বাংলা নিউজ > ময়দান > ‘৫-১০ বছরে আর টেস্টের অস্তিত্ব থাকবে না’, IPL মাঝেই আশঙ্কা প্রকাশ পিটারসেনের
টেস্ট ক্রিকেটের অস্তিত্ব নিয়ে আশঙ্কায় পিটারসেন। ছবি- বিসিসিআই।
টেস্ট ক্রিকেটের অস্তিত্ব নিয়ে আশঙ্কায় পিটারসেন। ছবি- বিসিসিআই।

‘৫-১০ বছরে আর টেস্টের অস্তিত্ব থাকবে না’, IPL মাঝেই আশঙ্কা প্রকাশ পিটারসেনের

  • আগামী প্রজন্মের টেস্ট ক্রিকেটের প্রতি কোনও ভালবাসা নেই বলেই দাবি পিটারসেনের।

রমরমিয় চলছে আইপিএলের মহারণ। এই মেগা টি-টোয়েন্টি লিগের জাঁকজমক ও সাফল্যকে অনুসরণ করে বিভিন্ন দেশের বোর্ডই ঘটা করে ফ্রাঞ্চাইজি লিগের আয়েজন করছে। হালেই যেমন দক্ষিণ আফ্রিকা বোর্ডের তরফে এক নতুন টি-টোয়েন্টি লিগের ঘোষণা করা হয়েছে।

এইসব লিগের সাফল্য ও তাঁর থেকে হওয়া আর্থিক লাভের দিক বিচার করেই সব দেশে ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগের বাড়বাড়ন্ত লক্ষ্য করা যাচ্ছে। তবে এখনও ক্রিকেটারদের নিজের দক্ষতা প্রমাণের সেরা মঞ্চ হিসাবে কিন্তু টেস্ট ক্রিকেটকেই ধরা হয়। তাতে কী, বিভিন্ন দেশে টেস্ট ক্রিকেটকে ঘিরে উন্মাদনা দিনদিন কমছে, যা অনেকেরই চিন্তার বিষয়। সেই দিকেই নজর রেখে হঠাৎ করেই সোশ্যাল মিডিয়ায় এক পোস্টে কয়েক বছর পর, টেস্ট ক্রিকেটের অস্তিত্ব নিয়েই সংশয় প্রকাশ করলেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক কেভিন পিটারসেন।

নিজের সোশ্যাল মিডিয়ায় এক পোস্টে পিটারসেন লেখেন, ‘হয়তো এই কথোপকথনের কোনও মানে নেই, আমার এই কথাটা বলতেও মন চাইছে না। তবে আগামী পাঁচ-দশ বছর পর হয়তো টেস্ট ক্রিকেট খেলা আর দেখা যাবে না। পরবর্তী প্রজন্মের (টেস্ট ক্রিকেট খেলার প্রতি) কোনও আগ্রহই নেই। আমি জানি এই টুইটটা খুবই বাজে একটি টুইট।’ এক অনুরাগীর জবাবে এই পোস্টের মধ্যেই পিটারসেন আরও লেখেন, ‘আমি আশা করছি টেস্ট ক্রিকেট বেঁচে থাকবে। আমরা টেস্ট ক্রিকেটটে ভালবাসি, কিন্তু পরবর্তী প্রজন্ম ভালবাসে না।’

বন্ধ করুন