছর বয়সে ঝোড়ো শতরান, ফের স্পটলাইট কাড়লেন কেন্টের 'বুড়ো' অল-রাউন্ডার

  • গত বছর নিজের ৪৫তম জন্মদিনে ৫ উইকেট নিয়েছিলেন। ক'দিন আগেই ৪৬ টপকেছেন ড্যারেন স্টিভেন্স। এবার শ্রীলঙ্কান দলের বিরুদ্ধে ঝোড়ো শতরান করলেন অভিজ্ঞ তারকা।

গতবছর নিজের ৪৫তম জন্মদিনে ৫ উইকেট নিয়ে নজির গড়েছিলেন ড্যারেন স্টিভেন্স। ক'দিন আগেই ৪৬ বছরে পা দেওয়া কেন্টের অভিজ্ঞ অল-রাউন্ডার এবার ঝোড়ো শতরান করে ফের শিরোনামে উঠে এলেন।

শ্রীলঙ্কা ক্রিকেট ডেভেলপমেন্ট একাশের বিরুদ্ধে ফার্স্ট ক্লাস ম্যাচের প্রথম ইনিংসে ১৪২ বলে ১৬৮ রানের অনবদ্য ইনিংস খেলেন ড্যারেন। তিনি ২৪টি চার ও ৫টি ছক্কা মারেন। জর্জ লিন্ডের সঙ্গে পঞ্চম উইকেটের জুটিতে স্টিভেন্স ২৬৪ রানের পার্টনারশিপ গড়েন।

আরও পড়ুন:- ‘৫-১০ বছরে আর টেস্টের অস্তিত্ব থাকবে না’, IPL মাঝেই আশঙ্কা প্রকাশ পিটারসেনের

ড্যারেন শতরানে পৌঁছতে মাত্র ৯৬টি বল খরচ করেন। কেন্টের হয়ে এটি তাঁর ৩৪তম ফার্স্ট ক্লাস সেঞ্চুরি। সেই সঙ্গে আরও একটি দুর্দান্ত মাইলস্টোন টপকে যান স্টিভেন্স। কেন্টের হয়ে ফার্স্ট ক্লাস ক্রিকেটে ১৩ হাজার রান পূর্ণ করেন তিনি।

সার্বিকভাবে ফার্স্ট ক্লাস ক্রিকেটে সাড়ে ষোলো হাজারের বেশি রান রয়েছে স্টিভেন্সের। প্রথম শ্রেণীর ক্রিকেটে তিনি উইকেট নিয়েছেন প্রায় ছ'শোর কাছাকাছি।

আরও পড়ুন:- LSG vs KKR: মাতৃ দিবসে অভিনব উপায়ে মায়েদের কুর্নিশ লখনউয়ের, জার্সিতে থাকছে চমক, ভিডিয়ো

শতরান করেন লিন্ডেও। তিনি ১০৭ রান করে আউট হন। মূলত স্টিভেন্স ও লিন্ডের ব্যাটে ভর করেই কেন্ট বড় রানের ইনিংস গড়ে তোলে প্রথম দফায়। নাহলে একসময় ৯৫ রানে ৪ উইকেট হারিয়ে বসেছিল তারা।

কেন্ট দ্বিতীয় দিনের লাঞ্চে তাদের প্রথম ইনিংসে ইতিমধ্যেই ৭ উইকেটের বিনিময়ে ৪৯৮ রান তুলেছে। হাফ-সেঞ্চুরি করেছেন বিলি মেড।

বন্ধ করুন