বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > PSL-এ চমক দেখালেও IPL 2023-এ সুযোগ পাওয়া নিয়ে উঠছে প্রশ্ন! দেখুন সেই ৩ তারকাকে

PSL-এ চমক দেখালেও IPL 2023-এ সুযোগ পাওয়া নিয়ে উঠছে প্রশ্ন! দেখুন সেই ৩ তারকাকে

সিকান্দার রাজা (ছবি-এএফপি)

৩ জন খেলোয়াড় যারা পিএসএল-এ ভালো পারফর্ম করছেন তারা ২০২৩ সালের আইপিএলে একটি ম্যাচও খেলতে পারবে না। এই খেলোয়াড়রা আর কেউ নন, রিলি রোসো, সিকান্দার রাজা এবং ফজলহক ফারুকি, যারা যথাক্রমে দিল্লি ক্যাপিটালস, পঞ্জাব কিংস এবং সানরাইজার্স হায়দরাবাদ দলে রয়েছেন।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ অর্থাৎ আইপিএল ২০২৩, ৩১ মার্চ থেকে শুরু হতে চলেছে। এই লিগ শুরু হতে এখনও বাকি ৩ সপ্তাহেরও কম। এমন পরিস্থিতিতে ১০টি ফ্র্যাঞ্চাইজি খুশি যে তাদের অনেক বিদেশি খেলোয়াড় বিশ্বের বিভিন্ন টি-টোয়েন্টি লিগে দোলা দিচ্ছে। যাইহোক, এটাও লক্ষণীয় যে তিন জন বড় খেলোয়াড় যারা পাকিস্তান সুপার লিগে অর্থাৎ PSL 2023-এ তাদের পারফরম্যান্স দিয়ে শিরোনামে জায়গা করে নিয়েছেন। তাদের আইপিএলে প্রথম ম্যাচ খেলতে দেখা যেতে পারে।

আসলে, আইপিএলে, একটি দল একটি ম্যাচে মাত্র চার জন বিদেশি খেলোয়াড়কে প্লেয়িং ইলেভেনে অন্তর্ভুক্ত করতে পারে। টিম কম্বিনেশনও এমন পরিস্থিতিতে দেখা যায় এবং এই কারণেই যে ৩ জন খেলোয়াড় যারা পিএসএলে ভালো পারফর্ম করছেন তারা ২০২৩ সালের আইপিএলে একটি ম্যাচও খেলতে পারবে না। এই খেলোয়াড়রা আর কেউ নন, রিলি রোসো, সিকান্দার রাজা এবং ফজলহক ফারুকি, যারা যথাক্রমে দিল্লি ক্যাপিটালস, পঞ্জাব কিংস এবং সানরাইজার্স হায়দরাবাদ দলে রয়েছেন।

আরও পড়ুন… শেন ওয়ার্নকে মনে করালেন ভাজ্জি, ক্রিস গেইলকে পায়ের পিছন দিয়ে বোল্ড করে চমক!

রিলি রোসো-

প্রথমত, রাইলি রোসোর কথা বলা যাক, যিনি পিএসএলের ৯ ম্যাচে ১৭৬-এর বেশি স্ট্রাইক রেটে ৩৮৮ রান করেছেন, তবে দিল্লি ক্যাপিটালস ইতিমধ্যেই ডেভিড ওয়ার্নার, অ্যানরিখ নরকিয়া, রোভম্যানের মতো বিদেশী বিকল্প হিসাবে চারজন খেলোয়াড় রয়েছে। পাওয়েল এবং মিচেল মার্শের মতো খেলোয়াড় আছে। এমন অবস্থায় টিম কম্বিনেশন দেখলে রিলি রোসো খুব কমই সুযোগ পেতে পারেন।

সিকান্দার রাজা-

অন্যদিকে, পঞ্জাব কিংসের খেলোয়াড় সিকান্দার রাজার কথা বলতে গেলে, তিনি পিএসএলে বেশ কিছু ভালো ইনিংস খেলেছেন এবং এই অলরাউন্ডার বোলিংয়েও কিছুটা সাফল্য পেয়েছেন। তবে আপনি যদি পঞ্জাব কিংসের চারটি বিদেশি সেরা বিকল্পের দিকে তাকান, তবে সেখানে অনেকেই রয়েছেন। সেই তালিকায় থাকবেন জনি বেয়ারস্টো, লিয়াম লিভিংস্টোন, কাগিসো রাবাদা ও স্যাম করনের মতো নাম। এমন পরিস্থিতিতে বাইরে বসতে হতে পারে সিকান্দার রাজাকে।

আরও পড়ুন… Legends League Cricket 2023: রুদ্ধশ্বাস ম্যাচে ২ রানে হারল ইন্ডিয়া মহারাজাস

ফজল হক ফারুকি-

এর বাইরে সানরাইজার্স হায়দরাবাদের বোলার ফজলহক ফারুকির কথা বললে, এইডেন মার্করামের নেতৃত্বে থাকা দলে আরও তিনটি বিদেশি বিকল্প থাকতে পারে। হ্যারি ব্রুক, উইকেটরক্ষক হেনরিখ ক্লাসেন এবং অলরাউন্ডার মার্কো জানসেন এই তালিকায় থাকতে পারেন। এভাবে পিএসএলে চার ম্যাচে ৯ উইকেট নেওয়া ফারুকি আইপিএলে খুব কম ম্যাচে সুযোগ পেতে পারেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

২২ বছর ধরে পালিয়ে বেড়ানো সিমি সদস্য পুলিশের জালে! রুদ্ধশ্বাস অভিযানে পাকড়াও আগামিকাল কেমন কাটবে মেষ থেকে মীনের? কারা লাকি? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল জনগর্জনে থরহরিকম্প, অবশেষে স্বেচ্ছাবন্দি দশা থেকে বেরোলেন TMC নেতা,আটক করল পুলিশ একশো দিনের কাজের টাকা ছাড়ল রাজ্য সরকার, জিটিএ–সহ সব জেলা পাবে রাত পোহালেই কুলদীপের থেকে ওর ফাইফার চুরি করেছি- পাঁচ উইকেট শিকার করে অশ্বিনের স্বীকারোক্তি অসত্য বলছেন অভিষেক, শাহজাহানের গ্রেফতারিতে কোনও স্থগিতাদেশ দেয়নি হাইকোর্ট: বিকাশ ‘মিকার গান চালিয়ে বোকা বানাচ্ছেন!’ দাদাগিরিতে কেশবের গান শুনে কটাক্ষ, সত্য়িটা কী 'দাদা নিজের গান ভুলে গেছেন?' কুমার শানুকে শুধরে দিলেন শ্রেয়া, উর্মিলার সাধ পূরণ চোখের তলার কালো দাগ উধাও হবে ৭ দিনে! এই ঘরোয়া প্রতিকারের কেরামতি অঢেল ট্রেনে ছিলেন না চালক! ঘণ্টায় ১০০ কিমি গতিতে দৌড়ল মালগাড়ি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.