বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > বিনোদন নয়, আইপিএল হাজার হাজার মানুষের রুটিরুজি : জয়দেব উনাদকাট
জয়দেব উনাদকাট।
জয়দেব উনাদকাট।

বিনোদন নয়, আইপিএল হাজার হাজার মানুষের রুটিরুজি : জয়দেব উনাদকাট

  • সারা বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত হয়েছে যে সব দেশ, তাদের তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই স্থান ভারতের । প্রায় প্রতিদিনই করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্বরেকর্ড হচ্ছে দেশে ।

শুভব্রত মুখার্জি

ভারতে করোনা পরিস্থিতি বেশ উদ্বেগজনক। দিন দিন করোনার বাড়বাড়ন্তের ফলে চারদিকে হাহাকার অবস্থা। হাসপাতালে বেডের স্বল্পতা থেকে শুরু করে অক্সিজেন,ওষুধপত্রের অভাব, সব মিলিয়ে চারদিকে ত্রাহি ত্রাহি রব। এই অবস্থায় বেশ কিছু রাজ্য লকডাউনের পথে হেঁটেছে। বেশ কিছু রাজ্যে হয়েছে আংশিক লকডাউন। জনজীবন কোথাও সম্পূর্ণ, আবার কোথাও আংশিক বিপর্যস্ত। এই অবস্থার মধ্যেই রমরমিয়ে চলছে আইপিএল। আর এর যৌক্তিকতা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন।

সারা বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত হয়েছে যে সব দেশ, তাদের তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই স্থান ভারতের । প্রায় প্রতিদিনই করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্বরেকর্ড হচ্ছে দেশে । এই পরিস্থিতিতে আইপিএল করা নিয়ে যে সমালোচনা চলছে, তার জবাব দিয়েছেন রাজস্থান রয়্যালসের গুরুত্বপূর্ণ সদস্য জয়দেব উনাদকাট।

প্রসঙ্গত ২০১৮ সালের আইপিএল নিলামের সবচেয়ে দামি ক্রিকেটার ছিলেন উনাদকাট। তিনি এক জনপ্রিয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জানান, ‘আইপিএল বিনোদন নয়। এটা আমার মতন হাজার হাজার মানুষের কাছে রুটি-রুজির জায়গা। ক্রিকেটাররা ছাড়াও হাজার হাজার মানুষ এর সঙ্গে যুক্ত রয়েছে । তাদের রোজগারের মূল জায়গা আইপিএল।’

তিনি আরও বলেন, ‘আমার পরিবারও করোনায় আক্রান্ত হয়েছিল। তাদের ওষুধ ও ডাক্তারি সাহায্য পৌঁছে দিয়েছি। আমরা এখন সকলে একসঙ্গে বায়ো বাবলে আছি। আমরা ডাক্তার না। তবে চিকিৎসার কাজে হাত লাগাতে না পারলেও অন্য ভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারি।’

বন্ধ করুন